1. admin@dipkanthonews24.com : admin :
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কলাপাড়ায় জাতীয় শোক দিবস উপলক্ষে কৃষক লীগের আলোচনা সভা ও দোয়া ৭১ এর পরাজিত শক্তি দেশকে অস্থিতিশীল করতে বিভিন্ন চক্রান্ত করে যাচ্ছে – এমপি শাওন পটুয়াখালীতে অধ্যক্ষের অপসারণ দাবিতে টায়ার জ্বালিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ চরফ্যাশনের ছিদ্দিক এখন হাইকোর্টের আইনজীবী পিরোজপুরে গরম ডালে ঝলসে যাওয়া শিশুর মৃত্যু বাউফলে প্রবাসীর উপর আতর্কিত হামলা, কারাগারে ইউপি সদস্য উন্নয়ন ও গণতন্ত্রবিরোধী চক্রের সকল অপতৎপরতা ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে- এমপি শাওন বাউফল জিও ব্যাগ ফেলে নদীর তীর সংরক্ষণ প্রকল্প উদ্ভোধন স্মরণে রিন্টুর বড় বোন এমপি সুলতানা নাদিরা শোক দিবসের এই দিনে  রিন্টুকে মনে পড়ে অভিভাবক ও শিক্ষকদের মধ্যে একটি কার্যকর যোগাযোগ নিশ্চিত করতে হবে-পুলিশ কমিশনার

কলাপাড়ায় বিশ্ব পানিতে ডুবা প্রতিরোধ দিবস পালিত

এস এম আলমগীর হোসেন
  • আপডেট : রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ৩৫ বার পঠিত

এস এম আলমগীর হোসেন,  কলাপাড়া

“যে কেউ পানিতে ডুবে যেতে পারি, সবাই মিলে প্রতিরোধ করি” এ স্লোগানে বিশ্ব পানিতে ডুবা প্রতিরোধ দিবস-২০২২ কলাপাড়ায় পালিত হয়েছে।

রবিবার (২৪ জুলাই) উপজেলার বালিয়াতলী ইউনিয়ন পরিষদের উদ্যোগে এবং সিআইপিআরবি এর সহযোগিতায় “বিশ্ব পানিতে ডুবা প্রতিরোধ দিবস উদযাপন করা হয়েছে”

বালিয়াতলী ইউনিয়ন চেয়ারম্যান এবিএম হুমায়ুন কবীর একটি আঁচল (নিরাপদ শিশু দিবা যত্ন কেন্দ্র) এবং একটি সাঁতার প্রশিক্ষণ কেন্দ্রের কার্যক্রম পরিদর্শন করেন। পরিদর্শন কালে তিনি সাঁতার প্রশিক্ষণে উত্তীর্ণ শিশুদের মাঝে সুইম সেইফ টি-শার্ট বিতরণ করেন। তিনি সিআইপিআরবি এর কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সাতাঁর ও আঁচল কার্যক্রম পরিচালনার জন্য সার্বিক সহযোগীতা করে আসছেন এবং পরবর্তীতে সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন।

পরিদর্শন শেষে বালিয়াতলী ইউনিয়ন চেয়ারম্যান এবিএম হুমায়ুন কবীর’র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  সভায় উপস্থিত হয়ে গুরুত্বপুর্ণ বক্তব্য প্রদান করেন ইউনিয়ন এবং গ্রাম ইনজুরি প্রিভেনশন কমিটির সদস্য বৃন্দ, প্রধান শিক্ষক, গন্যমান্য ব্যক্তিবর্গ, কলাপাড়া সাংবাদিক ফোরাম’র এস এম আলমগীর হোসেন, আঁচল মা, সিএসআই এবং সিআইপিআরবি এর ফিল্ড টীম ম্যানেজার মোঃ মোতাহের হোসাইন, এরিয়া কো-অর্ডিনেটর মোঃ মনির হোসেন, দিপিকা দাস, সিনিয়র ট্রেইনার রজত সেন এবং অ্যাসিস্ট্যান্ট এম ই এল অফিসার আরাফাত হোসেন। অনুষ্ঠানে সিআইপিআরবি এর কার্যক্রেমর বিস্তারিত বর্ননা এবং জাতিসংঘ ঘোষিত ২৫ জুলাই বিশ্ব পানিতে ডুবা প্রতিরোধ দিবস সম্পর্কে তাদের উপস্থাপনা প্রদান করা হয়। সচিত্র উপস্থাপনার মাধ্যমে উপস্থিত সকলে পানিতে ডুবা মৃত্যুর ভয়াবহ চিত্র ও এ থেকে উত্তরনের বিভিন্ন সরকারি বেসরকারি পদক্ষেপ সম্পর্কে অবগত হন।

উপস্থাপনায় জানানো হয় ২০১৬ সাল থেকে সেন্টার ফর ইনজুরি প্রিভেনশন অ্যান্ড রিসার্চ বাংলাদেশ (সিআইপিআরবি)পটুয়াখালী জেলায় স্বাস্থ অধিদপ্তরের ননকমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল প্রোগ্রাম এর আওতাধীন, রয়্যাল ন্যাশনাল লাইফবোর্ড ইনিস্টিটিউশন (আরএনএলআই), ইউনাইটেড কিংডম (ইউকে) যুক্তরাজ্য, প্রিন্সেস চার্লিন অফ মোনাকো ফাউন্ডেশন এবং আইলস অফ ম্যান  এর সহযোগীতায় সিআইপিআরবি কমপ্রিহেনসিভ ড্রাউনিং রিডাকশন স্ট্যাটেজি ‘ভাসা’-২ প্রকল্পের কার্যক্রম বাস্তবায়ন করছে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ভাসা প্রকল্পের আঁচল মেন্টরিং অফিসার শামীমা আক্তার হীরা এবং ফাল্গুনী সুলতানা হাসি, আঁচল সুপারভাইজার জেনিস আকতার সোমা, খায়রুন নাহার, মোঃ মহসীন এবং শাহিনুর রহমান, সুইম সেইফ সুপারভাইজার মোঃ শওকত আলী খান এবং মোঃ নাসির উদ্দিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
%d bloggers like this: