1. admin@dipkanthonews24.com : admin :
মনপুরায় মুক্তিপণে উদ্ধার হলো অপহৃত ৪ মাঝি - দ্বীপকন্ঠ নিউজ ২৪
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
দুমকী উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে হামলা-পাল্টা হামলা বাউফলের ধুলিয়া উচ্চ বিদ্যালয় অধ্যক্ষর বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ ইমতিয়াজ আহমেদ বাবুলকে ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদে মনোনয়ন প্রদান দুমকিতে ঘোড়া মার্কার তিন কর্মীকে মারধরের অভিযাগ লালমোহনে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, আহত-২ লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ কলাপাড়ায় স্ত্রী কর্তৃক প্রবাসী স্বামীর টাকা আত্মসাতের অভিযোগ লালমোহনের আট ব্যক্তিকে হজ্জে পাঠানোর নামে হাজী কামালের বেপরোয়া অর্থ বানিজ্যর অভিযোগ লালমোহনে দোয়াত কলম সমর্থকদের ওপর হামলার অভিযোগে সংবাদ সম্মেলন কলাপাড়ায় চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম করার ঘটনায় আদালতে মামলা

মনপুরায় মুক্তিপণে উদ্ধার হলো অপহৃত ৪ মাঝি

মোঃ ছালাহউদ্দিন, মনপুরা
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০২৩
  • ১৩৪ বার পঠিত
Spread the love

মোঃ ছালাহ উদ্দিন,মনপুরা 

ভোলার মনপুরার ৪ জেলে ট্রলারের অপহৃত ৪ মাঝিকে মুক্তিপণের টাকা দেওয়ার পর ছেড়ে দিয়েছে হাতিয়ার জলদস্যু মহিউদ্দিন বাহিনী। মুক্তিপণে উদ্ধার হয়ে ফিরে আসায় জেলে পরিবারের মাঝে স্বস্তি বিরাজ করছে।

বৃহস্পতিবার দুপুর ১ টায় ট্রলারযোগে মনপুরায় আসে মুক্তিপণে উদ্ধার হওয়া জেলেরা।

অপহৃত জেলেদের উদ্ধার হওয়ার বিষয়টি নিশ্চিত করেন উদ্ধার হওয়া জেলেদের আড়তদার শাহে আলম বেপারি ও গিয়াস উদ্দিন আযম এবং জেলে পরিবারের সদস্যরা। মনপুরায় আসার সাথে সাথে ফের উদ্ধার হওয়া জেলেরা মেঘনায় মাছ শিকারে চলে যায় বলেও নিশ্চিত করেন তারা।

মৎস্য আড়তদার ও জেলেদের পরিবার সূত্রে জানা যায়, অপহৃত ৪ জেলের মুক্তিপণ হিসাবে ৪ লক্ষ টাকা দাবী করে জলদস্যু মহিউদ্দিন বাহিনী। পরে দর কষাকষি করে ৩ লাখ টাকায় মুক্তি দেয় জলদস্যু বাহিনী।

মুক্তিপণে উদ্ধার হওয়া জেলেরা হলেন, জসিম মাঝি, সাইফুল মাঝি, বাচ্চু মাঝি ও মিজান মাঝি। এদেরর সবার বাড়ি মনপুরা উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের দক্ষিণ সাকুচিয়া গ্রামে।

নাম প্রকাশ না করার শর্তে জেলেদের একটি সূত্রে জানা যায়, রাতে অপহৃত ৪ জেলের মুক্তিপণের টাকা নিয়ে ট্রলার করে হাতিয়া যায় অপহৃত জসিম মাঝির ভাই ফিরোজ। পরে জলদস্যু মহিউদ্দিন বাহিনীর প্রধান মহিউদ্দিনকে ৩ মাঝির মুক্তিপণ বাবদ ৭৫ হাজার টাকা করে দুই লক্ষ ২৫ হাজার টাকা ও অপর ১ মাঝির মুক্তিপণ বাবদ ৬৫ হাজার টাকা সহ ২ লক্ষ ৯০ হাজার টাকা দিলে ৪ মাঝিকে ছেড়ে দেয় জলদস্যু বাহিনী। পরে ট্রলারযোগে উদ্ধার হওয়া জেলেরা মনপুরায় ফিরে আসে। মনপুরায় এসে তারা নদীতে মাছ শিকারে যায় বলেও নিশ্চিত করে সূত্রটি।

এই ব্যাপারে উদ্ধার হওয়া জসিম মাঝির ভাই ফিরোজ জানায়, মুক্তিপণের বিনিময়ে ৪ মাঝিকে উদ্ধার করে মনপুরায় নিয়ে আসা হয়েছে। তিনি আরও জনান, পুলিশ ও কোস্টগার্ডকে জানালে অপহৃত জেলেদের মেরে ফেলার হুমকি দেয় জলদস্যু বাহিনী। তাই তারা পুলিশ ও কোস্টগার্ডকে না জানিয়ে জলদস্যুদের মুক্তিপণের টাকা দেয় তারা।

এই ব্যাপারে হাতিয়ার নিঝুম দ্বীপের নৌপুলিশ ফাঁড়ির দায়িত্বে থাকা এস.আই কাউছার আলম জানান, অপহৃত জেলেরা উদ্ধার হয়েছে। কিন্তু মুক্তিপণের টাকা দিয়ে উদ্ধার হয়েছে কিনা তিনি বলতে পারেন না। তবে তিনি জেলে আড়তদার ও জেলে পরিবারের কাছে তথ্য দিয়ে সহযোগিতা বা জিডি করতে বললেও তারা কোন সহযোগিতা করেনি।

এই ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ জানান, জেলেরা ফিরে এসেছে। তবে জেলে পরিবারের কেউ অভিযোগ করেনি। এমনকি তারা কোন প্রকার পুলিশকে সহযোগিতা করেনি।

উল্লেখ্য, গত ৪ জানুয়ারী বুধবার ভোর রাত ৫ টায় মনপুরার চরপিয়াল ও হাতিয়ার উড়ির চর সংলগ্ন মেঘনায় মাছ শিকারে যায় সাইফুল মাঝি, জসিম মাঝি, বাচ্চু মাঝি ও মিজান মাঝি। পরে হাতিয়ার জলদস্যু মহিউদ্দিন বাহিনী চার জেলে ট্রলারে হামলা চালিয়ে মাছ, নগদ টাকা সহ চার জেলে ট্রলার থেকে চার মাঝিকে অপহরণ করে মুক্তিপণ দাবী করে।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!