1. admin@dipkanthonews24.com : admin :
চরফ‍্যাশনে অবৈধ ২টি ইটভাটা গুড়িয়ে দিয়েছে নির্বাহী ম‍্যাজিষ্ট্রট - দ্বীপকন্ঠ নিউজ ২৪
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:০৬ পূর্বাহ্ন

চরফ‍্যাশনে অবৈধ ২টি ইটভাটা গুড়িয়ে দিয়েছে নির্বাহী ম‍্যাজিষ্ট্রট

দ্বীপকন্ঠ নিউজ ডেস্ক:
  • প্রকাশিত : বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩
  • ৩৩ বার পঠিত

চরফ্যাশন উপজেলার দুলারহাট থানার নীলকমল ইউনিয়নে, যমুনা ও সততা ব্রিকস নামক দুইটি ইটভাটা ভেঙ্গে গুড়িয়ে দিয়েছেন প্রশাসন।

মঙ্গলবার(১০ জানুয়ারি) বিকেলে ভোলা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আরাফাত হুসাইন এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করে এ অভিযান চালানো হয়।

একই সাথে সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। চরফ্যাশন উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহায়তায় পানির পাম্প ব্যবহার করে ইটভাটার আগুন নিভিয়ে দেয়া হয়েছে। সরকারের নিষিদ্ধ ঘোষিত অবৈধভাবে সনাতন পদ্ধতির অবৈধ ড্রাম চিমনীর ইটভাটা এবং অবৈধভাবে কাঠ পুড়িয়ে ইট তৈরী করার অপরাধে মেসার্স যমুনা ব্রিকস ও মেসার্স সততা ব্রিকস নামক দুটি অবৈধ ইট ভাটার সকল কাচাঁ ইট ধ্বংস করা হয়েছে।

মেসার্স যমুনা ব্রিকস ও মেসার্স সততা ব্রিকস নামের দুইটি ইটভাটা ভেঙ্গে গুড়িয়ে দেওয়ার বিষয়ে জানতে চাইলে, ভোলা জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আরাফাত হুসাইন বলেন, সরকারি আইনের পরিপন্থী হওয়ায় এগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরেক প্রশ্নের জবাবে নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, ইটভাটা দুইটি পরিচালনা করবেন না মর্মে মালিকের কাছ থেকে মুচলেকা নেয়া হয়েছে। তবে ইটভাটার মালিকদের সাথে যোগাযোগ করতে মুঠোফোনে একাধিকবার কল দিলেও তারা কেউ ফোন রিসিভ করেন নি।

তবে, আজকের অভিযানের বিষয়ে জানতে চাইলে, ভোলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক তোতা মিয়া বলেন, অবৈধ ইটভাটার বিরুদ্ধে আমাদের অভিযান চলবে।

সরকারের আইন অমান্য করে ইঠভাটায় কাঠ পোড়ায়? এমন প্রশ্নে তোতা মিয়া বলেন, অবশ্যই ইটভাটায় কাঠ পোড়ালে আইনে জেল ও জরিমানার বিধান রয়েছে। আমরা আইনগত পদক্ষেপ নিব।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর