1. admin@dipkanthonews24.com : admin :
অসহায়দের জন্য প্রাথমিক বিদ্যালয়ে ‘মানবতার দেয়াল’ - দ্বীপকন্ঠ নিউজ ২৪
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩৬ পূর্বাহ্ন

অসহায়দের জন্য প্রাথমিক বিদ্যালয়ে ‘মানবতার দেয়াল’

জাহিদ দুলাল, লালমোহন 
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০২৩
  • ৭১ বার পঠিত

জাহিদ দুলাল, লালমোহন 

সমাজে এমন অনেকে আছেন, যারা লোকলজ্জার ভয়ে প্রকাশ্যে এসে সহায়তা নিতে চান না। আবার তাদের সাধ্যও নেই প্রয়োজনীয় জিনিসপত্র কেনার। তাই সমাজের এসব অসহায় মানুষের কথা চিন্তা করে অনন্য এক উদ্যোগ গ্রহণ করেছেন ভোলার লালমোহন পৌরসভার ৯৭ নং মমতাজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. আমিনুল ইসলাম।

তিনি বিদ্যালয়টিতে স্থাপন করেছেন মানবতার দেয়াল। যেখান থেকে ওই এলাকার অসহায় পরিবার বা বিদ্যালয়ের অস্বচ্ছল শিক্ষার্থীরা নিতে পারবেন তাদের প্রয়োজনীয় বস্ত্র। বৃহস্পতিবার বিকালে নিজের বাসা থেকে পুরনো কিছু বস্ত্র নিয়ে এই মানবতার দেয়ালের উদ্বোধন করেন আমিনুল ইসলাম। তিনি ৯৭ নং মমতাজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির পাশাপাশি লালমোহন পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

আমিনুল ইসলাম বলেন, সমাজে এমন অনেক মানুষ আছেন যাদের চাহিদা থাকলেও অস্বচ্ছলতার জন্য প্রয়োজন মিটাতে পারছেন না। তাদের কথা ভেবেই বিদ্যালয়টিতে এই মানবতার দেয়াল স্থাপন করেছি। এখানে কেউ তাদের পুরনো বস্ত্র রেখে যাবে, আবার কেউ এখান থেকে তা সংগ্রহ করবে। এছাড়া বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীরাদের মধ্যেও তৈরি হবে মানবিক মানসিকতা। সবশেষ বলবো; মানবতা ছড়িয়ে যাক সর্বত্র,  মানুষের পৃথিবীতে জয় হোক মানবতার

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর