1. admin@dipkanthonews24.com : admin :
বাউফলে স্কুলের পাশেই বাঁশের সাঁকো ঝুঁকি নিয়ে পারাপার - দ্বীপকন্ঠ নিউজ
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন

বাউফলে স্কুলের পাশেই বাঁশের সাঁকো ঝুঁকি নিয়ে পারাপার

তৌহিদ হোসেন উজ্জ্বল , বাউফল
  • প্রকাশিত : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২
  • ১৬১ বার পঠিত
Spread the love

পটুয়াখালীর বাউফল উপজেলার বগা ইউনিয়নের কৌখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন সাঁকো দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন গ্রামবাসী। দীর্ঘদিন থেকে এলাকাবাসী সেখানে একটি সেতু নির্মাণের দাবী জানিয়েছেন। সংশ্লিষ্ট সূত্র জানায়, কৌখালী বাজার ও কৌখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাতায়াতের জন্য গ্রামবাসী কয়েকবছর আগে একটি সাঁকো নির্মাণ করেন।

ওই সাঁকো পারাপার হয়ে প্রতিদিন বিদ্যালয়ের শিক্ষার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছে। ওই বিদ্যালয়ের শিক্ষার্থী ফাতেমা, মারিয়া ও জান্নাতুল জানায়, প্রতিদিন আমরা এই সাঁকো পার হয়ে স্কুলে যাওয়া আসা করি। সম্প্রতি এক শিক্ষার্থী সাঁকো পারাপারের সময় খালে পড়ে যায়। পরে স্থানীয়রা দ্রত তাকে উদ্ধার করে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল হোসেন বলেন, বিদ্যালয় ও বাজারে যাতায়াতের সুবিধার জন্য গ্রামবাসী সাঁকো নির্মাণ করেছেন।

প্রতিদিন ঝুঁকি নিয়ে শিক্ষার্থীরা এই সাঁকো পারাপার হচ্ছে। চান মিয়া নামের এক প্রবীণ ব্যক্তি বলেন, এখানে একটি সেতু নির্মাণের দাবী দীর্ঘদিনের। আমরা একটি সেতু চাই। বগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান বলেন, ওই সাঁকো দিয়ে কয়েকটি পরিবার আসা যাওয়া করে। পুরানো ব্রিজের লোহার বিম অ্যাঙেল দিয়ে একটি সেতু নির্মাণ করা হলে ওই পরিবারগুলো উপকৃত হবে। এলজিইডির বাউফল উপজেলা প্রকৌশলী সুলতান হোসেন বলেন, এলাকাটি পরিদর্শনের পর গুরুত্ব বিবেচনা করে সেতু নির্মাণের প্রস্তাব পাঠানো হবে।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!