শেখ হাসিনার সরকার ক্ষমতায় এসে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে-এমপি শাওন

0
63

মাহমুদ হাসান লিটন

ভোলা-৩ আসনের সংসদ সদস্য দ্বীপবন্ধু আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন এমপি বলেছেন শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব সরকার। এ সরকার ক্ষমতায় এসে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। এ দেশের দরিদ্র কৃষকদের কথা চিন্তা করে শেখ হাসিনার সরকার ভর্তুকি দিয়ে কৃষকদের মাঝে সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণ বিতরণ করছে। এই সরকারই কৃষকদের জন্য ১০ টাকায় ব্যাংক হিসাব খুলে দিয়েছে। কৃষকদের বিনা জামানতে দেড় লাখ টাকার ব্যাংক ঋণের ব্যবস্থা করেছে। ১৫ মে শুক্রবার সকালে ভোলার তজুমদ্দিন উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে তিনশত কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণকালে এমপি নুরুন্নবী চৌধুরী শাওন এসব কথা বলেন।

এমপি শাওন আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সহযোগিতা ও আপনাদের অক্লান্ত পরিশ্রমের কারণে বাংলাদেশ আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পন্ন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষক পরিবারের সন্তান ছিলেন। কৃষকদের প্রতি বঙ্গবন্ধুর দরদ ছিল বলেই তার সরকারের সময় বিএডিসির মাধ্যমে কৃষকদের মাঝে সাহায্য প্রদানের কর্মসূচী গ্রহণ করা হয়েছিল।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফুল ইসলাম,উপজেলা আওয়ামীলীগ সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর, সম্পাদক ফজলুল হক দেওয়ান, উপজেলা কৃষি কর্মকর্তা শওকত হোসেন, ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন সুমন পাটওয়ারী প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here