1. admin@dipkanthonews24.com : admin :
কলাপাড়ায় ভোটাধিকারের দাবিতে হাজারো মানুষের বিক্ষোভ, মানববন্ধন - দ্বীপকন্ঠ নিউজ ২৪
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩৭ পূর্বাহ্ন

কলাপাড়ায় ভোটাধিকারের দাবিতে হাজারো মানুষের বিক্ষোভ, মানববন্ধন

এস এম আলমগীর হোসেন, কলাপাড়া
  • প্রকাশিত : শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২
  • ১০ বার পঠিত

এস এম আলমগীর হোসেন, কলাপাড়া

“বিভাজন চাই না, ভোটাধিকার চাই” এ দাবিতে বিক্ষুদ্ধ হয়ে উঠেছে পটুয়াখালীর কলাপাড়ার ধানখালী ইউনিয়নের হাজার হাজার মানুষ। ধানখালী ইউপি চেয়ারম্যান রিয়াজ তালুকদারের মিথ্যাচরের প্রতিবাদে শনিবার দুপুরে ফুলতলী বাজারে হাজারো নারী-পুরুষের অংশগ্রহনে এ বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
কলাপাড়ার ধানখালীতে দুইটি বিদ্যুত কেন্দ্রসহ সরকারের বিভিন্ন মেঘা প্রকল্প চলমান রয়েছে। এ মেগা প্রকল্পে সরকার জমি অধিগ্রহন করলেও ৯০ শতাংশ মানুষ ধানখালীতেই অবস্থান করছে। ইউনিয়নে ভোটার প্রায় ২০ হাজার। ২০২৩ সালের মার্চে এ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু এ নির্বাচন বাঁধাগ্রস্থ্য করতে বর্তমান চেয়ারম্যান ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে একজন মানুষেরও বসবাস নেই এবং অপর ২,৪ ও ৬ নং ওয়ার্ডের অর্ধেক পরিবার অন্যত্র স্থানান্তরিত হয়েছে এমন দাবি করে ওয়ার্ড পূণবিন্যাসের আবেদন করে। অথচ ওই ছয়টি ওয়ার্ডের মানুষ নিজ নিজ এলাকায়ই অবস্থান করছে এবং সরকারি সব ধরণের সুবিধা গ্রহন করছে। এমনকি তারা অন্যত্র ভোটারও স্থানান্তর করেনি। ইউপি চেয়ারম্যান ধানখালীর ছয়টি ওয়ার্ডে মানুষের বসবাস নেই এমন দাবি করায় ফুঁসে উঠেছে এলাকার মানুষ। গত এক সপ্তাহ ধরে ছয়টি ওয়ার্ডে বিক্ষোভ সমাবেশ শেষে শনিবার হাজার হাজার মানুষ মানববন্ধন করে তাদের ভোটাধিকার ও স্বীকৃতির দাবিতে।
বীর মুক্তিযোদ্ধা আঃ রব মৃধার সভাপতিত্বে মানববন্ধন পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ধানখালী আওয়ামীলীগ সভাপতি শাহাজাদা পারভেজ টিনু মৃধা। চেয়ারম্যানের মিথ্যাচারের প্রতিবাদ ও সঠিক সময়ে নির্বাচনের দাবিতে বক্তব্য রাখেন অ্যাডভোকেট নুর হোসেন, ধানখালী ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জাকির হোসেন মৃধা, সাবেক মুৃক্তিযোদ্ধা কমান্ডার আমিনুল ইসলাম ফকু মৃধা, বিএনপি নেতা শাহিন মৃধা, সাবেক ইউপি সদস্য আনসার উদ্দিন সরদার, আব্দুস সালাম খান, নারী নেত্রী বকুল নেছা বেগম,মোসাঃ শারমিন, হারুন তালুকদার, মুকুল সরদার, রুহুল আমিন মৃধা, আনিসুর রহমান দানিশ, আব্দুস সালাম, হাবিব মোল্লা,মুকুল সরদার প্রমুখ।
ধানখালী আওয়ামীলীগ সভাপতি শাহাজাদা পারভেজ টিনু মৃধা বলেন, বর্তমান চেয়ারম্যান এলাকার মানুষকে কাগজপত্রে গায়েব দেখিয়ে নিজের ক্ষমতা আরও বেশি দিন ধরে রাখতে চায়। ছয়টি ওয়ার্ডেই মানুষের বসবাস। অথচ কাগজপত্রে তাদের চিহ্ন নেই দাবি করে ওয়ার্ড বিভাজনের আবেদন করে। এতেই এলাকার মানুষ ফুঁসে উঠেছে। চেয়ারম্যানের বিতর্কিত কর্মকান্ডে এলাকার মানুষ ক্ষদ্ধ। তাই গ্রামবাসীর দাবির সাথে সব শ্রেণির মানুষ একাত্মতা ঘোষণা করেছে বর্তমান চেয়ারম্যানের বিরুদ্ধে। নিজের আখের গুছাতে বর্তমান চেয়ারম্যান এহেন কাজ করেছে বলে তিনি অভিযোগ করেন।
এ বিষয়ে ধানখালী ইউপি চেয়ারম্যান রিয়াজ তালুকদার বলেন, তার ইউনিয়নে কিছু মানুষ পাশ্ববর্তীতে বিভিন্ন ইউনিয়নে আবাসন সুবিধা পেয়েছে। কেউ কেউ অন্যত্র চলে গেছে। তাই তিনি ওয়ার্ড বিভাজনের আবেদন করেছেন। সঠিক সময়ে নির্বাচন হোক এটা তিনিও চান।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর