1. admin@dipkanthonews24.com : admin :
বরগুনায় কুয়েত প্রবাসী হাসপাতালে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু - দ্বীপকন্ঠ নিউজ ২৪
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
কাঠালিয়ায় সাপের কামড়ে নারীর মৃত্যু বাউফলে ছাগল চোর আটক, এলাকাবাসীর গনধোলাই ‘লঞ্চে সন্তান প্রসব, মা-শিশুর আজীবন ভাড়া ফ্রি’ ভোলা জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ মাহবুব-উল-আলম- শ্রেষ্ঠ থানা লালমোহন লালমোহনে অটোরিকশার চাকায় পৃষ্ট হয়ে ৫ বছরের শিশু নিহত মনপুরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত মনপুরায় ঘূর্ণীঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এমপি জ্যাকবের নগদ অর্থ বিতরন বাউফল উপজেলা প্রসাশনের আয়োজনে উপজেলা চেয়ারম্যানদের বরন অনুষ্ঠান বোরহানউদ্দিনে ভিক্ষুককে পিটিয়ে জখম, হামলাকারী যুবক আটক কলাপাড়ায় ক্ষতিগ্রস্থ্য ৩৬০০ পরিবার পেলো জাপানের খাদ্য সহায়তা

বরগুনায় কুয়েত প্রবাসী হাসপাতালে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

মোঃ সানাউল্লাহ, বরগুনা 
  • প্রকাশিত : বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১২২ বার পঠিত
Spread the love

মোঃ সানাউল্লাহ, বরগুনা 

বরগুনায় ভুল চিকিৎসায় তানজিলা আক্তার পুতুল (২৭) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। দায় এড়াতে ঘটনাটিকে ধামাচাপা দেয়ার চেষ্টা ক্লিনিক কর্তৃপক্ষের।
মঙ্গলবার (২১ ফেরুয়ারী) সদর উপজেলার দক্ষিন মনসাতলী গ্রামের মহাসড়ক সংলগ্ন বরগুনা কুয়েত প্রবাসী হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে। তানজিলা আক্তার পুতুল সদর উপজেলার গৌরীচন্না ইউনিয়নের শহিদুল ইসলামের স্ত্রী।
তানজিলা আক্তার পুতুলের স্বজনরা বলেন, রবিবার অস্ত্রোপচারের মাধ্যমে সন্তান প্রসব করাতে তাকে কুয়েত প্রবাসী হাসপাতালে ভর্তি করান তিনি। হাসপাতালের অভিজ্ঞ চিকিৎসকের মাধ্যমে মেয়ের সন্তান প্রসবের অনুরোধ করেন তারা।
তারা আরও জানান, হাসপাতাল কর্তৃপক্ষ প্রতিশ্রæতি দিলেও তাদের ভুল চিকিৎসায় পুতুলের মৃত্যু হয়। দুপুর ২ টায় সিজার করানোর কথা বলে অপারেশন রুমে পুতুলকে ডাকেন ডা. সাফিয়া পারভীন ও মুনতাহা মারিয়াম। সিজার অপারেশন শুরু হলে তার ২০ মিনিটের মধ্যে নবজাতককে বের করার সাথে সাথে পুতুল ব্যাথায় চিৎকার করে ওঠেন। বাঁচাও বাঁচাও বলে মাকে ডাক দিলে ক্লিনিকের সবাই আতকে ওঠেন। একপর্যায়ে প্রসূতীর অবস্থা অবনতি হওয়ার কারণে অপারেশন থিয়েটার থেকে ডাক্তারসহ ক্লিনিকের সকল স্টাফরা পালিয়ে যায়। স¦জনরা দ্রæত বরগুনা জেনারেল হাসপাতালে পুতুলকে নিয়ে গেলে জীবন সংকটাপন্ন থাকার কারনে অক্সিজেন ভেল্টিলেশনের মাধ্যমে দ্রæত বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজে রেফার করে কতৃপক্ষ। পুতুলকে নিয়ে বরিশালের উদ্দেেেশ্য রওনা হলে কুয়েত প্রবাসী ক্লিনিকের ম্যানেজার মন্টওু রোগীর স্বজনদের সাথে যান। সেখানকার দায়িত্বর ডাক্তারা পুতুলে অবস্থা আশংকাজনক দেখে দ্রæত নিবির পরিচর্যা কেন্দ্র (আই.সি.ইউ) তে ভর্তি করে। পরবর্তীতে পুতুল ভোর ৫.২০ মিনিটে মারা গেছেন বলে ঘোষণা দেয় ডাক্তাররা।
পরে কুয়েত প্রবাসী হাসপাতাল এন্ড ডায়াগনিষ্টিক সেন্টারের ডাক্তারসহ সকল ষ্ট্যাফরা পলাতকের খবর পেয়ে হাসপাতালে হাজির হন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ফজলুল হক ও সদর উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা শায়লা ফেরদৌস আহসান। ক্লিনিকের দ্বায়িত্বরত চিকিৎসক ও কর্মচারীদের উপস্থিত না পেয়ে সাথে হাসপাতালে একটি কক্ষে অবস্থান নেন তারা। পুতুলের স্বজনরা সিভিল সার্জনকে অপারেশনে প্রসূতীর চিৎকার ও ডাক্তাররা থিয়েটার থেকে পালিয়ে যাওয়ার ঘটনা লিখিত অভিযোগ দেন।
এ বিষয়ে দায়িত্বে থাকা চিকিৎসকদের বক্তব্য পাওয়া যায়নি। তবে ঘটনা ধামাচাপা দিতে মরিয়া হয়ে পরেছেন হাসপাতালের কর্তৃপক্ষ। পুতুলের মরদেহ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। বরগুনা সদর থানার ডায়েরী নং- ১১০৭, তাং- ২২/০২/২০২৩ইং।
সিভিল সার্জন অফিস সূত্রে জানাযায়, বরগুনা কুয়েত প্রবাসী হাসপাতালের চলতি অর্থ বছরে লাইসেন্সের নবায়ন নেই। তবে উপর মহলকে ম্যানেজ করে কার্যক্রম চালানো হচ্ছে বলে দাবী এলাকাবাসীর।
এ বিষয়ে বরগুনা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ফজলুল হক আমার সংবাদকে বলেন, ঘটনা আমি শুনে হাসপাতালে উপস্থিত হয়ে বিস্তারিত জানার চেষ্টা করছি। রোগীর স্বজনদের লিখিত বক্তব্য নেয়া হয়েছে। ডাক্তারদের নিকট থেকে জেনে সত্য ঘটনা উৎঘাটন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!