বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ- এমপি শাওন

0
12

মাহমুদ হাসান লিটন

ভোলা-৩ আসনের সংসদ সদস্য দ্বীপবন্ধু আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে আবহমান কাল থেকেই শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব পালিত হয়ে আসছে। বিশ্বে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ । প্রতিটি ধর্মের উৎসব এখানে সর্বজনীনভাবে উদযাপিত হয়। ধর্ম যার যার, উৎসব সবার। এ বছর করোনাভাইরাসের সংক্রমণজনিত কারণে সরকারি নির্দেশনা ও জাতীয় পূজা উদযাপন পরিষদের ২৬ দফা নির্দেশনা প্রতিপালনসাপেক্ষে আসন্ন দুর্গোৎসব উদযাপন করতে হবে।

শনিবার (২৪ অক্টোবর) দুপুরে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে লালমোহন মদন মোহন ঠাকুর জিউ মন্দির আয়োজিত উপজেলার ১৮ পূজামণ্ডপে সরকারি অনুদান ও এমপি শাওনের পক্ষ থেকে নগদ টাকা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে  তিনি এসব কথা বলেন।

এমপি শাওন আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ। তিনি তার স্বপ্ন পূরণে কাজ করেছেন আজীবন। বর্তমানে জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসম্প্রদায়িক, উন্নত ও আধুনিক বাংলাদেশ বিনির্মাণের কাজ চলমান রয়েছে। সব ধর্মের, সব মানুষের অধিকার আজ বাংলাদেশে প্রতিষ্ঠিত।

আওয়ামী সরকারের আমলেই মানুষের জীবনমান উন্নয়ন হয় মন্তব্য করে এমপি শাওন আরও বলেন, বিশ্বব্যাপী প্রশংসিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়িত হলে দেশে কোনো কর্মহীন, গৃহহীন, খাদ্যহীন মানুষ থাকবে না। সরকারের সুব্যবস্থাপনার ফলেই মহামারীকালেও দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ সর্বোচ্চ ৪০ বিলিয়ন ডলার হয়েছে বলে উল্লেখ করেন এমপি শাওন।

অনুষ্ঠানে শ্রী শ্রী মদন মোহন জিউ মন্দিরের সভাপতি মনোরঞ্জন চন্দ জয় হিন্দ এর সভাপতিত্বে অনুষ্ঠানে অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল, যুগ্ম-আহবায়ক আ ন ম শাহ জামাল দুলাল, লালমোহন থানার ওসি মাকসুদুর রহমান মুরাদ, উপজেলা শ্রমিকলীগের সভাপতি জাকির পাঞ্চায়েত, পৌরসভা যুবলীগের সভাপতি ফরহাদ হোসেন মেহের, সাধারন সম্পদক আমিনুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি হাসান খলিফা, মন্দিরের সাধরন সম্পাদক যুগল কৃষ্ণ কুন্ড, সহসভাপতি কালীপদ দাস, সম্ভু কর্মকার, যুগ্ম-সাধারন সম্পাদক সুভাস কুন্ডু, রামকৃষ্ণ মজুমদার, নিরব চন্দ্র দে দু:খী, সমীর কুমার দাস, জয়ন্ত চন্দ পন্টি, প্রচার সম্পদাক বাবুল কর্মকার, দপ্তর সম্পাদক শংকর মজুমদারসহ উপজেলার অনাণ্য দুর্গাপুজা মন্দিরের সভাপতি ও সম্পাদক মন্ডলীগন ।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here