1. admin@dipkanthonews24.com : admin :
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
কলাপাড়ায় জাতীয় শোক দিবস উপলক্ষে কৃষক লীগের আলোচনা সভা ও দোয়া ৭১ এর পরাজিত শক্তি দেশকে অস্থিতিশীল করতে বিভিন্ন চক্রান্ত করে যাচ্ছে – এমপি শাওন পটুয়াখালীতে অধ্যক্ষের অপসারণ দাবিতে টায়ার জ্বালিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ চরফ্যাশনের ছিদ্দিক এখন হাইকোর্টের আইনজীবী পিরোজপুরে গরম ডালে ঝলসে যাওয়া শিশুর মৃত্যু বাউফলে প্রবাসীর উপর আতর্কিত হামলা, কারাগারে ইউপি সদস্য উন্নয়ন ও গণতন্ত্রবিরোধী চক্রের সকল অপতৎপরতা ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে- এমপি শাওন বাউফল জিও ব্যাগ ফেলে নদীর তীর সংরক্ষণ প্রকল্প উদ্ভোধন স্মরণে রিন্টুর বড় বোন এমপি সুলতানা নাদিরা শোক দিবসের এই দিনে  রিন্টুকে মনে পড়ে অভিভাবক ও শিক্ষকদের মধ্যে একটি কার্যকর যোগাযোগ নিশ্চিত করতে হবে-পুলিশ কমিশনার

মনপুরায় মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ -২ প্রকল্পের ৭০টি ঘর উদ্ভোধনের অপেক্ষায় ভূমিহীন ও গৃহহীণ পরিবার

মোঃ ছালাউদ্দিন, মনপুরা
  • আপডেট : বুধবার, ২০ জুলাই, ২০২২
  • ৪৬ বার পঠিত

মোঃ ছালাহউদ্দিন,মনপুরা

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ণ প্রকল্পের আওতায় জমিসহ সেমিা-পাকা ঘর পেয়ে খুশি ভুমিহীন গৃহহীন পরিবারগুলো। আশ্রয়ন প্রকল্প-২, নির্মিত তৃতীয় পর্যায়ের ২১০টি ঘরের মধ্যে ১৪০টি ঘর ২৬শে এপ্্িরল ২০২২ প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্ভোধন পর পরেই উপকার ভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে। তৃতীয় ধাপের অবশিষ্ট ৭০টি ঘর আগামী ২১শে জুলাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাা সারা বাংলাদেশে একসাথে উদ্ভোধন করবেন।

উপজেলার হাজির হাট ইউনিয়নের জংলারখাল সংলগ্ন আশ্রয়ন প্রকল্পে প্রধানমন্ত্রীর উপহারের ঘরে আশ্রয় পাওয়া পরিবারগুলো জানান, তারা কোন দিন ভাবেননি মাথা গোঁজার মতো নিজেদের একটি ঠিকানা হবে। আজ আমরা অসহায় পরিবারগুলো প্রধানমন্ত্রীর দেওয়া ঘরে থাকি,আর আমাদের কোন কষ্ট নেই। অগে খুব কষ্টে ছিলাম। বর্ষায় বৃষ্টির পানিতে খুব কষ্ট করেছি। এখন খুব আরামে থাকব। ঘর বরাদ্ধ পেয়ে আমরা খুব খুশি। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। আমরা নামাজ পড়ে দোয়া করি শেখ হাসিনার জন্য। আমাগোরে বিনা পয়সায় সুন্দর ঘর করে দিছেন প্রধানমন্ত্রী। এখন আমাদের কোন চিন্তা নাই ।
প্রধানমন্ত্রীর উপহার ঘর বরাদ্ধ পেয়ে খুব খুশি গৃহহীন পরিবারগুলো। ঘর বরাদ্ধ পাচ্ছেন যাদের কোন জায়গা জমি নেই। বেড়ীর পাশে বা অন্যের বাড়ীতে যরা বসবাস করতেন। এসব ছিন্নমুল পরিবারগুলো প্রধানমন্ত্রীর উপহার ঘর বরাদ্ধ পেয়ে খুব খুশি।

প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে খুব খুশি ৬০ বছর বয়সী মিনারা বেগম। প্রধানমন্ত্রীর উপহার ঘর বরাদ্ধ পেয়ে আনন্দিত। চোখে মুখে শুধু হাসির ঝিলিক। ঘর বরাদ্ধ পেয়ে আবেগ আপ্লুত কান্না জড়িত কণ্ঠে বলেন, আমার কেউ নেই। সরকার আমাকে একটা ঘর বরাদ্ধ দিয়েছেন। আমি নামাজ পড়ে দোয়া করি। এখন আমার কোন চিন্তা নাই। শেখ হাসিনার প্রতি আমরা খুশি।

মুজিববর্ষ উপলক্ষে প্রধান মন্ত্রীর উপহার হিসেবে ভোলার মনপুরায় প্রথম ও দ্বিতীয় ধাপে ২শত ৫০ ভূমিহীন ও গৃহহীণ পরিবারের জন্য নির্মিত হয়েছে সেমি-পাকা টিনের ঘর । তৃতীয় ধাপে ২১০টি ভূমিহীন ও গৃহহীণ পরিবারের জন্য নির্মিত হয়েছে সেমি-পাকা টিনের ঘর ।
উপজেলার ৪টি ইউনিয়নে সর্বমোট ৪৬০টি সেমি-পাকা টিনের ঘর প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় সরকারী খাস জমিতে এসব ঘর নির্মাণের কাজ শেষ হয়েছে। প্রধানমন্ত্রীর উপহার নির্মানাধীন ঘরগুলো ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে বিনা মূল্যে বিতরন করা হয়েছে। প্রধানমন্ত্রীর উপহার (ঘর) পেয়ে বসবাস করছেন ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলো।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াছ মিয়া জানান, প্রতিটি পরিবারের জন্য দুই শতাংশ খাস জমি বরাদ্ধ দিয়ে সেমি পাকা ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। তৃতীয় ধাপে মোট ২১০টি ঘর নির্মান কাজ সম্পন্ন হয়েছে। এর মধ্যে ১৪০টি নির্মিত ঘর উদ্ভোধনের করা হয়েছে গত এপ্রিল মাসে। আগামী ২১শে জুলাই ২০২২ বৃহস্পতিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে সারা বাংলাদেশে তৃতীয়ধাপের নির্মিত ঘর গুলো উদ্ভোধন করবেন। মনপুরা উপজোয় ৭০ টি ঘর উদ্ভোধন করা হবে। নির্মিত ঘরগুলো বাথরুম , গোসলখানা, বারান্দাসহ ২ কক্ষ বিশিষ্ট প্রতিটি সেমি-পাকা ঘরের নির্মান ব্যয় ২ লক্ষ ৫৯ হাজার টাকা।

এব্যাপারে মনপুরা উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বে থাকা চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে তৃতীয় ধাপের আশ্রয়ন প্রকল্প-২ আওতায় নির্মিত ৭০টি সেমিপাকা ঘর উপকার ভোগীদের মাঝে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্ভোধনের পর পরেই বুঝিয়ে দেওয়া হবে। আমরা উপজেলা অডিটোরিয়ামে উপকার ভোগীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার(ঘর) হস্তান্তরের সকল প্রস্তুতি গ্রহন করেছি।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
%d bloggers like this: