1. admin@dipkanthonews24.com : admin :
বাউফলের উপজেলা স্ব্যাস্থ কমপ্লেক্সের জেনারেটর ১০ বছর ধরে নস্ট - দ্বীপকন্ঠ নিউজ ২৪
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
আগামী প্রজন্মের জন্য দুর্যোগ সহনীয় বিশ্ব গড়ে তুলতে হবে—বিভাগীয় সংলাপে বক্তারা মা রান্নার কাজে ব্যস্ত, ঘরে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে প্রাণ গেল একমাত্র সন্তানের লালমোহনে দুদকের উদ্যোগে দুর্র্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত দুমকী উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে হামলা-পাল্টা হামলা বাউফলের ধুলিয়া উচ্চ বিদ্যালয় অধ্যক্ষর বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ ইমতিয়াজ আহমেদ বাবুলকে ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদে মনোনয়ন প্রদান দুমকিতে ঘোড়া মার্কার তিন কর্মীকে মারধরের অভিযাগ লালমোহনে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, আহত-২ লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ কলাপাড়ায় স্ত্রী কর্তৃক প্রবাসী স্বামীর টাকা আত্মসাতের অভিযোগ

বাউফলের উপজেলা স্ব্যাস্থ কমপ্লেক্সের জেনারেটর ১০ বছর ধরে নস্ট

তৌহিদ হোসেন উজ্জ্বল, বাউফল
  • প্রকাশিত : সোমবার, ২৮ নভেম্বর, ২০২২
  • ১১৮ বার পঠিত
Spread the love
পটুয়াখালীর বাউফলের উপজেলা স্ব্যাস্থ কমপ্লেক্স এর জেনেরেটর ১০ বছর ধরে নস্ট হয়ে আছে। ১৫ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় প্রায় ৫ লক্ষাদিক মানুষের জন্য ১ টি ৫০ শয্যা বিশিষ্ট সরকারি হাসপাতাল। শত শত রোগীদের চিকিৎসা হয় এই হাসপাতালে। জরুরী বিভাগ সহ হাসপাতালে চিকিৎসা সেবার জন্য  আসা ভর্তি রোগীদের দিন রাত ২৪ ঘন্টা থাকতে হয় এ হাসপাতালে। রাতে বিদ্যুৎ না থাকলে গহিন অন্ধকারে থাকতে হয় রোগীদের।
অপারেশন থিয়েটারে সিজারিয়ান ডেলিভারি ও ভিবিন্ন ছোট বড় অপারেসন চলাকালীন সময়ে বিদ্যুৎ না থাকলে কঠিন সমস্যয় পরে কর্তাব্যরতরা। জরুরী বিভাগে রাতে চিকিৎসার জন্য আসা রোগীদের বিদ্যুৎ না থাকলে চিকিৎসায় সমস্যায় পরতে হয়।
সারাদেশে প্রতেকটি হাসপাতালের প্রতিটি সেক্টরের আধুনিকতার ছোয়া লাগলে ও বাউফলের ৫০ সয্যা হাসপাতালে বিদ্যুৎ না থাকাকালীন জেনারেটর আলো দিয়ে উন্নত  আধুনিকতার ছোয়া দেয়া হয়নি। বাউফলের নতুন ভবনের নিচতলায় সিরির নিচে পরিত্যক্ত আবস্থাতে পরে আছে জেনারেটরটি। যার উপরে পুরানো আসবাসপত্র চারপাশে রয়েছে ময়লা ফেলার ডাস্টবিন গুলো।
এবিষয়ে বাউফল উপজেলা স্ব্যাস্থ কর্মকতা ডাঃ প্রশান্ত কুমার  সাহা বলেন ২০১৩ সাল থেকে নস্ট হয়ে আছে। আমাদের উর্দ্দতন কতৃপক্ষকে জানানো হয়েছে। উপজেলা পরিষদ থেকে ছোট একটা জেনেরেটর দিয়েছে সেটা দিয়ে মোটামুটি ভাবে চলছে।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!