1. admin@dipkanthonews24.com : admin :
লালমোহনে মেঘনায় মৎস্য অভিযানে জব্দ করা মালামাল গোপনে বিক্রি - দ্বীপকন্ঠ নিউজ ২৪
শনিবার, ২৫ মার্চ ২০২৩, ০৭:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
খুলনায় হত্যা মামলার আসামিকে গুলি করে হত্যা সোনার বাংলা গড়লেই গণহত্যায় শহীদদের প্রতি চিরন্তন শ্রদ্ধা জানানো হবে: রাষ্ট্রপতি চরফ্যাশনে বিদ্যুৎপৃষ্টে মৎস্য ব্যবসায়ীর মৃত্যু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ডিজিটাল স্মার্ট বাংলাদেশ’ বাস্তবায়নে কাজ করছেন-এমপি শাওন বাউফল ইন্দ্রকুল মাধ্যামিক বিদ্যালয়ে ২ শিক্ষার্থী নিহত মামলায় গ্রপ্তার-২ দক্ষ মানবসম্পদ গড়তে ও নারী উন্নয়নে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই – এমপি শাওন শেখ হাসিনার কারণে লালমোহন ও তজুমদ্দিনের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে-এমপি শাওন বোরহানগঞ্জ ব্র্যাক শিশু নিকেতন বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক পুরুস্কার বিতরন লালমোহনে সহকারী শিক্ষকের অবসরজনিত বিদায়ও নতুন প্রধান শিক্ষককে বরন অনুষ্ঠান লালমোহনে বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত ৯ আসামীকে গ্রেফতার

লালমোহনে মেঘনায় মৎস্য অভিযানে জব্দ করা মালামাল গোপনে বিক্রি

জাহিদ দুলাল
  • প্রকাশিত : রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৫৫ বার পঠিত

জাহিদ দুলাল, লালমোহন

ভোলার লালমোহনের মেঘনায় মৎস্য অফিসের অভিযানে জব্দকৃত জালের সঙ্গে থাকা দড়ি ও ২৪টি নোঙ্গর নিলাম না দিয়ে গোপনে বিক্রির অভিযোগ পাওয়া গেছে।

সূত্র জানায়, গত শনিবার বিকালের দিকে লালমোহনের মেরিন ফিশারিজ কর্মকর্তা মো. তানভীর আহমেদের নেতৃত্বে কামারেরখাল এলাকার মেঘনা নদী থেকে দুইটি মাছ ধরা ট্রলারের জাল ও নোঙ্গর জব্দ করা হয়। পরে মৎস্য অফিসের নির্দিষ্ট মাঝি শাহিন তজুমদ্দিন উপজেলার স্লুইসঘাটে রাতে গোপনে নিয়ে জব্দকৃত ওইসব নোঙ্গর ও জালের সঙ্গে থাকা দড়ি ৪৩ হাজার টাকায় বিক্রি করে দেন।

এসব মালামাল ক্রয়কারী কাশেম ও ইউসুফ জানান, অফিসার তানবির ও মাঝি শাহিনের কাছ থেকে দুইটি নৌকার ২৪টি নোঙ্গর ২৪ হাজার টাকা এবং ১৯ হাজার টাকায় জালের দড়ি কিনেছি।
স্যারেরা যেভাবে নির্দেশ দেন, সেভাবে কাজ করি বলে জানান লালমোহন মৎস্য অফিসের নির্দিষ্ট নৌকার মাঝি শাহিন। তবে এব্যাপারে উপজেলা মেরিন ফিশারিজ কর্মকর্তা মো. তানভীর আহমেদ বলেন, জব্দকৃত জাল বাসনভাঙার চরে নিয়ে পোড়ানো হয়েছে আর নোঙ্গর আমাদের হেফাজতে আছে। শাহিনের মাধ্যমে নোঙ্গর-জালের দড়ি বিক্রির বিষয়ে জানতে চাইলে ফোন কেটে দেন তিনি। পরে  বার বার তাকে ফোন করা হলেও আর রিসিভ করেননি এই কর্মকর্তা।

এব্যাপারে ভোলা জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদউল্লাহ জানান, এ অভিযোগের বিষয়ে খোঁজ নেয়া হবে। যদি কেউ এ ধরনের কাজ করে থাকে তাহলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর