1. admin@dipkanthonews24.com : admin :
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:০৩ অপরাহ্ন
শিরোনাম :
ভোলায় ছাত্রদলের কেন্দ্রীয় নেতাকে সংবর্ধনা জন্মনিবন্ধন নাম্বারই হবে এনআইডি নাম্বার : মন্ত্রিপরিষদ সচিব বরগুনায় নারীসহ দুই মাদক কারবারি গ্রেফতার তজুমদ্দিনে মুক্তিপণের দাবীতে ১৫ জেলে অপহরণ। অরক্ষিত মেঘনায় কোস্টগার্ড-নৌ-পুলিশের টহলের দাবী বাউফলে গহবধূকে পিটিয় হত্যা লালমোহনে বাক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগ, থানায় মামলা শেখ হাসিনার সরকার বিনামূল্যে কৃষকদের সার ও বীজ দিচ্ছেন- এমপি শাওন শেখ হাসিনার উপহারের ঘর উপকূলে ঝড় তুফানে গৃহহীন মানুষের আশ্রয়ের ঠিকানা- এমপি শাওন লাহার হাট-ভেদুরিয়া আঞ্চলিক কমিটির সম্পাদক হেলাল উদ্দিন চরফ্যাশনে বিদ্রোহীর চাপে ডুবল নৌকা

ভোলায় মুজিববর্ষ উপহারের ঘরে হামলা, থানায় অভিযোগ

আকতারুল ইসলাম আকাশ , ভোলা
  • প্রকাশিত : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
  • ৪৪ বার পঠিত
ভোলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে গৃহহীন ও ভূমিহীন পরিবারদের উপহার দেয়া ঘরে চাঁদার দাবিতে হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে একদল দুর্বৃত্তদের বিরুদ্ধে। এ ঘটনায় ভোলা সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী পরিবার। পুলিশ ঘটনাটির তদন্ত করছে।
ভোলা সদর উপজেলা ৩নং পশ্চিম ইলিশা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে মজিববর্ষ উপলক্ষে গৃহহীন ও ভূমিহীন পরিবারের জন্য গৃহ নির্মাণ প্রকল্পের আশ্রয় কেন্দ্রে গত ২৭ অক্টোবর এ ঘটনা ঘটে।
আজ সোমবার (৩১ অক্টোবর) ভোলা সদর মডেল থানায় এ ঘটনায় তিনজনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী পরিবার।
অভিযোগে বলা হয়, সদর উপজেলা ৩নং পশ্চিম ইলিশা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে গত বছরের ১৬ মার্চে ভূমিহীন মানসুরা বেগম একটি মুজিববর্ষের ঘর বরাদ্দ পান। দুই সন্তান ও স্বামী বিল্লাল হোসেনকে নিয়ে তিনি ওই ঘরেই বসবাস করে আসছেন। কিন্তু ঘরটি তাঁর নামে বরাদ্দ হলেও রেজিষ্ট্রেশন হয়নি। এ নিয়ে স্থানীয় দেলোয়ার হোসেন ওরফে কানা দেলোয়ার তাকে ঘরটি মন্ত্রণালয় থেকে রেজিষ্ট্রেশন করে দেওয়ার আশ্বাসে তাঁর কাছ থেকে ১ লক্ষ টাকা চাঁদা দাবি করে। মানসুরা বেগম তাঁর অসহায়ত্বের কথা দেলোয়ারকে জানিয়ে উক্ত টাকা দিতে অপারগতা প্রকাশ করেন।
সবশেষ গত ২৭ অক্টোবর বিকেলে দেলোয়ার তাঁর সঙ্গে আরো দুইজনকে নিয়ে ওই ঘরে যায়। একপর্যায়ে টাকার বিষয় নিয়ে কথা উঠলে মানসুরার সঙ্গে দেলোয়ারের তর্কবিতর্ক শুরু হয়। তর্কবিতর্কের একপর্যায়ে দেলোয়ার ও তাঁর সাথে থাকা রাকিব ও মামুন মানসুরা ও তাঁর স্বামীকে বেধড়ক মারধর করে মুজিববর্ষের ঘর ভাংচুর করে। পরে আশ্রয় কেন্দ্রে থাকা অন্যান্যরা এগিয়ে গিয়ে তাদেরকে উদ্ধার করে স্থানীয় পর্যায়ে চিকিৎসা দেন।
ঘটনার পর ভুক্তভোগী মানসুরা বেগম স্থানীয় ইউপি সদস্য ও ইউপি চেয়ারম্যানকে বিষয়টি অবগত করেন।
এরপর সোমবার ৩১ অক্টোবর দেলোয়ারকে প্রধান বিবাদী করে তিনজনের বিরুদ্ধে ভোলা সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন মানসুরা বেগম।
এ ঘটনায় অভিযুক্ত দেলোয়ার হোসেনের কাছে জানতে চাইলে মুঠোফোনে তিনি বিষয়টি এড়িয়ে গিয়ে অন্যান্য প্রসঙ্গ তুলে ধরে মুঠোফোনের লাইন কেটে দেন।
ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীন ফকির জানান, এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ দায়েরের পর পুলিশ ঘটনাটির তদন্ত করছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর