1. admin@dipkanthonews24.com : admin :
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
শেখ হাসিনার উপহারের ঘর উপকূলে ঝড় তুফানে গৃহহীন মানুষের আশ্রয়ের ঠিকানা- এমপি শাওন লাহার হাট-ভেদুরিয়া আঞ্চলিক কমিটির সম্পাদক হেলাল উদ্দিন চরফ্যাশনে বিদ্রোহীর চাপে ডুবল নৌকা এসএসসির ফলাফলে লালমোহন হা-মীম সেরা লালমোহনে ১৪ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হয়নি জোটনের দেশ ও জাতিকে আরো এগিয়ে নিয়ে হলে শেখ হাসিনার সরকারের বিকল্প নেই- এমপি শাওন বাউফলের উপজেলা স্ব্যাস্থ কমপ্লেক্সের জেনারেটর ১০ বছর ধরে নস্ট ভোলায় যুবকের নিখোঁজের ঘটনায় তদন্ত কমিটি গঠন তামাকমুক্ত বাংলাদেশ অর্জনে তামাক নিয়ন্ত্রণ আইনের খসড়া পাস হওয়া জরুরী: ড. হাছান মাহমুদ এমপি ভোলায় পুলিশের ধাওয়া খেয়ে নিখোঁজ যুবকের রক্তমাখা লাশ উদ্ধার

অপরাধ নিয়ন্ত্রনে কাজ করছে কমিউনিটি পুলিশ- এমপি শাওন

জাহিদ দুলাল, লালমোহন
  • প্রকাশিত : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
  • ৪০ বার পঠিত

জাহিদ দুলাল, লালমোহন

ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ¦ নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, কমিউনিটি পুলিশিং কার্যক্রমের প্রভাবে অপরাধ প্রবনতা অনেক কমে আসছে। সমাজ থেকে অপরাধ নির্মূল করতে কমিউনিটি পুলিশ কাজ করে যাচ্ছে। কমিউনিটি পুলিশিং কার্যক্রমের কারনে পুলিশের সেবা এখন জনগনের দোরগোড়ায়। সাধারন মানুষের সাথে পুলিশের দুরত্ব অনেক কমে আসছে। এজন্য সমাজ থেকে ইভটিজিং, মাদক, বাল্য বিবাহসহ বিভিন্ন অপরাধ প্রবনতা কমেছে। লালমোহন থানার আয়োজনে শনিবার (২৯ অক্টোবর) সকালে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলক্ষে প্রধান অতিথির আলোচনায় এসব কথা বলেন তিনি।

এমপি শাওন আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশকে আধুনিক ও দক্ষভাবে কাজ করার জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। এজন্য দেশ ও জনগনের স্বার্থে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে পুলিশ। তাই পুলিশকে সকলেরই উচিত সহযোগিতা করা। পুলিশই জনতা, জনতাই পুলিশ এই শ্লোগানে সমাজের সব শ্রেনি পেশার মানুষকে সাথে নিয়ে অপরাধ দমনের অন্যতম কৌশল হিসেবে বিবেচিত হচ্ছে কমউিনিটি পুলিশ। নিরাপরাধ মানুষ যেন হয়রানির শিকার না হয় সেজন্য পুলিশকে খেয়াল রাখার জন্য বলেন তিনি।

লালমোহন থানার অফিসার ইনচার্জ মাহাবুবুর রহমানের সভাপতিত্বে এবং এসআই মো. শহিদুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) জহুরুল ইসলাম হাওলাদার, সহকারী কমিশনার (ভূমি) ইমরান মাহমুদ ডালিম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফকরুল আলম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল, প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ মো. রুহুল আমিন প্রমূখ।
আলোচনা সভার পূর্বে লালমোহন থানার উদ্যোগে থেকে এক বর্নাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি রাজারের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে চৌরাস্তার মোড় হয়ে পূন:রায় থানায় গিয়ে শেষ হয়। র‌্যালীতে অংশগ্রহণ করেন এমপি শাওন।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর