স্বর্ণের দাম ভরিতে কমেছে ১১৬৬ টাকা

0
111

দ্বীপকন্ঠ নিউজ ডেস্ক:

এক সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে ২২ ক্যারেটের স্বর্ণের দাম ভরিতে ১১৬৬ টাকা কমেছে। এর ফলে বুধবার (১৬ মার্চ) থেকে এ মানের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৭৮ হাজার ১৪৮ দশমিক ৮০ টাকা।

মঙ্গলবার (১৫ মার্চ) রাতে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটির চেয়ারম্যান এম. এ হান্নান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে স্বর্ণের মূল্য নির্ধারণের এ খবর গণমাধ্যমকে জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ২২ ক্যারেটের স্বর্ণের পাশাপাশি কমানো হয়েছে সব ধরনের স্বর্ণের দাম। মান অনুযায়ী প্রতি ভরি স্বর্ণের দাম কমানো হয়েছে ৬৯৯ টাকা থেকে ১ হাজার ১৬৬ টাকা পর্যন্ত।

২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ১ হাজার ৪৯ টাকা কমিয়ে ৭৪ হাজার ৬৫০ টাকা করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ৯৩৩ টাকা কমিয়ে ৬৪ হাজার ৩৫ টাকা করা হয়েছে। এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৬৯৯ টাকা কমিয়ে করা হয়েছে ৫৩ হাজার ৬৩ টাকা। স্বর্ণের দাম বাড়লেও রুপার আগের নির্ধারিত দামই বহাল রয়েছে। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে বিশ্ববাজারে স্বর্ণের দাম বাড়ার প্রেক্ষিতে চলতি বছরে দেশের বাজারে তিন দফা স্বর্ণের দাম বাড়ানো হয়। এর মধ্যে গত ৯ মার্চ ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৫০ টাকা বাড়িয়ে করা হয় ৭৯ হাজার ৩১৫ হাজার টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ৯৩৩ টাকা বাড়িয়ে ৭৫ হাজার ৬৯৯ টাকা করা হয়। ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ৮১৬ টাকা বাড়িয়ে ৬৪ হাজার ৯৬৮ টাকা করা হয়। আর সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৬৪২ টাকা বাড়িয়ে করা হয় ৫৪ হাজার ৬২ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here