ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে যাত্রী পারাপারের দায়ে ৩ মাঝি আটক

0
76

আকতারুল ইসলাম আকাশ, ভোলা

বিশ্বে মহামারী ভাইরাস করোনা (কোভিট-১৯) এর প্রাদুর্ভাবের কারণে নৌ-পথে যাত্রীবাহী যে কোন ট্রলার চলাচলে নিষেধাজ্ঞা থাকার পরেও লক্ষ্মীপুর জেলার মজুচৌধুরীর হাট সংলগ্ন বুড়ির ঘাঠ এলাকা থেকে ২৫ জন যাত্রী নিয়ে ২টি ইঞ্জিন চালিত কাঠের বোট রবিবার দুপুরে ইলিশা ঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসে।

খবর পেয়ে ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ রতন কুমার শীল গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে মেঘনা নদী থেকে রহিম (২২) মিরাজ (২৬) ও বেচু মাঝিসহ (১৭) ৩জন ট্রলার মাঝিকে আটক করেন। এসময় যাত্রী পারাপার করা ২টি কাঠের বোট জব্দ করা হয়। আটককৃত ৩ মাঝিই লক্ষ্মীপুর বুড়ির ঘাট এলাকার বাসিন্দা। তারা যাত্রী প্রতি এক হাজার টাকা হারে ভাড়া নিয়ে যাত্রী পারাপার করার চেষ্টা করেন বলে জানান। এসময় যাত্রীদেরকে নিরাপদে নামিয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানের জিম্মায় প্রেরণ করা হয়।

আটককৃত মাঝিদেরকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. শামীম মিঞার উপস্থিতিতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তিন জনকে দশ হাজার টাকা টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত বোট দুইটি ভ্রাম্যমান আদালতের হেফাজতে ফরিদ মেম্বারের জিম্মায় রাখা হয়েছে বলেও জানান নির্বাহী ম্যাজিষ্ট্রেট। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম মির্জা বলেন, সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে অবৈধভাবে ট্রলারে যাত্রী পারাপারে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। চলমান মহামারি সংকট শিথিলতার পরে আটককৃত ট্রলারের বিষয়ে আইনি ব্যবস্থা গ্রহন করবেন জেলা প্রসাশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here