1. admin@dipkanthonews24.com : admin :
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৩:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
কলাপাড়ায় জাতীয় শোক দিবস উপলক্ষে কৃষক লীগের আলোচনা সভা ও দোয়া ৭১ এর পরাজিত শক্তি দেশকে অস্থিতিশীল করতে বিভিন্ন চক্রান্ত করে যাচ্ছে – এমপি শাওন পটুয়াখালীতে অধ্যক্ষের অপসারণ দাবিতে টায়ার জ্বালিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ চরফ্যাশনের ছিদ্দিক এখন হাইকোর্টের আইনজীবী পিরোজপুরে গরম ডালে ঝলসে যাওয়া শিশুর মৃত্যু বাউফলে প্রবাসীর উপর আতর্কিত হামলা, কারাগারে ইউপি সদস্য উন্নয়ন ও গণতন্ত্রবিরোধী চক্রের সকল অপতৎপরতা ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে- এমপি শাওন বাউফল জিও ব্যাগ ফেলে নদীর তীর সংরক্ষণ প্রকল্প উদ্ভোধন স্মরণে রিন্টুর বড় বোন এমপি সুলতানা নাদিরা শোক দিবসের এই দিনে  রিন্টুকে মনে পড়ে অভিভাবক ও শিক্ষকদের মধ্যে একটি কার্যকর যোগাযোগ নিশ্চিত করতে হবে-পুলিশ কমিশনার

মনপুরার চরে আটকে পড়া বিদেশী জাহাজ (বার্জ) সন্ধান মিলছে

দ্বীপকন্ঠ নিউজ ২৪ ডেস্ক :
  • আপডেট : শনিবার, ১৬ জুলাই, ২০২২
  • ১৯২ বার পঠিত

মোঃ ছালাহউদ্দিন,মনপুরা

ভোলার মনপুরা উপজেলার চরনিজাম এলাকার পুর্ব পাশে ভেসে আসা নাবিক বিহীন বিদেশী জাহাজ(বার্জ) সন্ধান পাওয়া গেছে। বার্জটি ভারতের কাকিনাদা র্পোট থেকে কক্্রবাজার মহেশখালী উপজেলার মাতারবাড়ী আলট্রা সুপার ক্রিটিক্যাল কোল ফায়ার্ড প্রজেক্ট এর চলমান কাজের জন্য রওয়ানা করে। পথি মধ্যে বৈরী আবহাওয়ার কারনে সমুদ্র উত্তাল হওয়ায় টাগ বোট এ এম এ্যকুয়ার্ড হতে বার্জটি বিচিচ্ছন্ন হয়ে যায়। বর্তমানে বার্জটি কোস্টগার্ডের তত্তবধানে রয়েছে। মাতারবাড়ী পাওয়ার প্রজেক্ট থেকে এটি নেওয়ার জন্য তারা আসছে। এ সকল তথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড দক্ষিন জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ বিএন কে.এম শফিউল কিঞ্জাল এই তথ্য নিশ্চিত করেন।
তিনি আরও জানান, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ভারত হতে আগত জনমানবহীন একটি বিদেশী পাথরবাহী এ জেড কিংদাউ বার্জ চওে আটকে যায়। বিষয়টি মনপুরা উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বে থাকা চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিন জোনকে অবগত করেন এবং সার্বিক সহায়তা প্রদানের জন্য সহযোগীতা চান। বিষয়টি বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিন জোন অবগত হলে বৃহস্পতিবার দুপুর ১ টার দিকে আটক বার্জেও নিকট যাওয়ার চেষ্ঠা করেন। তবে পথি মধ্যে বৈরী আবহাওয়ার কারনে সমুদ্র মোহনা উত্তাল থাকায় ঘটনাস্থলে কোস্টগার্ডের টহল দলের যাওয়া সম্ভব হয়নি।
শুক্রবার সকাল ৭ টার দিকে কোসস্টগার্ড দক্ষিন জোনের ৯ সদস্যের একটি টহল দল ২টি ইঞ্জিন চালিত কাঠের ট্রলার ও ১টি সিভিল স্পীড বোট যোগে বার্জেও কাছে রওয়ানা করে। দুপুর ১২টার সময় টহল দল পৌছতে সক্ষম হয়। সেখানে থাকা সাধারন জেলেদেরকে বার্জেও নিকট থেকে সরিয়ে দেওয়া হয়। এছাড়াও উৎসুক জেলেদেরকে বার্জেও কাছে আসতে নিষেধ করা হয়।
বার্জটি পরিদর্শন করে ্একটি এক্্েরকেভেটর (ভেকু),একটি পাথর ভাঙ্গার মেশিন, আনুমানিক ১৩ হাজার মেট্রিকটন পাথরসহ বেশ কিছু সরঞ্জাম দেখা যায়।
পরে খোঁজ নিয়ে জানাযায়, উক্ত পাথর ভারতের কাকিনাদা র্পোট হতে কক্্রবাজার জেলার মহেশখালী উপজেলার মাতারবাড়ী আলট্রা সুপার ক্রিটিক্যাল কোল ফায়ার্ড পাওয়ার প্রজেক্টের চলমান কাজের জন্য রওয়ানা করে। পথি মধ্যে বৈরী আবহাওয়ার কারনে সমুদ্র উত্তাল হওয়ায় টো করা ট্যগ বোট এ এম এ্যাকুয়ার্ড হতে বার্জটি বিচ্ছিন্ন হয়ে যায়। বর্তমানে বার্জটি কোস্টগার্ডের নিরাপত্তায় রয়েছে। মাতারবাড়ী বিদ্যুত কেন্দ্রের লোকজন এটি নেওয়ার জন্য ঘটনাস্থলে আসছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
%d bloggers like this: