1. admin@dipkanthonews24.com : admin :
বাউফলের উপজেলা স্ব্যাস্থ কমপ্লেক্সের জেনারেটর ১০ বছর ধরে নস্ট - দ্বীপকন্ঠ নিউজ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বাউফল-দুমকি মহাসড়কে বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের অবরোধে আহত ২৫জন দুমকিতে ছাত্র বিক্ষোভে উত্তাল সরকারি জনতা কলেজ ও পবিপ্রবি ক্যাম্পাস লালমোহনে জমি নিয়ে মারামারির একদিন পর হার্ট এ্যাটাকে বৃদ্ধের মৃত্যু বাবা-মায়ের সঙ্গে অভিমান করে কিশোরীর আত্মহত্যা সকলকে নিয়ে স্মার্ট শহর গড়ে তোলা হবে – এমপি শাওন লালমোহন পৌরসভার নির্বাচনে ৩নং ওয়ার্ডে আলোচনায় জসিম উদ্দিন ইকবাল লালমোহনে কোস্ট ফাউন্ডেশনের প্রজেক্ট লার্নিং শেয়ারিং সভা বাউফলে পানি নিস্কাশনের অভাবে ৮ শত হেক্টর আমনের বীজতলা ক্ষতিগ্রস্থ কলাপাড়ায় দালালদের দাপটে অসহায় রোগী, ডায়াগনস্টিক ও ক্লিনিকের মালিকদের সতর্ক লালমোহনে বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের স্মরণে দোয়া মোনাজাত

বাউফলের উপজেলা স্ব্যাস্থ কমপ্লেক্সের জেনারেটর ১০ বছর ধরে নস্ট

তৌহিদ হোসেন উজ্জ্বল, বাউফল
  • প্রকাশিত : সোমবার, ২৮ নভেম্বর, ২০২২
  • ১২৮ বার পঠিত
Spread the love
পটুয়াখালীর বাউফলের উপজেলা স্ব্যাস্থ কমপ্লেক্স এর জেনেরেটর ১০ বছর ধরে নস্ট হয়ে আছে। ১৫ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় প্রায় ৫ লক্ষাদিক মানুষের জন্য ১ টি ৫০ শয্যা বিশিষ্ট সরকারি হাসপাতাল। শত শত রোগীদের চিকিৎসা হয় এই হাসপাতালে। জরুরী বিভাগ সহ হাসপাতালে চিকিৎসা সেবার জন্য  আসা ভর্তি রোগীদের দিন রাত ২৪ ঘন্টা থাকতে হয় এ হাসপাতালে। রাতে বিদ্যুৎ না থাকলে গহিন অন্ধকারে থাকতে হয় রোগীদের।
অপারেশন থিয়েটারে সিজারিয়ান ডেলিভারি ও ভিবিন্ন ছোট বড় অপারেসন চলাকালীন সময়ে বিদ্যুৎ না থাকলে কঠিন সমস্যয় পরে কর্তাব্যরতরা। জরুরী বিভাগে রাতে চিকিৎসার জন্য আসা রোগীদের বিদ্যুৎ না থাকলে চিকিৎসায় সমস্যায় পরতে হয়।
সারাদেশে প্রতেকটি হাসপাতালের প্রতিটি সেক্টরের আধুনিকতার ছোয়া লাগলে ও বাউফলের ৫০ সয্যা হাসপাতালে বিদ্যুৎ না থাকাকালীন জেনারেটর আলো দিয়ে উন্নত  আধুনিকতার ছোয়া দেয়া হয়নি। বাউফলের নতুন ভবনের নিচতলায় সিরির নিচে পরিত্যক্ত আবস্থাতে পরে আছে জেনারেটরটি। যার উপরে পুরানো আসবাসপত্র চারপাশে রয়েছে ময়লা ফেলার ডাস্টবিন গুলো।
এবিষয়ে বাউফল উপজেলা স্ব্যাস্থ কর্মকতা ডাঃ প্রশান্ত কুমার  সাহা বলেন ২০১৩ সাল থেকে নস্ট হয়ে আছে। আমাদের উর্দ্দতন কতৃপক্ষকে জানানো হয়েছে। উপজেলা পরিষদ থেকে ছোট একটা জেনেরেটর দিয়েছে সেটা দিয়ে মোটামুটি ভাবে চলছে।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!