1. admin@dipkanthonews24.com : admin :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১০:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোলায় গাঁজাসহ নারী মাদক ব্যবসায়ী আটক লালমোহন সড়কে টোলসহ সকল ধরনের চাঁদা আদায় বন্ধে মাইকিং কলাপাড়ায় জমিজমা বিরোধে দিনমজুরি কে পিটিয়ে জখম করার অভিযোগ লালমোহনের ইউএনও কে প্রেসক্লাবের পক্ষ থেকে বিদায়ী সংবর্ধনা লালমোহনে পোকা দমন ট্যাবলেট খেয়ে তরুণীর আত্মহত্যা বাউফলে বিদ্যালয়ের সিঁড়ির ঘর থেকে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার যশোরে হত্যা মামলার আসামিকে কুপিয়ে খুন, লাশ নিয়ে বিক্ষোভ ভোলায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন লালমোহন কুকুরের টিকাদান কার্যক্রমের অবহিতকরন সভা অনুষ্ঠিত মনপুরা উপজেলা প্রশাসন ও আ’লীগ নের্তৃবৃন্দের উদ্যোগে দুর্গাপুজা মন্ডব পরিদর্শন

আগামীকাল থেকে দেশজুড়ে  এসএসসি ও সমমান পরীক্ষা শুরু

দ্বীপকন্ঠ নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশিত : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২
  • ২৯ বার পঠিত
আগামীকাল থেকে দেশজুড়ে  এসএসসি ও সমমান পরীক্ষা শুরু

২০২২ সালের এসএসসি ও সমমান পরীক্ষা সারাদেশে একযোগে শুরু হচ্ছে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর)। এ বছর ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা এবং কারিগরি শিক্ষা বোর্ডসহ ১১টি শিক্ষা বোর্ডের আওতায় মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

দেশজুড়ে ২৯ হাজার ৫৯১টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মোট ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে এসএসসি, দাখিল ও এসএসসি (ভকেশনাল) পরীক্ষায় অংশ নেবে।

এ বছর এসএসসি পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হওয়ার কথা থাকলেও সার্বিক দিক বিবেচনা করে যানজট এড়াতে তা পিছিয়ে বেলা ১১টা থেকে শুরু হয়ে চলবে দুপুর ১টা পর্যন্ত।

গত ১৯ জুন এসএসসি পরীক্ষা শুরুর কথা থাকলেও সিলেটসহ দেশের অঞ্চলে বন্যা পরিস্থিতির কারণে তা পিছিয়ে যায়। এবার সংশোধিত ও পুনর্বিন্যাস করা সিলেবাসে ৩ ঘণ্টার পরিবর্তে ২ ঘণ্টা পরীক্ষা নেয়া হবে।

প্রতি বছর ফেব্রুয়ারি মাসে এসএসসি ও এপ্রিলে এইচএসসি পরীক্ষা শুরু হলেও এ বছর করোনা ও বন্যা পরিস্থিতির কারণে এ দুটি গুরুত্বপূর্ণ পাবলিক পরীক্ষা পিছিয়ে যায়। গত বছর এসএসসি পরীক্ষা নেয়া হলেও করোনার কারণে এইচএসসিতে শিক্ষার্থীদের অটোপাস দেয় সরকার।

করোনার কারণে দ্বিতীয় দফায় শিক্ষাপ্রতিষ্ঠানে সশরীরে ক্লাস বন্ধ করা হয় চলতি বছরের ২১ জানুয়ারি। এক মাস পর ২২ ফেব্রুয়ারি ষষ্ঠ শ্রেণি থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যন্ত শিক্ষাঙ্গন খুলে দেয় সরকার।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর