1. admin@dipkanthonews24.com : admin :
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৯:৪৭ পূর্বাহ্ন

পুরুষের হার্ট অ্যাটাকের কারণ সুন্দরী নারীরা!

দ্বীপকন্ঠ নিউজ ২৪ ডেস্ক :
  • আপডেট : বুধবার, ১৩ জুলাই, ২০২২
  • ১৬ বার পঠিত

সুন্দরী যখন হৃদরোগের ঝুঁ’কি তখন চিন্তা তো বাড়বেই। দিনে দিনে হার্ট অ্যাটাকের সংখ্যা বেড়েই চলেছে। এটি নারী-পুরুষ উভয়ের ক্ষেত্রেই ঘটছে। শুধু যে বয়স্ক ব্যক্তিদের হার্ট অ্যাটাক হচ্ছে তা কিন্তু নয়, এই তালিকায় নাম যোগ হচ্ছে বয়স্কদেরও।

তবে পুরুষদের ক্ষেত্রে তুলনামূলক বেশি ঘটছে হার্ট অ্যাটাকের ঘটনা। হার্ট অ্যাটাকের পেছনে অনেকগুলো কারণ থাকতে পারে। সম্প্রতি এক গবেষণা জানিয়েছে চাঞ্চল্যকর তথ্য। তথ্য বলছে, পুরুষের হার্ট অ্যাটাকের কারণ সুন্দরী নারীরা। হ্যাঁ গবেষণা বলছে, সুন্দরী নারীরা হতে পারে পুরুষের হার্ট অ্যাটাকের কারণ।

অবাক করা হলেও গবেষণার ফল কিন্তু এটিই জানাচ্ছে। স্পেনের একদল গবেষক দাবি করেছেন, সুন্দরী নারীদের দেখলে পুরুষের হৃদস্পন্দন বেড়ে যায়। আর সেখান থেকেই বাড়তে পারে হৃদরোগের ঝুঁকি। তাই এ বিষয়ে সময় থাকতেই সংযত হতে পরামর্শ দিয়েছেন গবেষকরা।

গবেষণার সময়কাল ছিল দীর্ঘ নয় বছর। এরপরই স্পেনের এই গবেষকরা এই অভিনব সিদ্ধান্তে পৌঁছেছেন। গবেষকদের দাবি, সুন্দরী নারীদের হঠাৎ দেখলে কখনো কখনো পুরুষেরমানসিক চাপ এতটাই মারাত্মক হতে পারে যে তা হার্ট অ্যাটাক পর্যন্ত ঘটাতে পারে!

স্পেনের ওই গবেষকদের দাবি, সুন্দরী দেখলেই বেশিরভাগ পুরুষের যেভাবে বুক ধড়ফড় করা বেড়ে যায়, তাতে হার্ট অ্যাটাকের ঝুঁকি বেড়ে যায় অনেকটাই। ডব্লিউবিএমডির একটি প্রতিবেদনে এটি প্রথম জানানো হয়।

উল্লেখিত গবেষণা প্রতিবেদনে স্পেনের ভ্যালেন্সিয়া বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক বলেছেন, সুন্দরী মেয়েরা এগিয়ে এলে পুরুষের মানসিক চাপ বাড়তে থাকে। এই মানসিক চাপ বাড়ার প্রবণতা বেশি হয় অপরিচত সুন্দরী মেয়েরা সামনে এলে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
%d bloggers like this: