1. admin@dipkanthonews24.com : admin :
মনপুরায় দুর্যোগ প্রস্তুতি বিষয়ক আলোচনা সভা ও মাঠ মহড়া অনুষ্ঠিত - দ্বীপকন্ঠ নিউজ ২৪
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
পাথরঘাটায় ৪২ মণ সামুদ্রিক মাছসহ আটক -১৩ কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মধ্যে নগদ সহায়তা প্রদান শেখ হাসিনার সরকার দেশের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছেন- এমপি শাওন কাঠালিয়ায় সাপের কামড়ে নারীর মৃত্যু বাউফলে ছাগল চোর আটক, এলাকাবাসীর গনধোলাই ‘লঞ্চে সন্তান প্রসব, মা-শিশুর আজীবন ভাড়া ফ্রি’ ভোলা জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ মাহবুব-উল-আলম- শ্রেষ্ঠ থানা লালমোহন লালমোহনে অটোরিকশার চাকায় পৃষ্ট হয়ে ৫ বছরের শিশু নিহত মনপুরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত মনপুরায় ঘূর্ণীঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এমপি জ্যাকবের নগদ অর্থ বিতরন

মনপুরায় দুর্যোগ প্রস্তুতি বিষয়ক আলোচনা সভা ও মাঠ মহড়া অনুষ্ঠিত

মোঃ ছালাহউদ্দিন, মনপুরা
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
  • ১৯৪ বার পঠিত
Spread the love

মোঃ ছালাহউদ্দিন,মনপুরা

ভোলার মনপুরায় দুর্যোগ ন্বস্থাপনা কমিটি ও ঘূর্নীঝড় প্রস্তুতি কমিটি(সিপিপি) দক্ষিন সাকুচিয়া ইউনিয়নের উদ্যোগে মুক্তি-৩ প্রকল্প কারিতাস বরিশাল অঞ্চলের সহযোগীতায় জনগনকে দুর্যোগের ঝুঁকি হ্রাসকরনে এবং জনগনের সক্ষমতা বৃদ্ধির জন্য সচেতনতা মূলক দুর্যোগের প্রস্তুতি বিষয়ক আলোচনা সভা “ মাঠ মহড়া ”এবং দুর্যোগের প্রস্তুতি বিষয়ক গান এর আয়োজন করা হয়েছে।

১৩ অক্টোবর বৃহস্পতিবার বিকাল ৩টায় দক্ষিন সাকুচিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে “ দুর্যোগের আগাম সতর্ক বার্তা সবার জন্য কার্যব্যবস্থা ”প্রতিপাদ্যকে সামনে রেখে মাঠ মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
কারিতাস মনপুরা উপজেলা মাঠ কর্মকর্তা অপারেশন এন্ড ম্যানেজমেন্ট অশোক কুমার রায় এর সঞ্চালনায় সভার সভাপতিত্ব করেন কারিতাস বরিশাল অঞ্চলের আঞ্চলিক পরিচালক মি. ফ্রান্সিস বেপারী। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আশীষ কুমার, মনপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সাঈদ আহম্মদ, দক্ষিন সাকুচিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ অলিউল্যাহ কাজল।
সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াছ মিয়া, মৎস্য কর্মকর্তা ভিক্টর বাইন।

ঘূর্ণিঝড়ের পুর্বে গ্রামের সাধারন জনসাধারনের করনীয় ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে কারিতাস মহড়া, দূর্যোগ ভিত্তিক বিভিন্ন গানের মাধ্যমে দূর্যোগকালীন প্রস্তুতি তুলে ধরেছেন । এছাড়া মহড়ায় গ্রামের ১০টি বিষয়ের উপর সচিত্র প্রতিবেদন তুলে ধরা হয়েছে। জেলে পরিবার, কৃষক পরিবার,চেয়ারম্যান পরিবার, মোড়ল পরিবার,বাউল পরিবার,কামার পরিবারের সামাজিক অবস্থান ও করনীয় বিষয়ও তুলে ধরা হয়েছে মহড়ায়।
এসময় এই সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাব সাবেক সাধারন সম্পাদক মোঃ ছালাহউদ্দিন,কারিতাস মুক্তি-৩ প্রকল্পের মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন অফিসার মোঃ জহিরুল ইসলামসহ গন্যমান্য ব্যাক্তিবর্গ, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি, স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কারিতাস কর্মী, কারিতাসের তৈরি গ্রাম সাহায্যকারী দল ও হাজার হাজার সাধারন মানুষ দূর্যোগ প্রস্তুতি দিবসের গান,মাঠ মহড়া দেখতে আসেন। মহড়া শেষে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!