প্রধানমন্ত্রী ধর্ম নিরপেক্ষতার ভিত্তিতে সকল ধর্মের অধিকার প্রতিষ্ঠিত করেছেন-এমপি শাওন

0
147

মাহমুদ হাসান লিটন

ভোলার লালমোহনে সাত শতাধিক মসজিদের ইমাম মোয়াজ্জেনদের  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার নগদ অর্থ তুলে দিলেন ভোলা-৩ আসনের এমপি দ্বীপবন্ধু আলহাজ্ব আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন। ৪জুন বৃহস্পতিবার সকাল ১১ টায় লালমোহন ইসলামিয়া কামিল মাদ্রাসা প্রাঙ্গনে তিনি প্রধান অতিথী হিসেবে নগদ অর্থ বিতরণ করেন । এ সময় এমপি শাওন বলেন , বিএনপি জামাতের ন্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জ্বালাও পোড়াও রাজণীতি করে না। শেখ হাসিনার বদৌলতে দেশের মানুষ ধর্ম নিরপেক্ষ উদার গণতান্ত্রিক রাস্ট্রে সহঅবস্থান করছেন। ধর্ম নিরপেক্ষতার ভিত্তিতে সকল ধর্মের সমান অধিকার প্রতিষ্ঠিত করেছেন । লালমোহন উপজেলায় ৭০০টি মসজিদের জন্য মসজিদ প্রতি ৫ হাজার টাকা করে অর্থবরাদ্দ আসে। আওয়ামীলীগ সরকারের আমলে ইমামদের ওমুয়াজ্জিনদের সম্মান করা হয়েছে। দেশের এই কার্ন্তিক লগ্ন আপনাদের পাশে সাহায্যর হাত বাড়িয়ে দিয়েছে। অন্য কোনো সরকার তা করে নাই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দাওরা আইন সংসদে পাশ করে ও আরবি বিশ্ববিদ্যালয় স্থাপন করে একটি যুগান্তকারী প্রদক্ষেপ গ্রহণ করেছেন। ইসলাম শিক্ষার প্রসারের জন্য তিনি সকল মাদরাসা নতুন ভবন স্থাপন, মাদরাসার শিক্ষকদের বেতন বৃদ্ধি এবং নানা সুযোগ সুবিধা চালু করেছেন। তিনি বাংলাদেশে  একসঙ্গে ৫০০টি মডেল মসজিদ কাজ নির্মাণাধীন রয়েছে। যার প্রতিটির ব্যয় হবে ১৪ কোটি থেকে ১৬ কোটি টাকা। তিনি মসজিদভিত্তিক কোরআন শিক্ষা পাঠ্যক্রম চালু করেন।

এ সময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, লালমোহন পৌরসভার মেয়র এমদাদুল ইসলাম তুহিন,  উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন আরজু প্রমূখ।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here