1. admin@dipkanthonews24.com : admin :
গ্লোবাল টোব্যাকো কনট্রোল ইয়ুথ অ্যাডভোকেসি সামিট-২০২২ এ বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে রাত্রি - দ্বীপকন্ঠ নিউজ ২৪
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০৫ অপরাহ্ন
শিরোনাম :
মা রান্নার কাজে ব্যস্ত, ঘরে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে প্রাণ গেল একমাত্র সন্তানের লালমোহনে দুদকের উদ্যোগে দুর্র্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত দুমকী উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে হামলা-পাল্টা হামলা বাউফলের ধুলিয়া উচ্চ বিদ্যালয় অধ্যক্ষর বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ ইমতিয়াজ আহমেদ বাবুলকে ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদে মনোনয়ন প্রদান দুমকিতে ঘোড়া মার্কার তিন কর্মীকে মারধরের অভিযাগ লালমোহনে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, আহত-২ লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ কলাপাড়ায় স্ত্রী কর্তৃক প্রবাসী স্বামীর টাকা আত্মসাতের অভিযোগ লালমোহনের আট ব্যক্তিকে হজ্জে পাঠানোর নামে হাজী কামালের বেপরোয়া অর্থ বানিজ্যর অভিযোগ

গ্লোবাল টোব্যাকো কনট্রোল ইয়ুথ অ্যাডভোকেসি সামিট-২০২২ এ বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে রাত্রি

দ্বীপকন্ঠ নিউজ ডেস্ক:
  • প্রকাশিত : বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ১৬১ বার পঠিত
Spread the love

দ্বীপকন্ঠ নিউজ ডেস্কঃ

ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দ্য রুরাল পূয়র (ডরপ) ইয়ুথ ফোরামের চ্যাম্পিয়ন সদস্য তাবাসসুম খানম রাত্রি তুরস্কে অনুষ্ঠিতব্য “গ্লোবাল টোব্যাকো কনট্রোল ইয়ুথ অ্যাডভোকেসি সামিট-২০২২” এ বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছে। ক্যামপেইন ফর টোব্যাকো ফ্রি কিডস আয়োজিত এই সম্মেলনে মোট ১৭টি দেশের ২৭ জন তরুণ আন্টি টোব্যাকো অ্যাক্টিভিস্ট অংশগ্রহণ করছে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা’র গ্লোবাল স্কুল বেইজড স্টুডেন্ট হেলথ সার্ভে ২০১৪ অনুযায়ী, বাংলাদেশে ১৩-১৫ বছর বয়সী ছাত্র-ছাত্রীদের মধ্যে তামাকজাত দ্রব্য ব্যবহারের হার ৯.২ শতাংশ। দিনে দিনে তরুণদের মাঝে তামাক বিশেষ করে সিগারেটের খুচরা শলাকা ও ই-সিগারেট ব্যবহারের হার বেড়েই চলেছে। তাই তরুণদের এই স্বাস্থ্যক্ষতি থেকে বাঁচাতে তামাক বিরোধী ক্যামপেইনে তাদের অন্তর্ভুক্ত করা খুবই জরুরী। এ লক্ষ্যে ডরপ এন্টি টোব্যাকো ইয়ুথ ফোরাম গঠন করে।
ডরপ এর উপ-নির্বাহী পরিচালক মোহাম্মদ যোবায়ের হাসান বলেন, “ডরপ তার প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশের প্রতিনিধিত্বশীল জনগোষ্ঠী বিশেষ করে তরুণদের নিয়ে কাজ করে আসছে। ডরপ এর টোব্যাকো কনট্রোল প্রজেক্টের আওতায় আমরা দুই শতাধিক তরুণদের নিয়ে তামাক নিয়ন্ত্রণ আইন ও তামাককর বৃদ্ধি বিষয়ে বিভিন্ন ওরিয়েন্টেশন ও কর্মশালা করেছি। এসব অনুষ্ঠান থেকে অনুপ্রেরণা নিয়ে তরুণরা বিভিন্ন মানব বন্ধন, র‌্যালি ও ডিজিটাল ক্যামপেইনে অংশ নিয়েছে।”
তিনি আরও বলেন, “তাবাসসুম খানম রাত্রি আমাদের ইয়ুথ ফোরামের চ্যাম্পিয়ন সদস্য। রাত্রির এই অর্জনে আমরা গর্বিত এবং আনন্দিত। আমরা আশা করি তার এই প্রতিনিধিত্ব বাংলাদেশের হাজারো তরুণকে অনুপ্রাণিত করবে।”
তাবাসসুম খানম রাত্রি জানান, “বাংলাদেশকে প্রতিনিধিত্ব করা সব সময় গর্বের বিষয়। আমি ডরপ এর প্রতি কৃতজ্ঞ আমাকে গ্লোবাল টোব্যাকো কনট্রোল ইয়ুথ অ্যাডভোকেসি সামিট এর মতো বড় একটি প্ল্যাটফর্মে অংশগ্রহণের সুযোগ করে দেওয়ার জন্য। ডরপ এর নির্দেশনা ও প্রশিক্ষণ তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ে আমার জ্ঞানকে সমৃদ্ধ করেছে। আমি আশাবাদি এই সম্মেলনে অর্জিত অভিজ্ঞতা দিয়ে আমি বাংলাদেশে তরুণ প্রজন্মের তামাক নিয়ন্ত্রণে ভুমিকা রাখতে পারবো।”
উল্লেখ্য, তাবাসসুম খানম রাত্রি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রোফেশনালস এর উন্নয়ন অধ্যয়ন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের একনিষ্ঠ সদস্য।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!