পটুয়াখালীতে পুলিশ পরিচয়ে চাঁদা দাবি, তিন যুবক গ্রেপ্তার

0
4

আব্দুল আলিম খান, পটুয়াখালী

পটুয়াখালীর ইটবাড়িয়া গ্রামে চাঁদাবাজির সময় তিন যুবককে আটকের পরে থানায় সোপর্দ করেছে স্থানীয় ব্যবসায়ীরা। তাদের অভিযোগ- সরকারি নির্দেশনা উপেক্ষা করে দোকান খোলার অভিযোগ তুলে তিন যুবক চাঁদা দাবি করেছিল। এবং নিজেদের পুলিশ পরিচয় দেয় তারা।

শনিবার রাতে ইটবাড়িয়া গ্রামের কালিচান্না খেয়াঘাট এলাকা থেকে তাদের আটক করা হয়। এরা হলেন- মোহাম্মদ রাহাত (২৫), রিফাত হোসেন (২৩) এবং মেহেদী হাসান (২৫)। তাদের বাড়ি শহরের বড় চৌরাস্তা এলাকায়।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আক্তার মোর্শেদ এ তথ্য বরিশালটাইমসকে নিশ্চিত করেছেন। তিনি বলেন- তিন যুবকের বিরুদ্ধে সদর থানায় ছিনতাইয়ের অভিযোগে মামলা আছে। এবার তারা মিথ্যা পরিচয়ে চাঁদাবাজি করছিল।

ভুক্তভোগীদের বরাত দিয়ে তিনি বলেন- শনিবার সন্ধ্যায় একটি মোটরসাইকেলে ওই তিন যুবক এক নম্বর ব্রিজ এলাকায় যায়। দোকান খোলা রাখায় তারা একাধিক ব্যবসায়ীকে ভয়-ভীতি দেখিয়ে অর্থ আদায় করে। এরপর তারা গ্রামের কালিচান্না খেয়াঘাট এলাকায় গিয়ে একইভাবে চাঁদা দাবি করতে থাকে। স্থানীয় ব্যবসায়ীরা তাদের পরিচয় জানতে চাইলে কখনো পুলিশ, কখনো সংবাদিক পরিচয় দেয়। এতে ব্যবসায়ীদের মনে সন্দেহ দেখা দেয়। তারা তিন যুবককে আটক করে থানায় জানায়। একজনের কাছে ‘ভোরের কণ্ঠ’ পত্রিকার আইডি কার্ড পাওয়া গেছে। তাদের কাছে পাওয়া পাঁচ হাজার টাকা ও মোটরসাইকেলটি উদ্ধার করা হয়েছে।’

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here