লালমোহনে ভার্কের উদ্যোগে নেটওয়াকিং মিটিং এবং এওয়ার্ড বিতরন

0
8

জাহিদুল ইসলাম দুলাল, লালমোহন

ভোলার লালমোহনে বেসরকারী উন্নয়ন সংস্থ ভিলেজ এডুকেশন রিসোর্স সেন্টার (ভার্ক) এর সাউথ এশিয়া ওয়াস রেজাল্ট প্রজেক্ট-২ আয়োজনে উপজেলা লেভেলে নেটওয়ার্কিং মিটিং এবং বেস্ট পারফরমারদের এওয়ার্ড প্রদান করা হয়েছে। ২২ নভেম্বর ২০২০ সকালে লালমোহন উপজেলা পরিষদ হলরুমে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মাছুম বিল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, ফরাজগঞ্জ ইউনিয়ন চেয়ারম্যান আবুল বশার সেলিম, বদরপুর ইউনিয়ন চেয়ারম্যান ফরিদ তালুকদার, রমাগঞ্জ ইউনিয়ন চেয়ারম্যান মোস্তফা মাস্টার, পূর্বচরউমেদ ইউনিয়ন চেয়ারম্যান আবু ইউছুপ, লর্ডহাডিঞ্জ ইউনিয়ন চেয়ারম্যান আবুল কাশেম মিয়া, চরভূতা ইউনিয়ন চেয়ারম্যান আকতারুজ্জামান টিটব, ধলীগৌরনগর ইউনিয়ন চেয়ারম্যান হেদায়েতুল ইসলাম মিন্টু এবং ভার্কের ফাইনান্স এন্ড এডমিন অফিসার মো আবদুল মতিন প্রমূখ।

অনুষ্ঠানে সাউথ এশিয়া ওয়াস রেজাল্ট প্রজেক্ট-২ এর কার্যক্রম মাল্টিমিডিয়ার মাধ্যমে উপস্থাপন করেন উপজেলা সমন্বয়কারী মোঃ সামছুল হক । প্রকল্পপের কার্যক্রম থেকে যা জানা যায় তা হলো প্রকল্পটি ২০১৬ সালে শুরু হয় এবং ২০২০ সালে শেষ হওয়ার কথা থাকলেও করোনা মহামারির কারনে প্রকল্পটি ৩ মাস এক্সটেনশন করা হয়। এই দীর্ঘ ৫ বছর যাবত প্রকল্পটি লালমোহন উপজেলার ৯ টি ইউনিয়নে ওয়াটার এন্ড সেনিটেশন নিয়ে কাজ করে। যার মধ্যে ছিল স্বাস্থ্য সম্মত লেট্রিন প্রদান, টিউবওয়েল প্রদান, হাত ধোয়া, পরিস্কার পরিচ্ছন্ন কর্মসূচি, বিভিন্ন গনসচেতনতা মূলক কার্যক্রম ইত্যাদি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভার্ক সাউথ এশিয়া ওয়াস রেজাল্ট প্রজেক্ট-২ এর প্রকল্প ব্যবস্থাপক কামরুল ইসলাম, প্রধান অতিথি তার বক্তব্য বলেন ভার্কের সাউথ এশিয়া ওয়াস রেজাল্ট প্রজেক্ট-২ এর কার্যক্রম এই এলাকার মানুষের অনেক উপকারে এসেছে। ইহা বর্তমান সময়ের জন্য একটি ভালো প্রকল্প ছিল। প্রকল্প নিদিষ্ট সময়ের জন্য হয়। হয়ত আর কিছুদিনের মধ্যে এই শেষ হয়ে যাবে। তবে এই কার্যক্রমগুলো আমাদেরকে অব্যাহত রাখতে হবে। প্রধান অতিথি তার বক্তব্যে প্রকল্প সংশ্লিষ্টদের উর্ধŸতন কর্তৃপক্ষকে অনুরোধ করেন এই প্রকল্পটির মেয়াদ আরও বাড়ানোর জন্য। যাতে এই এলাকার প্রত্যেকটি মানুষ এই কার্যক্রমের আওতায় আসে।

অনুষ্ঠানে অনান্যের মধ্যে বক্তব্য রাখেন চরভূতা ইউনিয়ন চেয়ারম্যান আকতারুজ্জামান টিটব, লর্ডহাডিঞ্জ ইউনিয়ন চেয়ারম্যান আবুল কাশেম মিয়া, চরভূতা ইউপি সদস্য কামাল মিঝি, প্রকল্পের ন্যাচারাল লিডার মহসিন ও ইলিয়াছ হোসন প্রমূখ। বক্তব্য শেষে বেষ্ট পারফরমারদের মধ্যে ক্রেষ্ট বিতরন করা হয়।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here