ভিয়েনা সিটি কর্পোরেশনের ২৩ নম্বর ডিস্ট্রিক্টের কাউন্সিলর হিসেবে শপথ নিলেন বাংলাদেশী বংশোদ্ভুত নয়ন

0
27

রিপন শান

গত ১১ অক্টোবর ভিয়েনা সিটি কর্পোরেশনের নির্বাচনে কাউন্সিলর হিসেবে নির্বাচন করেন বাংলাদেশী বংশোদ্ভুত ভোলা জেলার লালমোহন উপজেলার সন্তান  মাহমুদুর  রহমান নয়ন । তিনি ঐ নির্বাচনে ক্ষমতাসীন অস্ট্রিয়ান পিপলস পার্টির মনোনীত প্রার্থী হিসেবে কাউন্সিলর হিসেবে জয়লাভ করেন । তিনিই প্রথম বাংলাদেশী যিনি ইউরোপিয়ান সমৃদ্ধ দেশ অষ্ট্রিয়ায় নতুন ইতিহাস গড়লেন ।

বর্তমানে পুরো অষ্ট্রিয়ায় সম্পূর্ণ লকডাউন চলছে, এর ভিতরই  সাংবিধানিক বাধ্যবাধকতার জন্য শপথ নিতে হয়েছে নব-নির্বাচিত কাউন্সিলরদের । মহামারী করোনার জন্য কোন জাকজমকপূর্ণ অনুষ্ঠান ছিলনা । খুব সাধারনভাবে অনুষ্ঠানটি সম্পন্ন হয় । শপথ বাক্য পাঠ করান ভিয়েনা সিটি কর্পোরেশনের উপ-মেয়র মিসেস ক্যাথরিন গাল ।

ডিস্ট্রিক্ট কাউন্সিল থেকে মাহমুদুর রহমান কে ফিনান্স এবং পরিবেশ কমিটির প্রধান করা হয়েছে । শপথ অনুষ্ঠানশেষে ইউরো সমাচার পত্রিকার স্টাফ রিপোর্টার মাশুক আহমেদ চৌধুরী মাহমুদুর রহমান নয়নের  বাসভবনে ছুটে যান সাক্ষাৎকার নেওয়ার জন্য ।

একান্ত সাক্ষাৎকারে মাহমুদুর রহমান নয়ন বলেন, আজকের দিনটি আমার জন্য একটি বিশেষ দিন, কারণ কিছুক্ষন পূর্বে আমাদের শপথ হল । আর এই শপথের মাধ্যমে অষ্ট্রিয়ার শাসনব্যবস্থায় আমার পথ চলা শুরু হোল । তিনি আরও বলেন, আগামী ৫ বছর  আমি যেন সঠিকভাবে দায়িত্ব পালনে করতে পারি সে জন্য তিনি অষ্ট্রিয়া প্রবাসী বাংলাদেশীদের কাছ থেকে সহযোগিতা এবং দোয়া কামনা করেন ।

এসময় ভিয়েনা ডিস্ট্রিক্ট ২৩ এর কাউন্সিলর মাহমুদুর রহমান নয়ন আরো বলেন, আজকের এই সন্মান আমি প্রবাসী বাংলাদেশী তথা সমগ্র বাংলাদেশী মেহনতি মানুষের জন্য উৎসর্গ করলাম ।

উল্লেখ্য, ভিয়েনার বাংলাদেশী বংশোদ্ভুত কাউন্সিলর মাহমুদুর রহমান নয়ন, অস্ট্রিয়া প্রবাসী বরেণ্য সাংবাদিক ও সমাজসেবক মাহবুবুর রহমানের সুযোগ্য সন্তান । ভোলার লালমোহনের গুণীসন্তান মাহবুবুর রহমান বর্তমানে অস্ট্রিয়া বাংলাদেশ প্রেসক্লাব ও বাংলাদেশ মিডিয়া ক্লাব অস্ট্রিয়ার সভাপতি । অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের প্রভাবশালী উপদেষ্টা । অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা থেকে প্রকাশিত অনলাইন বাংলা দৈনিক ইউরো সমাচার ও প্রকাশিতব্য ইউরো বাংলা টাইমস এর সম্পাদক ।

এদিকে, শপথগ্রহণকারী ভিয়েনা সিটির কাউন্সিলর মাহমুদুর রহমান নয়ন কে শুভেচ্ছা জানিয়েছে- বাংলাদেশ অস্ট্রিয়া সিনিয়র ক্লাব, ভোলা সমিতি ঢাকা, লালমোহন ফাউন্ডেশন ঢাকা, পদক্ষেপ বাংলাদেশ, বাংলাদেশ রোদসী কৃষ্টিসংসার, সেভ দ্য রোড, বাংলাদেশ ফিল্ম এন্ড মিডিয়া সোসাইটি, লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমি, শান ফাউন্ডেশন,  লালমোহন প্রেসক্লাব, লালমোহন মিডিয়া ক্লাব, লালমোহন রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here