১ লাখ পোশাক শ্রমিক পাচ্ছেন ফ্রি টেলিমেডিসিন সেবা

0
17

দ্বীপকন্ঠ নিউজ ডেস্কঃ

পোশাক খাতের ১ লাখ শ্রমিককে বিনামূল্যে টেলিমেডিসিন সেবা দেবে কমন হেলথ বাংলাদেশ।  প্রাথমিক স্বাস্থ্যসেবা, মানসিক স্বাস্থ্য এবং কোভিড-১৯ সম্পর্কিত বিভিন্ন সমস্যায় টেলিফোন-ভিত্তিক পরামর্শ দেবেন চিকিৎসকরা।

এ বিষয়ে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) এবং কমন হেলথ বাংলাদেশের মধ্যে চুক্তি হয়েছে।

বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক এবং কমন হেলথ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ম্যাথিউ আর্ল গিলফোর্ড শনিবার (৯ মে) ওই চুক্তিতে স্বাক্ষর করেন।

বিজিএমইএর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক লাইসেন্সধারী চিকিৎসকরা বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এবং বাংলাদেশ সরকারের ক্লিনিক্যাল প্রোটোকল মেনে স্বাস্থ্য পরামর্শ দেবেন।

চুক্তি অনুসারে, বিজিএমইএর সদস্য কোম্পানিগুলোর কর্মীদের বিনামূল্যে সর্বক্ষণ চিকিৎসকের পরামর্শ ও টেলিমেডিসিন সেবা দিতে বিজিএমইএর সাথে কাজ করবে কমন হেলথ। এছাড়া, সচেতনতা এবং টেলিমেডিসিন পরামর্শ ব্যবহারের বিষয়ে পর্যায়ক্রমে বিজিএমইএ এবং এর সদস্যদের সাথে একসাথে কাজ করবে কমন হেলথ।

কেবল বিজিএমইএ কর্মীরাই যাতে এ সেবা পায় তা নিশ্চিত করতে প্রতিষ্ঠানগুলো কর্মচারীদের নাম, ফোন নম্বর, কারখানার নাম এবং কর্মচারী আইডি সরবরাহ করা হবে। কর্মীদের অগ্রাধিকারের ওপর ভিত্তি করে চিকিৎসক ফোন কল বা ভিডিও কলের মাধ্যমে পরামর্শ দেবেন বলে জানিয়েছে পোশাক খাতের শীর্ষ সংগঠনটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here