1. admin@dipkanthonews24.com : admin :
বাউফলে এসিল্যান্ডের দেয়া রায়ের প্রতিবাদে মানববন্ধন - দ্বীপকন্ঠ নিউজ ২৪
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৭ পূর্বাহ্ন

বাউফলে এসিল্যান্ডের দেয়া রায়ের প্রতিবাদে মানববন্ধন

দ্বীপকন্ঠ নিউজ ডেস্ক:
  • প্রকাশিত : রবিবার, ৮ জানুয়ারী, ২০২৩
  • ২০ বার পঠিত

দ্বীপকন্ঠ নিউজ ডেস্কঃ

পটুয়াখালীর বাউফল সহকারী কমিশনার (ভূমি) মো. বায়েজিদুর রহমানের দেয়া বেআইনি আদেশের বিরুদ্ধে মানববন্ধন করেছেন এক মুক্তিযোদ্ধাসহ কয়েক ভুক্তভোগী পরিবার।

রবিবার ( ৮ জানায়ারী) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদের সামনের সড়কে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ভুক্তভোগী পরিবারের পক্ষে অর্ধশতাধিক লোক অংশগ্রহণ করেন।

প্রায় ঘন্টাব্যপি মানববন্ধনে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা.শাহ আলম, মো সিদ্দিকুর রহমান সিকদার ও মো. আল মামুন প্রমুখ। অনুষ্ঠানে বক্তারা সহকারী কমিশনার ( ভূমি) মোঃ বায়েজিদুর রহমানের নানা অনিয়ম ও দুর্নীতির কথা তুলে ধরে তার অপসারণের দাবি জানান।

মুক্তিযোদ্ধা ডা. মো. শাহ আলম বলেন, আমার সকল ধরনের কাগজ-পত্র থাকা সত্তে¡ও ভূমি সংক্রান্ত একটি মিসকেস তার মনগড়া ভাবে খারিজ করে দিয়েছেন। কোন ধরনের নোটিশ ছাড়া বাদির অনুপস্থিতিতে মামলার রায় হয় কি ভাবে সেটা আমার জানা নেই।

আমি একজন মুক্তিযোদ্ধা ও বিসিএস কর্মকর্তা হওয়ার পরও আমার সাথে এরকম আচারণ করা হলে, অন্য সকলের সাথে কি করা হয় তা বুঝাই যায়। আল মামুন নামের অপর এক ব্যাক্তি অভিযোগ করে বলেন, ‘আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভূমি অফিসের সার্ভেয়ার কামরুল হাসানের সাথে বিরোধের কারণে মামুনের একটি জমি খাস দেখিয়ে সেখানে থাকা একটি ঘর ভেঙ্গে ফেলেছেন এসিল্যান্ড। যা আদালত অবমাননা।’

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) বায়েজিদুর রহমান বলেন, ‘রায়ের দিন তার নিজের উপস্থিত থাকা জরুরী নয়। আমরা যে রায় দিয়েছি সেটা আদালতের মাধ্যমে দেয়া হয়েছে। তিনি যে কর্মকান্ড করছেন তা আদালতের অবমাননা। সে চাইলে আপিল করতে পারেন।’

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর