বাউফলে করোনা জয়ী একই পরিবারের ৫জন

0
29

আব্দুল আলিম খান, পটুয়াখালী

লকডাউন উপেক্ষা করে রোগী সেজে অ্যাম্বুলেন্স করে নারায়নগঞ্জ থেকে পটুয়াখালীর বাউফল উপজেলায় আসা করোনায় আক্রান্ত একই পরিবারের সেই ৫ জনই সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। বৃহস্পতিবার বেলা সারে ১১টায় প্রাতিষ্ঠানিক আইসোলেশন কালাইয়া ইদ্রিস মোল্লা ডিগ্রী কলেজ থেকে ৫ জনকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ছাড়পত্র দেন। পড়ে ওই করোনা জয়ীদের ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়।

এ সময় উপস্থিতি ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা, সহাকরী কমিশনার (ভূমি)আনিচুর রহমান বালি, সহকরী পুলিশ সুপার সার্কেল (বাউফল) ফারুক হোসেন, ইদ্রিস মোল্লা ডিগ্রী কলেজর অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. জাকির হোসেন, কালাইয়া ইউপি চেয়ারম্যান ফয়সাল আহম্মেদ মনির হোসেন মোল্লা প্রমুখ। করোনা জয়ীরা হলেন আজিমন বিবি (৮০) হাওয়া বিবি (৫০) হনুফা বিবি (৪০) ফারজানা আক্তার (১৪) ও সিদ্দিকুর রহমান (২২) এরা সকলেই একই পরিবারের সদস্য।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা বলেন, একই পরিবারের এই ৫ জনের নমুনা পরীক্ষায় নেগেটিভ এসেছে। তার মানে তারা করেনা ভাইরাসের মতন একটি মরন ব্যাধিকে জয়ী করে পুরোপুরি সুস্থ্য। উল্লেখ্য, গত ২০ এপ্রিল সোমবার নারায়নগঞ্জ থেকে অ্যাস্বুলেন্স করে রোগী সেজে উপজেলার কালাইয়া ইউনিয়নে আসেন। একপর্যায়ে তাদেরকে উপজেলার ইদ্রিস মোল্লা ডিগ্রী কলেজের শ্রেণিকক্ষে হোম কোয়ারেন্টিনে রেখে নমুনা আইইডিসিয়ার পাঠালে তারা করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়। এরপড় তাদের ইদ্রিস মোল্লা ডিগ্রী কলেজে প্রতিষ্ঠানিক আইসোলেশনে রখে চিকিৎসা দেওয়া হয়।

বাউফলে মোট আক্রান্তের সংখ্যা ছিল ১০ জন। এদের মধ্যে ৫ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরলো, বগা ডা. ইয়াকুব শরীফ ডিগ্রী কলেজে প্রতিষ্ঠানিক আইসোলেশনে ৪জন, চন্দ্রদ্বীপ ইউনিয়নে একজন, বিলবিলাস একজন ও কালিশুরী ইউনিয়নের হালিম বক্স (৫০) নামের এক ব্যক্তির আইসোলেশনে চিকিৎসারত অবস্থায় মৃত্যু হয়েছে। ¬ স্থানীয় ইউপি চেয়ারম্যান এস.এম ফয়সাল আহম্মেদ বলেন, গত মাসের ২০তারিখ তাঁরা ঢাকা থেকে আসার পর সাবেক চীফ হুইপ মহোদয়ের নির্দেশনায় তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন রাখার ব্যবস্থা করি। এরপর করোনা শনাক্ত হওয়ার পর প্রতিনিয়ত তাদের খোঁজ খবর রাখি। আজ তাঁরা করোনা মুক্ত। এটা আমাদের জন্য অনেক আনন্দের। উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বলেন, উপজেলাবাসীকে আতংকিত না হয়ে সচেতন হয়ে স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ জানান। সকল আক্রান্তরাই করোনার বিরুদ্ধে জয়ী হবেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here