1. admin@dipkanthonews24.com : admin :
কলাপাড়ায় ফষল রক্ষা ও পাখিমারা খালের লিজ বাতিলের দাবিতে কৃষকদের মানববন্ধন - দ্বীপকন্ঠ নিউজ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
বাউফল-দুমকি মহাসড়কে বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের অবরোধে আহত ২৫জন দুমকিতে ছাত্র বিক্ষোভে উত্তাল সরকারি জনতা কলেজ ও পবিপ্রবি ক্যাম্পাস লালমোহনে জমি নিয়ে মারামারির একদিন পর হার্ট এ্যাটাকে বৃদ্ধের মৃত্যু বাবা-মায়ের সঙ্গে অভিমান করে কিশোরীর আত্মহত্যা সকলকে নিয়ে স্মার্ট শহর গড়ে তোলা হবে – এমপি শাওন লালমোহন পৌরসভার নির্বাচনে ৩নং ওয়ার্ডে আলোচনায় জসিম উদ্দিন ইকবাল লালমোহনে কোস্ট ফাউন্ডেশনের প্রজেক্ট লার্নিং শেয়ারিং সভা বাউফলে পানি নিস্কাশনের অভাবে ৮ শত হেক্টর আমনের বীজতলা ক্ষতিগ্রস্থ কলাপাড়ায় দালালদের দাপটে অসহায় রোগী, ডায়াগনস্টিক ও ক্লিনিকের মালিকদের সতর্ক লালমোহনে বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের স্মরণে দোয়া মোনাজাত

কলাপাড়ায় ফষল রক্ষা ও পাখিমারা খালের লিজ বাতিলের দাবিতে কৃষকদের মানববন্ধন

এস এম আলমগীর হোসেন, কলাপাড়া
  • প্রকাশিত : রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১১৮ বার পঠিত
Spread the love
এস এম আলমগীর হোসেন, কলাপাড়া
পটুয়াখালীর কলাপাড়ার নীলগঞ্জে লবন পানি থেকে ১১ গ্রামের প্রায় তিন হাজার একর জমির ফষল রক্ষার দাবিতে মানববন্ধন ও সভা করেছে কৃষকরা।
রোববার সকাল ১১টায় কলাপাড়া পৌর শহরের শহীদ সুরেন্দ্র মোহন চেীধৃরী সড়কে কয়েকশ বৃষক এ সভায় তাদের কোটি কোটি টাকার ফষল রক্ষা ও কৃষকদের বিরুদ্ধে হয়রানীমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান।
কৃষকদের অভিযোগ, নীলগঞ্জের পাখিমারা খালের ৪৭ একর খাল তিন বছরের জন্য মাত্র দুই লাখ ৫০ হাজার ইজারা নেয় সোনার বাংলা মৎস্যজীবী সমবায় সমিতি নামে একটি সমিতির সদস্য। কিন্তু প্রভাবশালী লিজ গৃহিতারা ক্ষমতার প্রভাবে খালের প্রায় ১০ কিলোমিটার অংশ দখলে নিয়ে নেয়। শুধৃই তাই নয়, প্রভাবশালী চক্রটি খালে লবন পানি উঠিয়ে কৃষকদের ফষলের ক্ষেতে পানি সেচে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় বোরো আবাদ করতে পারছে না। এছাড়া প্রায় এক হাজার একর জমিতে রবি শষ্য চাষাবাদ করলেও মিঠা পানির অভাবে প্রায় কয়েক কোটি টাকার ফষল নষ্ট হওয়ার উপক্রম হয়েছে।
কৃষকদের দাবি, তারা অবিলম্বে পাখিমারা খালের লিজ বাতিল করে  কৃষকদের ফষল রক্ষাসহ পানি সেচের ব্যবস্থা করা এবং মিঠা পানির ক্ষেত্র পাখিমারা খালটি কৃষকদের জন্য উন্মুক্ত করাসহ এবং কৃষকদের নামে ৫০ লাখ টাকার মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।
মানববন্ধন পরবর্তী সভায় বক্তব্য রাখেন কৃষক জাকির জাকির গাজী, আলাউদ্দিন সিকদার, সুলতান আহমেদ, ইমন আল আহসান প্রমুখ।
##

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!