1. admin@dipkanthonews24.com : admin :
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:৩৩ পূর্বাহ্ন

খরচ কমিয়ে সঞ্চয় বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

দ্বীপকন্ঠ নিউজ ডেস্ক:
  • আপডেট : সোমবার, ২৫ জুলাই, ২০২২
  • ৯ বার পঠিত

দ্বীপকন্ঠ নিউজ ডেস্কঃ

সরকারের বিভিন্ন চলমান প্রজেক্টে খরচ কমানোর কঠোর নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সঙ্গে সরকারি কর্মকর্তা ও মন্ত্রীদের ব্যয় কমানোরও নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। সোমবার (২৫ জুলাই) মন্ত্রিপরিষদের বৈঠক শেষে এ কথা জানান তিনি। এর আগে সচিবালয়ে অনুষ্ঠিত ওই বৈঠকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই নির্দেশনা দেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, তিন ক্যাটাগরিতে খরচ কমানোর নির্দেশনা দেওয়া হয়েছে। প্রথম ক্যাটাগরিতে সর্বাধিক গুরুত্ব দেওয়া হয়েছে। এই ক্যাটাগরির প্রকল্পগুলোতে শতভাগ অর্থায়নের কথা বলা হয়েছে। আর দ্বিতীয় ক্যাটাগরিতে ৭৫ শতাংশ অর্থ ব্যয়ের কথা বলা হয়েছে। এছাড়া তৃতীয় ক্যাটাগরির প্রজেক্টগুলো আপাতত বন্ধ করতে বলা হয়েছে।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, কেনাকাটাতে যথাসম্ভব খরচ কমাতে বলা হয়েছে। অর্থাৎ যে সকল জিনিস ইমিডিয়েট প্রয়োজন নেই, সেগুলো ক্রয় করতে না করা হয়েছে।

বৈঠকে প্রধানমন্ত্রী উৎপাদন বাড়ানোর বিষয়ে নির্দেশনা দিয়েছেন জানিয়ে তিনি বলেন, যেসব ফসল দুইবার উৎপাদন হয়, একই সময়ে সেসব কীভাবে তিনবার উৎপাদন করা যায়, তার নির্দেশনা দেওয়া হয়েছে।

-ঢাকা মেইল

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
%d bloggers like this: