বরিশালে মেয়াধ উত্তীর্ণ ঔষদ বিক্রির দায়ে ৬টি ব্যাবসা প্রতিষ্ঠানে ৪৮ হাজার টাকা জরিমানা

0
16

মামুন মল্লিক, বরিশাল

বরিশাল নগরীর বিভিন্নস্থানে মেডিসিন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে মেয়াধ উত্তীর্ন ঔষদ জব্ধ করা সহ মাহে পবিত্র রমজান মাস উপলক্ষে বাজার মনিটরিং, সামাজিক দুরুত্ব নিশ্চিত,গণ জমায়েতবন্ধ সতর্ক করার অভিযান পরিচালনাকালে মেডিসিন ব্যবসা প্রতিষ্ঠানগুলো ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মূল্যের তালিকা বিহীন এবং ভোক্তাদের কাছ থেকে অতিরিক্ত মূল্য রাখার অপরাধে ৪৮ হাজার টাকা অর্থে দন্ডে দন্ডিত করা হয়েছে।

সোমবার ৪ মে সকাল থেকে বেলা সাড়ে ১২ টা পর্যন্ত বরিশাল জেলা প্রশাসক দপ্তরের ভ্রাম্যমান আদালত মনিটরিং টিম অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান।

অভিযানকালে নগরীর কাটপট্রি থানা সড়কের মেডিসিন মার্কেটে অভিযানকালে বেশ কয়েকটি মিডিসিন প্রতিষ্ঠানে মেয়াধ উত্তিন্ন জব্ধের পাশাপাশি সেম্পল আইটেমের ঔষদ বিক্রি করার অপরাধে সেসকল ব্যবসা প্রতিষ্ঠানের পরিচালকদের আর্থিকভাবে অর্থে দন্ডে দন্ডিত করেন।

এর পর্বে নগরীর তালতলী এলাকার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা না থাকা ভোক্তাদের কাছ থেকে অতিরিক্ত মূল্য আদায় করে নেয়ার অপরাধে ভোক্তা অধিকার আইনে সেসব প্রতিষ্ঠানকে জারিমানার আওতায় এনে অর্থে দন্ডে দন্ডিত করেন।

ভ্রাম্যমান আদালত অভিযানকালে তিনটি মেডিসিন ব্যবসা প্রতিষ্ঠান সহ ছয়টি প্রতিষ্ঠানকে ৪৮ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান বলেন জনস্বার্থে জেলা প্রশাসকের ভ্রাম্যমান আদালতের মোবাইল টিম সর্বক্ষণ তাদের অভিযান অব্যাহত থাকবে।

তিনি সকল অসাধু ব্যবসায়ীদের অনৈতিক ব্যাবসা পরিহার সহ সাধারন ক্রেতাদের সাথে প্রতরনা করা থেকে বিরত থাকার আহবান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here