1. admin@dipkanthonews24.com : admin :
লালমোহনে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত - দ্বীপকন্ঠ নিউজ ২৪
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
শিরোনাম :
কলাপাড়ায় রাতের আঁধারে জমি দখল করে দোকান তোলার অভিযোগ মনপুরায় বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের সহায়তার ৩ লক্ষ টাকার চেক বিতরন কলাপাড়ায় রাতের আধারে জমি জখলের প্রতিবাদে সংবাদ মম্মেলন মনপুরা রোগীদের সহায়তার ৩ লক্ষ টাকার চেক বিতরন লালমোহনে রাসূল (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল মনপুরায় গাঁজাসহ এক মুদি ব্যবসায়ী আটক ইসলামিক ফাউন্ডেশনে স্বাধীনতার গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ভোলায় রাসূল(সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অবিসংবাদিত নেতা ও বাংলাদেশের স্বাধীনতার স্থপতি- এমপি শাওন বাউফলে ৩ শিশুকে শিকলে বেঁধে নির্যাতনের অভিযোগে ব্যবসায়ী আটক

লালমোহনে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

জাহিদুল ইসলাম দুলাল, লালমোহন
  • প্রকাশিত : বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩
  • ১৬৩ বার পঠিত
Spread the love

জাহিদ দুলাল, লালমোহন 

শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়ছে। বর্নাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে ভোলার লালমোহনে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়। বুধবার বিকেলে বাংলাদেশ ছাত্রলীগ লালমোহন পৌর শাখার উদ্যোগে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বাজারের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে আওয়ামীলীগ কার্যালয় এসে শেষ হয়। এরপর আওয়ামীলীগ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন।

তিনি বলেন, ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস। বাঙ্গালী জাতির অধিকার আদায়ের জন্য ছাত্রলীগের ভ‚মিকা অপরিসীম। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলা, বাঙালি, স্বাধীনতা ও স্বাধিকার অর্জনের লক্ষে ১৯৪৮ সালের ৪ জানুয়ারি সময়ের দাবিতেই বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন । তৎকালীন তরুণ নেতা শেখ মুজিবুর রহমানের প্রেরণায় ও পৃষ্ঠপোষকতায় একঝাঁক সূর্যবিজয়ী স্বাধীনতাপ্রেমী তারুণ্যের উদ্যোগে প্রতিষ্ঠিত হয় এশিয়া মহাদেশের ‘বৃহত্তম’ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের ৭৫ বছরের ইতিহাস জাতির মুক্তির স্বপ্ন, সাধনা এবং সংগ্রামকে বাস্তবে রূপদানের ইতিহাস।
এমপি শাওন আরো বলেন, বর্তমান ছাত্রলীগকে জাতির পিতার আদর্শ অনুসরন করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। জাতির জনকের কন্য জননেত্রী শেখ হাসিনার ঘোষিত স্মার্ট বাংলাদেশ গঠনের জন্য ছাত্রলীগকে দেশ গঠনের জন্য কাজ করে যেতে হবে।

লালমোহন পৌরসভা ছাত্রলীগের আহবায়ক ভিপি রাসেলের সভাপতিত্বে এবং অভি হাছানের সঞ্চালনায় আলোচনা সভায় এ সময় অন্যাণ্যের মধ্যে উপস্থিত ছিলেন, লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহেমেদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফকরুল আলম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল, যুগ্ম আহবায়ক মঞ্জ তালুকদার, আনম শাহজামাল দুলাল, খালেক সওদাগরসহ ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মীবৃন্দ। আলোচনা সভা প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কেক কাটা হয়। এছাড়া সকালে উপজেলা ছাত্রলীগের আয়োজনে ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!