1. admin@dipkanthonews24.com : admin :
লালমোহনে নানান কর্মসূচির মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত - দ্বীপকন্ঠ নিউজ ২৪
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
পাথরঘাটায় ৪২ মণ সামুদ্রিক মাছসহ আটক -১৩ কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মধ্যে নগদ সহায়তা প্রদান শেখ হাসিনার সরকার দেশের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছেন- এমপি শাওন কাঠালিয়ায় সাপের কামড়ে নারীর মৃত্যু বাউফলে ছাগল চোর আটক, এলাকাবাসীর গনধোলাই ‘লঞ্চে সন্তান প্রসব, মা-শিশুর আজীবন ভাড়া ফ্রি’ ভোলা জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ মাহবুব-উল-আলম- শ্রেষ্ঠ থানা লালমোহন লালমোহনে অটোরিকশার চাকায় পৃষ্ট হয়ে ৫ বছরের শিশু নিহত মনপুরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত মনপুরায় ঘূর্ণীঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এমপি জ্যাকবের নগদ অর্থ বিতরন

লালমোহনে নানান কর্মসূচির মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত

জাহিদ দুলাল, লালমোহন
  • প্রকাশিত : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২
  • ১০১ বার পঠিত
Spread the love

ভোলার লালমোহনে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০২২ পালন করা হয়েছে। শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে উপজেলা অডিটরিয়ামের সামনে জাতীয় এবং দুর্নীতি দমন কমিশনের পতাকা উত্তোলন, বেলুন ও শান্তির প্রতিক পায়রা উড়ানোর মধ্য দিয়ে দিবসটির শুভসূচনা করা হয়। এরপর মানববন্ধন করা হয়। মানববন্ধনে বিভিন্ন পেশাজীবির লোকজন অংশগ্রহণ করেন।  মানববন্ধন শেষে লালমোহন উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুর রব মাস্টারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রিপন শানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা অনামিকা নজরুল, লালমোহন উপজেলা পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোস্তফা মিয়া, লর্ডহাডিঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাশেম মিয়াসহ আরো অনেকে।

আলোচনায় বক্তারা বলেন, দুর্নীতি হলো সমাজের বিভিন্ন ক্ষেত্রে অন্যায় বা অসৎ উপায় অবলম্বন করা। দুর্নীতি একটি ব্যাধির মত। সমাজ থেকে এই ব্যাধি দূর করতে হলে সাধারণ জনগনকে এগিয়ে আসতে হবে। তাই দুর্নীতিকে সকলকে না বলতে হবে। সেবা প্রদান কারীর সঠিক দায়িত্ব এবং ব্যক্তির অধিকার যদি ঠিকভাবে পালন করা হয় তাহলে সেখানে দুর্নীতি করার কোন সুযোগ থাকে না। এক্ষত্রে সরকারি, বেসরকারি, গণমাধ্যম ও সমাজ প্রত্যেককেই তার দায়িত্ব নিজ যায়গা থেকে সঠিকভাবে পালন করা উচিত। সমাজে সততা বজায় রাখতে হলে সর্বস্তরে দুর্নীতি প্রতিরোধ করতে হবে। জনসম্পৃক্ততা ছাড়া শুধু আইন দিয়ে দুর্নীতি দমন করা যায় না। এজন্য জনঅংশগ্রহণ প্রয়োজন প্রয়োজন সচেতন হওয়া।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!