1. admin@dipkanthonews24.com : admin :
কলাপাড়ায় কৃষকের মাঝে লবনসহিষ্ণু ধান ও সূর্যমুখী চাষের উপকরন বিতরণ - দ্বীপকন্ঠ নিউজ
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন

কলাপাড়ায় কৃষকের মাঝে লবনসহিষ্ণু ধান ও সূর্যমুখী চাষের উপকরন বিতরণ

দ্বীপকন্ঠ নিউজ ডেস্ক:
  • প্রকাশিত : সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২
  • ৮২ বার পঠিত
Spread the love

দ্বীপকন্ঠ নিউজ ডেস্কঃ

পটুয়াখালীর কলাপাড়ায় প্রান্তিক কৃষকদের মাঝে প্রদর্শনী প্লটের জন্য লবনসহিষ্ণু ধান ও সূর্যমুখী
চাষের উপকরন বিতরণ করা হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে বেসরকারী আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ এর “পরিবর্তন” নামক প্রকল্পের উদ্যোগে উপজেলার ১৩ জন প্রান্তিক কৃষককে এসব সহায়তা প্রদান করা হয়।

প্রত্যেকে ব্রি-ধান ১০ কেজি, ডেইপ ৩০ কেজি, ইউরিয়া ২০ কেজি, জিংক ইউনি ৩ কেজি, জিপসাম ৩০ কেজি, এমওপি ২৫ কেজি, টিফুরান ১ কেজি, মঙ্গল ৩ প্যাকেট ও সাইকেøাবন্ড ৪০০মিলি ১ টি ও সূর্য্যমূখি বীজ- (হাইচান ৩৩) ১ কেজি করে বিতরন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শংকর চন্দ্র বৈদ্য’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) শাহিনা পারভীন সিমা। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার এ.আর.এম সাইফুল্লাহ, সহকারী পরিচালক ঘূর্নিঝড় প্রস্তুতি কর্মসুচী সিপিপি আসাদুজ্জামান খাঁন।

এছাড়া ওয়ার্ল্ড কনসার্নবাংলাদেশ’র প্রোগ্রাম ম্যানেজার সিল ভেস্টার মাইকেল মধু, প্রকল্প কর্মকর্তা জেমস রাজীব বিশ^াস, মিল অফিসার পায়েল চন্দ্র দাশ, প্রোগ্রাম অফিসার মাহামুদা মুক্তা, একাউন্টস কাম এডমিন অফিসার পরিমল বৈদ্য, সহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও এনজিও প্রতিনিধি বৃন্দ উপস্থিত ছিলেন।

একই সময় জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলা ও দুর্যোগে জরুরী সাড়া প্রদানের জন্য উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের ঝুঁকিপূর্ন সদরপুর গ্রামে একটি সংগঠনের মাঝে ১টি মেগাফোন, ৫ টি হেলমেট, ৫টি লাইফজ্যাকেট, ৫টি রেইনকোর্ট, ৫ জোড়া গামবুট, ২টি টর্চ লাইট, ১টি স্ট্রেচার ও ৩ টি বাশি বিতরন করা হয়।

দাতা সংস্থা টিয়ার ফান্ড ইউকে, সিডর ফান্ড হংকং ও ইন্টার এক্ট সুইডেন এর আর্থিক সহায়তায় এসব সামগ্রী প্রদান করা হয়েছে বলে ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ সূত্রে জানা গেছে।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!