ভোলায় আরটিপিসিআর ল্যাবে করোনা পরীক্ষা শুরু

0
4

রিপন শান

দ্বীপজেলা ভোলায় সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে নতুন করে স্থাপিত আরটিপিসিআর ল্যাবে কোভিড-১৯ পরীক্ষা শুরু হয়েছে। প্রথম পরীক্ষায় ১৮ জনের মধ্যে তিনজনের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে। রবিবার আনুষ্ঠানিকভাবে এ রিপোর্ট প্রকাশ করেন ২৫০ শয্যার হাসপাতালের তত্বাবধায়ক ডা. সিরাজুল ইসলাম ও সিভিল সার্জন ডা. ওয়াজেদ আলী।

এদিকে দ্বীপজেলা ভোলায় আরটিপিসিআর ল্যাব দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন সাবেক বাণিজ্যমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের  উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ। তিনি জানান, এই ল্যাবে কোভিড-১৯ পরীক্ষা শুরু হয়েছে। স্বাস্থ্যসেবার জন্য এই উদ্যোগকে যুগান্তকারী বলেও জানান। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তোফায়েল আহমেদ। এর আগে জুম ভার্চুয়াল মিটিংয়ে ওই ল্যাবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তোফায়েল আহমেদ। উদ্বোধনের পর মেশিনে ত্রুটি দেখা দেয়ায় পরীক্ষা কার্যক্রম বন্ধ ছিল। পরে তোফায়েল আহমেদ সরবরাহকারী প্রতিষ্ঠানকে মেশিন পাল্টে দেয়ার নির্দেশ দেন। ওই মেশিন পাল্টে ফের নতুন মেশিন বসানো হয় শনিবার । এরপরপরীক্ষা কাজ শুরু করা হয়। রোববার থেকে আনুষ্ঠানিকভাবে নিয়মিত কোভিড-১৯সহ মৌলিকুলার সব ধরনের নমুনা সংগ্রহের পর পরীক্ষা করা হবে ওই ল্যাবে এমনটি জানান সিভিল সার্জন।
ভোলায় আরটিপিসিআর ল্যাবে পরীক্ষা কার্যক্রম শুরু হওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, সরকারের দায়িত্বপ্রাপ্ত সচিব আবুল কালাম আজাদ, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, ভোলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আলহাজ্ব শওকাত হোসেন, ভোলা নাগরিক কমিটির সহসভাপতি প্রফেসর দুলাল চন্দ্র ঘোষসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক নেতৃবৃন্দ ।
SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here