1. admin@dipkanthonews24.com : admin :
ডরপ ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত - দ্বীপকন্ঠ নিউজ ২৪
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমোহনে গাঁজাসহ চিহ্নিত মাদক কারবারি আটক উপজেলা ভোট: প্রথম ধাপে মনোনয়নপত্র জমা দিলেন ১৮৯১ জন বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি ২৩ নাবিক পরিবারে স্বস্তি ফিরেছে চরফ্যাসনে মাদক সেবনে বাধা দেয়ায় সাংবাদিক পরিবারের ওপর হামলা আহত-৪ লালমোহনে প্রতিপক্ষের হামলায় গর্ভবতী নারীসহ আহত ৩ পাথরঘাটায় “একটু পাশে দাঁড়াই ” সংগঠন এর পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ লালমোহনে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবার পেল নগদ অর্থ ও ঢেউটিন লর্ডহার্ডিঞ্জ ইউনিয়ন বাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মো: জসিম উদ্দিন হাওলাদার মনপুরায় ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এমপি জ্যাকবের ৩ লক্ষ টাকা অনুদান বিতরন

ডরপ ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

জাহিদ দুলাল
  • প্রকাশিত : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
  • ১৬৩ বার পঠিত
Spread the love

জাহিদ দুলাল

বেসরকারি উন্নয়ন সংস্থা ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অফ দি রুরাল পূওর (ডরপ) এর ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। ১৯৮৭ সালে থেকে সংস্থাটি সরকারের পাশাপাশি বাংলাদেশের সুবিধাবঞ্চিত দরিদ্র মানুষের বিশেষ করে নারী, পুরুষ ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও অধিকার প্রতিষ্ঠা করার পাশাপাশি তাদের জীবনমান উন্নয়নে সামাজিক, অর্থনৈতিক এবং পরিবেশ বিষয়ক বিভিন্ন টেকসই উন্নয়নমূলক কর্মসূচি পরিচালনা করে আসছে।

রবিবার (২৫ সেপ্টেম্বর)সকালে সংস্থার প্রধান কার্যালয়ে এ উপলক্ষ্য আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংস্থা’র অর্থ ও প্রশাসন বিভাগের পরিচালক মোঃ হায়দার আলী খানের সঞ্চালনায় ডরপ এর ৩৬ বছরের সাফল্য ও অর্জন বিষয়ে ডিজিটাল প্রেজেন্টেশন উপস্থাপন করেন মোহাম্মদ যোবায়ের হাসান, উপ-নির্বাহী পরিচালক- ডরপ। মোঃ আজহার আলী তালুকদার এর সভাপতিত্বে অনুষ্ঠানটির যাত্রা ও পথচলা বিষয়ে স্মৃতিচারণ করেন ডরপ এর প্রতিষ্ঠাতা এবং নির্বাহী পরিচালক এ এইচ এম নোমান। তিনি উল্লেখ করেন, “ডরপ আজ যে অবস্থানে উন্নিত হয়েছে তার পিছনে অনেকের অবদান। প্রতিষ্ঠাকালীন সদস্য, উপদেষ্টা পরিষদের সদস্য এবং আমাদের একনিষ্ঠ সহকর্মীদের পরিশ্রমের ফসল আজকের ডরপ। আমরা কৃতজ্ঞ চিত্তে তাই আমাদের সকল অংশীদারকে স্মরণ করছি।” তিনি আরও বলেন, “ডরপ এর নিজস্ব কিছু দর্শন আছে। ডরপ ধ্বংস থেকে সৃষ্টি মতাদর্শে বিশ্বাসী। সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর সামাজিক ও আর্থিক সক্ষমতা বৃদ্ধিই আমাদের সৃষ্টি সুখের উল্লাস। “উন্নয়ন হোক মানুষ কেন্দ্রিক” ভাবনাকে লালন করে মাতৃত্বকালীন ভাতা; “শুনতে হবে তাদের কথা যাদের কথা হয়নি শোনা”; বাজেটে জনগণের হিস্যা কই! এবং “উন্নয়নে কাউকে বাদ দিয়ে নয়” এই মূলমন্ত্রগুলোর জন্যই ডরপ স্বতন্ত্র বৈশিষ্ট্যে স্ব-মহিমায় ভাস্বর। এ দর্শনগুলো আমাদের সকল কর্মীদের সব সময় লালন করতে হবে।” উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ডরপ এর সহ-সভাপতি ডাঃ রাজিয়া বেগম, উপদেষ্টা পরিষদ সদস্য মোঃ নূরুল আমিন, ডঃ আবু জামিল ফয়সাল, ডঃ হামিদুল হক, সাংবাদিকবৃন্দ, বিভিন্ন সহযোগী প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং ডরপ এর সকল কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ।

 

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!