মনপুরায় আম্ফানের প্রভাবে সংযোগ সড়ক বিচ্ছিন্ন হওয়ার পথে । পরিদর্শন করলেন উপজেলা চেয়ারম্যান ও ইউএনও’

0
18

মোঃ ছালাহউদ্দিন,মনপুরা

ভোলার বিচ্ছিন্ন দ্বীপ মনপুরা উপজেলার সদর থেকে সাকুচিয়া ২টি ইউনিয়নে যাওয়ার জন্য নির্মিত পাকা সংযোগ সড়কটি ঘূর্ণীঝড় আম্ফানের প্রভাবে বিচ্ছিন্ন হওয়ার পথে। সংযোগ সড়কটি বিচ্ছিন্ন হলে উপজেলা সদর থেকে ২টি ইউনিয়নের যোগাযোগ ব্যাবস্থা বন্ধ হয়ে যাবে। ফলে যোগাযোগ ব্যবস্থার অভাবে চরম দুর্ভোগে পড়বে ২ ইউনিয়নের ৬০ সহ¯্রাধিক মানুষ। সংযোগ সড়কটি দ্রæত ডাম্পিং করার জন্য সরজমিনে রবিবার উপজেলা চেয়ারম্যান শেলিনা আক্তার চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস করেজডেম সংলগ্ন সংযোগ সড়কটি পরিদর্শন করেন। জিও ব্যাগ ফেলে দ্রæত ডাম্পিং করার জন্য পানিউন্নয়ন বোর্ডকে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের জন্য নির্দেশ দেন।
সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা সদর থেকে সাকুচিয়া দুই ইউনিয়নে যাওয়ার জন্য একটি পাকা সংযোগ সড়ক নির্মান করা হয়েছে। মেঘনার অব্যাহত ভাঙ্গনের ফলে সংযোগ সড়টি প্রায় সম্পুর্ন ভেঙ্গে গিয়েছে। আম্ফানের প্রভাবে তীব্র বাতাস ও জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় ঢেউয়ের আঘাতে পাকা সংযোগ সড়কটি প্রায় ভেঙ্গে গেছে। পাকা সংযোগ সড়কটির নীচ থেকে মাটি সড়ে গিয়েছে। যোগাযোগ ব্যাবস্থা সম্পুর্ন বন্ধ হয়ে যাচ্ছে। সংযোগ সড়কটি সম্পুর্ন ভেঙ্গে গেলে ৪টি ইউনিয়নের সাথে যোগাযোগ সম্পুর্ন বন্ধ হয়ে যাবে। চরম ভুগান্তিতে পড়বে উপজেলার সকল সাধারন মানুষ।
উত্তর সাকুচিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন বলেন,সাকুচিয়া সংযোগ সড়কটি ভেঙ্গে গেলে আমার ইউনিয়নের জনগনের চরম দুর্ভোগ পোহাতে হবে। দ্রæত সংযোগ সড়কটি নির্মান ও জিও ব্যাগ ফেলে ডাম্পিং করার জন্য দাবী করেন তিনি।

এব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারী প্রকৌশলী আব্দুর রহমান বলেন, নির্বাহী প্রকৌশলীর নির্দেশে আমার তত্বাবধানে সংযোগ সড়কটির দ্রæত ডাম্পিং এর কাজ শুরু করা হবে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস বলেন,সংযোগ সড়কটি যাতে ভেঙ্গে না যায় তার জন্য পানিউন্নয়ন বোর্ডের সাথে কথা বলে ডাম্পিং এর ব্যাবস্থা করা হয়েছে। ডাম্পিং করা হলে সংযোগ সড়কটি রক্ষা হবে।
এব্যাপারে উপজেলা চেয়ারম্যান ও আ’লীগের সভাপতি মিসেস সেলিনা আকতার চৌধূরী বলেন, সংযোগ সড়কটি যাতে বিচ্ছিন্ন না হয় তার জন্য পানিউন্নয়ন বের্ডের সর্ংশ্লিষ্টদের সাথে আলাপ করে দ্রæত ব্যাবস্থা গ্রহনের জন্য বলা হয়েছে। আমরা সংযোগ সড়কটি পরিদর্শন করেছি। সংযোগ সড়কটির ডাম্পিং এর ব্যাবস্থা করা হয়েছে। দ্রæত কাজ শুরু হবে।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here