1. admin@dipkanthonews24.com : admin :
ভোলায় মুজিববর্ষ উপহারের ঘরে হামলা, থানায় অভিযোগ - দ্বীপকন্ঠ নিউজ ২৪
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
ভোলায় ৬ বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে সিলগালা লালমোহনে এক কেজি গাঁজাসহ মাদক কারবারি আটক লালমোহনে পাঁচ অবৈধ ডায়াগনস্টিক সেন্টার ও হসপিটাল সিলগালা চরফ্যাশনে জেনারেল ডায়াগনস্টিক এন্ড ডক্টরস্ চেম্বার সিলগালা॥ ২০ হাজার টাকা জরিমানা নলসিটিতে মাদ্রাসার জুনিয়র শিক্ষক পদে যোগদান করে অবৈধভাবে সিনিয়র পদে এম,পি,ও ভুক্ত বোরহানউদ্দিনে পুলিশ সপ্তাহ-২০২৪ উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান লালমোহনে ব্যাপক উৎসাহ উদ্দিপনায় পিঠা উৎসব পালিত কলাপাড়ায় ইউপি সদস্যর উপর হামলা; হাসপাতালে ভর্তি মনপুরায় প্রার্থীদের সাথে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমোহনে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

ভোলায় মুজিববর্ষ উপহারের ঘরে হামলা, থানায় অভিযোগ

আকতারুল ইসলাম আকাশ , ভোলা
  • প্রকাশিত : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
  • ১০৩ বার পঠিত
Spread the love
ভোলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে গৃহহীন ও ভূমিহীন পরিবারদের উপহার দেয়া ঘরে চাঁদার দাবিতে হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে একদল দুর্বৃত্তদের বিরুদ্ধে। এ ঘটনায় ভোলা সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী পরিবার। পুলিশ ঘটনাটির তদন্ত করছে।
ভোলা সদর উপজেলা ৩নং পশ্চিম ইলিশা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে মজিববর্ষ উপলক্ষে গৃহহীন ও ভূমিহীন পরিবারের জন্য গৃহ নির্মাণ প্রকল্পের আশ্রয় কেন্দ্রে গত ২৭ অক্টোবর এ ঘটনা ঘটে।
আজ সোমবার (৩১ অক্টোবর) ভোলা সদর মডেল থানায় এ ঘটনায় তিনজনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী পরিবার।
অভিযোগে বলা হয়, সদর উপজেলা ৩নং পশ্চিম ইলিশা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে গত বছরের ১৬ মার্চে ভূমিহীন মানসুরা বেগম একটি মুজিববর্ষের ঘর বরাদ্দ পান। দুই সন্তান ও স্বামী বিল্লাল হোসেনকে নিয়ে তিনি ওই ঘরেই বসবাস করে আসছেন। কিন্তু ঘরটি তাঁর নামে বরাদ্দ হলেও রেজিষ্ট্রেশন হয়নি। এ নিয়ে স্থানীয় দেলোয়ার হোসেন ওরফে কানা দেলোয়ার তাকে ঘরটি মন্ত্রণালয় থেকে রেজিষ্ট্রেশন করে দেওয়ার আশ্বাসে তাঁর কাছ থেকে ১ লক্ষ টাকা চাঁদা দাবি করে। মানসুরা বেগম তাঁর অসহায়ত্বের কথা দেলোয়ারকে জানিয়ে উক্ত টাকা দিতে অপারগতা প্রকাশ করেন।
সবশেষ গত ২৭ অক্টোবর বিকেলে দেলোয়ার তাঁর সঙ্গে আরো দুইজনকে নিয়ে ওই ঘরে যায়। একপর্যায়ে টাকার বিষয় নিয়ে কথা উঠলে মানসুরার সঙ্গে দেলোয়ারের তর্কবিতর্ক শুরু হয়। তর্কবিতর্কের একপর্যায়ে দেলোয়ার ও তাঁর সাথে থাকা রাকিব ও মামুন মানসুরা ও তাঁর স্বামীকে বেধড়ক মারধর করে মুজিববর্ষের ঘর ভাংচুর করে। পরে আশ্রয় কেন্দ্রে থাকা অন্যান্যরা এগিয়ে গিয়ে তাদেরকে উদ্ধার করে স্থানীয় পর্যায়ে চিকিৎসা দেন।
ঘটনার পর ভুক্তভোগী মানসুরা বেগম স্থানীয় ইউপি সদস্য ও ইউপি চেয়ারম্যানকে বিষয়টি অবগত করেন।
এরপর সোমবার ৩১ অক্টোবর দেলোয়ারকে প্রধান বিবাদী করে তিনজনের বিরুদ্ধে ভোলা সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন মানসুরা বেগম।
এ ঘটনায় অভিযুক্ত দেলোয়ার হোসেনের কাছে জানতে চাইলে মুঠোফোনে তিনি বিষয়টি এড়িয়ে গিয়ে অন্যান্য প্রসঙ্গ তুলে ধরে মুঠোফোনের লাইন কেটে দেন।
ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীন ফকির জানান, এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ দায়েরের পর পুলিশ ঘটনাটির তদন্ত করছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!