1. admin@dipkanthonews24.com : admin :
স্থানীয় সরকার দিবস পালনে জাতীয় উন্নয়নে মানুষের অংশগ্রহণ বাড়বে: এলজিআরডিমন্ত্রী - দ্বীপকন্ঠ নিউজ ২৪
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
কলাপাড়ায় রাতের আঁধারে জমি দখল করে দোকান তোলার অভিযোগ মনপুরায় বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের সহায়তার ৩ লক্ষ টাকার চেক বিতরন কলাপাড়ায় রাতের আধারে জমি জখলের প্রতিবাদে সংবাদ মম্মেলন মনপুরা রোগীদের সহায়তার ৩ লক্ষ টাকার চেক বিতরন লালমোহনে রাসূল (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল মনপুরায় গাঁজাসহ এক মুদি ব্যবসায়ী আটক ইসলামিক ফাউন্ডেশনে স্বাধীনতার গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ভোলায় রাসূল(সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অবিসংবাদিত নেতা ও বাংলাদেশের স্বাধীনতার স্থপতি- এমপি শাওন বাউফলে ৩ শিশুকে শিকলে বেঁধে নির্যাতনের অভিযোগে ব্যবসায়ী আটক

স্থানীয় সরকার দিবস পালনে জাতীয় উন্নয়নে মানুষের অংশগ্রহণ বাড়বে: এলজিআরডিমন্ত্রী

দ্বীপকন্ঠ নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশিত : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৯৭ বার পঠিত
Spread the love

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, স্থানীয় সরকার ব্যবস্থা শক্তিশালী হলে জনগণ সর্বোত্তম সেবা পাবে। জনগণ ও জনপ্রতিনিধিদের সম্পর্ককে আরো নিবিড় করার লক্ষ্যে জাতীয় স্থানীয় সরকার দিবস পালনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ দিবস পালনে জাতীয় উন্নয়নে মানুষের অংশগ্রহণ বাড়বে।
জাতীয় স্থানীয় সরকার দিবস পালনের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তাজুল ইসলাম বলেন, স্থানীয় সরকার ব্যবস্থা তৃণমূল মানুষের শাসন নিশ্চিত করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ গড়তে হলে স্থানীয় সরকার ব্যবস্থা শক্তিশালী করার বিকল্প নেই।

তিনি বলেন, স্থানীয় সরকার ব্যবস্থার মাধ্যমেই শহরের সব নাগরিক সুবিধা গ্রামের মানুষের কাছে পৌঁছে দেওয়া সম্ভব। এ কারণে জাতীয় স্থানীয় সরকার দিবস পালনের গুরুত্ব অপরিসীম।

মন্ত্রী আরো বলেন, স্থানীয় সরকার ব্যবস্থার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরার জন্য স্থানীয় সরকার বিভাগ ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা এবং শহরে জাতীয় স্থানীয় সরকার দিবস পালন করবে। এটি পালনের মাধ্যমে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর গণতান্ত্রিক চর্চা অব্যাহত রাখা ও জনমুখী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা যাবে।

এতে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিম। এ সময় আরো উপস্থিত ছিলেন- ঢাকা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডক্টর সেলিনা হায়াত আইভি।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!