লালমোহনে করোনা উপেক্ষা করে বেচা-কেনায় জমজমাট শপিংমল ॥ মানছেন না স্বাস্থ্যবিধি

0
203

মাহমুদ হাসান লিটন

ভোলা লালমোহনে বিপনী বিতানগুলিতে ক্রেতাদেরে উপছে পড়া ভীড় । করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে  ১০ মে থেকে স্বল্প পরিসরে দোকানপাট খোলা যাবে সরকারিভাবে এমন ঘোষণা আসার পর থেকেই লালমোহন বাজারের তৈরী পোশোকের দোকানে জনসমাগম আশংকাজনক হারে বৃদ্ধি পেয়েছে। উপজেলার বেশিরভাগ গার্মেন্টস ও বস্ত্রালয় সহ অন্যান্য দোকানগুলোতে দেখা গেছে  ভীড়। ঈদের কেনাকাটায় সামাজিক দূরত্ব বলতে যেন কিছুই নেই।

১৩ মে বুধবার দুপুরে  লালমোহন বাজারে  গিয়ে দেখা যায় বিভিন্ন গার্মেন্টসের দোকান ও কাপড়ের বড় বড় দোকানে সামাজিক দূরত্ব বজায় না রেখে কেনাকাটা করছেন ক্রেতারা। বাজারের প্রায় সব দোকানেই একই চিত্র লক্ষ্য করা গেছে।

সরকারি নির্দেশনা মতে ১০ মে থেকে স্বল্প পরিসরে সকল দোকান খোলা যাবে। কিন্তু সরকারি নির্দেশনার তোয়াক্কা না করে নির্ধারিত সময়ের আগেই উপজেলার সুবিদখালী বাজার এলাকায় বিভিন্ন কাপড়ের দোকানপাট খুলতে দেখা গেছে। মানুষের ভিড় নিয়ন্ত্রণে প্রশাসনের তৎপরতা উপেক্ষা করে বাজারের অনেক দোকানগুলোতে সামাজিক দূরত্ব বজায় না রেখে অবাধে চলছে কেনাকাটা।

পুলিশের গাড়ি বা নির্বাহী ম্যাজিস্ট্রেট আসতেছে এটা শোনামাত্রই দোকানের গেট বন্ধ করে ফেলা হয়। কিছু সময় পরে পুলিশের গাড়ি চলে যাওয়া বা মোবাইল কোর্ট স্থান ত্যাগ করার খবর এলেই আবার দোকানপাট খোলা হয়। দোকানীরা কিছুতেই করোনার বিষয়ে সরকারের সতর্কতামূলক স্বাস্থ্যবিধি মানছেন না। ফলে বাজারগুলো থেকে মানুষের দেহে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি প্রত্যহ বাড়ছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here