ভোলায় ধর্ষণ ও হত্যাকারীদের বিচার দাবিতে মানববন্ধন

0
8

মোঃ আকতারুল ইসলাম আকাশ, ভোলা

লক্ষ্মীপুরের ৯ম শ্রেণির ছাত্রী হীরা মনি ও নেত্রকোনার গৃহকর্মী মারুফা নির্মমভাবে ধর্ষণ ও হত্যার বিচারের দাবিতে ভোলায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৫ জুন) সকালে ভোলা প্রেসক্লাবের সামনে ভোলা ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস) সদর উপজেলা শাখার আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা দোষিদের দ্রুত টাইব্যুনালে বিচারের আওতায় এনে মৃত্যুদন্ডের দাবি জানান।

ভোলা ডেভেলপমেন্ট সোসাইটির সদর উপজেলা শাখার আহŸায়ক এইচ আর সুমনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সচেতন নাগরিক কমিটির আহŸায়ক বিশিষ্ট সমাজসেবক শফিকুল ইসলাম, বিডিএস এর উপদেষ্টা বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব তরিকুল ইসলাম কায়েদ, বিডিএস এর উপদেষ্টা এডভোকেট মো. ইউসুফ, বিশিষ্ট ব্যবসায়ী ও বিডিএস এর উপদেষ্টা নাজিম উদ্দিন নিক্সন, ভোলা ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস) এর চেয়ারম্যান মো. সোলাইমান মামুন, দৈনিক ভোরের কাগজের জেলা প্রতিনিধি এইচএম নাহিদ, বাল্যবিয়ে ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি, ভোলার সাধারন সম্পাদক এম শাহরিয়ার জিলন, কওমি ছাত্র ঐক্য পরিষদ ভোলার সভাপতি জিয়াউর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, লক্ষ্মীপুরের  ৯ম শ্রেণির মেধাবী ছাত্রী হিরা মনি ও নেত্রকোনার গৃহকর্মী মারুফাকে নির্মমভাবে ধর্ষণ ও হত্যার ঘটনায় আমরা মর্মাহত ও ব্যথিত। আমরা যখন করোনা ভাইরাস মহামারীর সাথে লড়াই করছি, ঠিক সেই সময় এই ধর্ষণ ও হত্যার ঘটনা আমাদের লজ্জিত করেছে। এসময় ভোলা ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস) সদর উপজেলা শাখার পক্ষ থেকে ৫ দফা দাবি তুলে ধরা হয়।

দাবিগুরো হচ্ছে, দোষিদের দ্রুত ট্রাইব্যুনালে বিচারের আওতায় আনা, সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড কার্যকর করা, ধর্ষণের শিকার পরিবারকে সরকারের পক্ষ থেকে আর্থিক সহায়তা করা, সকল ধর্ষণের শিকার পবিারের মামলার খরচ সরকার বহন করা, ধর্ষণের শিকার হলেই ধর্ষণ ও হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে প্রেরণের আইন পাশ করা। এ ব্যাপারে সংগঠনের নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here