1. admin@dipkanthonews24.com : admin :
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৯:৪৪ পূর্বাহ্ন

মনপুরায় সাড়ে ১৭ মণ ওজনের বলরাম আড়াইলাখে বিক্রি

দ্বীপকন্ঠ নিউজ ২৪ ডেস্ক :
  • আপডেট : শুক্রবার, ৮ জুলাই, ২০২২
  • ৫৫ বার পঠিত

ভোলার মনপুরায় বলরাম নামে ৭০০ কেজি (সাড়ে ১৭ মণ) ওজনের কালো রংয়ের একটি মহিষ আড়াইলাখে বিক্রি করা হয়। এটি ক্রস মুরা জাতের। মহিষটি সাবেক সচিব নাজিম উদ্দিন চৌধুরীর ওশেন ফ্রন্ট লিমিটেডের মাহিষের খামারে বেড়ে ওঠে। এতবড় ও এত ওজনের মহিষ কোন কাছে নেই বলে দাবী করেন তিনি।

 

শুক্রবার সকালে ১০ টায় উপজেলার মনপুরা ইউনিয়নের বিচ্ছিন্ন ডালচরে ওশেন ফ্রন্ট লিমিটেডের খামার থেকে বলরাম মহিষটি কোরবানী দেওয়ার জন্য অড়াইলাখে ক্রয় করেন এ.কে.এইচ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ হাওলাদার। পরে দুপুরে মহিষটি ট্রলারেযোগে উপজেলার সোনারচর ফিরোজ হাওলাদারের মমতাজ ভিলায় আনলে মহিষটি দেখার জন্য উপচে পড়ে সাধারন মানুষ। এলাকার কৃষক ও গরু-মহিষের একাধিক খামারি জানান, সাধারনত মহিষ ২শ থেকে ৩শ কেজি হয়।

 

এতবড় মহিষ তারা কোনদিন দেখেনি। মহিষ খামারের মালিক সাবেক সচিব নাজিম উদ্দিন চৌধুরী জানান, মহিষটি ছয় বছর পূর্বে বাগেরহাট থেকে ৩৪ হাজার টাকায় ক্রয় করেন। তার খামারে লালন পালন করার পর এটি ৭শ কেজি ওজন হয়। খামারে ৩শ মহিষ আছে বলে জানান তিনি। এই ব্যাপারে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার দায়িত্বে থাকা জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ইন্দ্রজিত কুমার মন্ডল জানান, মহিষটি ক্রস মুরা জাতের। এটির ওজন ৭শ কেজি। এই জাতের ও এত ওজনের মহিষ দেশের কোথাও কোন খামারির কাছে নেই।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
%d bloggers like this: