1. admin@dipkanthonews24.com : admin :
শ্রেণিকক্ষের দাবিতে বিভাগীয় অফিসে তালা দিয়ে মানববন্ধন - দ্বীপকন্ঠ নিউজ ২৪
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১২ অপরাহ্ন
শিরোনাম :
চরফ্যাশনে জেনারেল ডায়াগনস্টিক এন্ড ডক্টরস্ চেম্বার সিলগালা॥ ২০ হাজার টাকা জরিমানা নলসিটিতে মাদ্রাসার জুনিয়র শিক্ষক পদে যোগদান করে অবৈধভাবে সিনিয়র পদে এম,পি,ও ভুক্ত বোরহানউদ্দিনে পুলিশ সপ্তাহ-২০২৪ উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান লালমোহনে ব্যাপক উৎসাহ উদ্দিপনায় পিঠা উৎসব পালিত কলাপাড়ায় ইউপি সদস্যর উপর হামলা; হাসপাতালে ভর্তি মনপুরায় প্রার্থীদের সাথে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমোহনে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত বোরহানউদ্দিনে আযান হলেই দোকান বন্ধ করে মসজিদে প্রবেশের সিন্ধান্ত লালমোহনে স্থানীয় সরকার দিবস পালিত একবছরেও উদঘাটন হয়নি রওশন আরা হত্যা রহস্য, ভোলায় মা রওশন আরা’র হত্যা

শ্রেণিকক্ষের দাবিতে বিভাগীয় অফিসে তালা দিয়ে মানববন্ধন

দ্বীপকন্ঠ নিউজ ডেস্ক:
  • প্রকাশিত : শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩
  • ১১৩ বার পঠিত
Spread the love

শেণিকক্ষের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে ও বিভাগীয় অফিসে তালা দিয়ে বিক্ষোভ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ল অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা। একই সঙ্গে দাবি নিয়ে মানববন্ধন করে প্রশাসনকে স্মারকলিপি দিয়েছেন তারা। শনিবার (২১ জানুয়ারি) ক্যাম্পাসে তারা এসব কর্মসূচি পালন করেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, ২০১৭ সালে বিশ্ববিদ্যালয়ে ল অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্টসহ আটটি নতুন বিভাগ খোলা হয়। ছয় বছরেও শেণিকক্ষ সংকট না কাটায় বিভিন্ন ভবনে অন্য বিভাগ থেকে ধার করা কক্ষে শ্রেণি কার্যক্রম চলছে বিভাগটির। মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনের চতুর্থ তলার সম্প্রসারণ শেষে বিভাগটিকে কক্ষ বরাদ্দ দেওয়ার কথা থাকলেও দীর্ঘদিনে কাজ শেষ না হওয়ায় ক্ষুব্ধ হয়ে পড়েন শিক্ষার্থীরা। তারা গত বুধবার থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে নির্মাণাধীন চতুর্থ তলায় অবস্থান শুরু করেন। একই সঙ্গে দ্বিতীয় তলায় থাকা বিভাগীয় অফিসে তালা ঝুলিয়ে দেন।

শনিবার বিভাগটির শিক্ষার্থীরা সংকট কাটাতে চতুর্থ তলায় প্রয়োজনীয় সংখ্যক কক্ষ বরাদ্দের দাবিতে মানববন্ধন করেন। সকাল ১০টায় প্রশাসন ভবনের সামনে দাবি সংবলিত প্ল্যাকার্ড হাতে মানববন্ধনে অংশ নেন তিন শতাধিক শিক্ষার্থী। মানববন্ধন শেষে উপাচার্য বরাবর স্মারকলিপি দেন তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা ছয় বছর ধরে বিভিন্ন ভবনে ঘুরে ঘুরে ক্লাস করছি। প্রশাসন আমাদের জন্য এখনো নিজস্ব শ্রেণিকক্ষ বরাদ্দ দিতে পারেনি। একই সঙ্গে ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ শুরু হওয়া অন্য ভবনগুলোর কাজ অনেক আগেই শেষ হলেও মীর মশাররফ হোসেন ভবনের কাজ এখনো শেষ হচ্ছে না। প্রতিবছর নতুন ব্যাচ যুক্ত হওয়ায় আমাদের স্বাভাবিক শ্রেণি কার্যক্রম ব্যাহত হচ্ছে।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!