1. admin@dipkanthonews24.com : admin :
মনপুরায় মিডওয়াইফ পরচিালতি স্বাস্থ্যসবো প্রকল্পরের সভা অনুষ্ঠিত - দ্বীপকন্ঠ নিউজ
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
শিরোনাম :
সমুদ্রে ভেসে যাচ্ছে কোটি টাকার সরকারি গাছ, বন বিভাগের নেই কোন তদারকি কুয়াকাটায় কারিতাস’র আয়োজনে বেইজলাইন ডাটা ওয়ার্কশীপ অনুষ্ঠিত পটুয়াখালী জেলায় জন্মমৃত্যু নিবন্ধনে বিশেষ অবদানে সম্মামনা পুরুস্কার পেলো টিয়াখালী ইউনিয়ন পরিষদ কলাপাড়ায় চাঁদাবাজীর প্রতিবাদ করতে গিয়ে নির্যাতনের শিকার আলাউদ্দিন বাউফলে চন্দ্রদ্বীপ ইউনিয়নে ক্ষতিগ্রস্থ রাস্তা পরিদর্শন করেন এলজিইডির টিম বোরহানউদ্দিনে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত দুমকিতে ছোট ভাইয়ের স্ত্রী-সন্তানকে পিটিয়ে জখম করলো বড় ভাই কলাপাড়ায় খাদ্য জলবায়ু বিষয়ক এশিয়া দিবস পালিত কুয়াকাটা পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে লালমোহন বাজার মনিটরিং করলেন ইউএনও

মনপুরায় মিডওয়াইফ পরচিালতি স্বাস্থ্যসবো প্রকল্পরের সভা অনুষ্ঠিত

দ্বীপকন্ঠ নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশিত : সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১২২ বার পঠিত
Spread the love

মোঃ ছালাহউদ্দিন,মনপুরা

মনপুরায় মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকাল সাড়ে ১০টায় সুইডিশ পোস্টকোড ফাউন্ডেশনের অর্থায়নে বেসরকারী উন্নয়ন সংস্থা পার্টনার্স ইন হেলথ এন্ড ডেভেল্পমেন্ট (পিএইচডি) বাস্তবায়নে স্থানীয় সরকার প্রতিনিধি এবং বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের অধিভুক্ত স্বাস্থ্য বিভাগ ও পরিবার পরিকল্পনা বিভাগের সহযোগীতায় মডিওয়াইফ পরচিালতি স্বাস্থ্যসবো নামক র্শীষক প্রকল্পরে অগ্রগতি র্পযালোচনা সভা মনপুরা উপজলো পরষিদ কনফারন্সে রুমে অনুষ্ঠতি হয়ছে।ে

সভার সভাপতত্বি করনে উপজলো নর্বিাহী অফসিার আশষি কুমার। সভায় প্রধান অতথিি হসিবেে উপস্থতি ছলিনে- উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী। বশিষে অতথিি হসিবেে উপস্থতি ছলিনে, উপজলো স্বাস্থ্য ও পরবিার পরকিল্পনা র্কমর্কতা, ডা. কবরি সোহেল। উপজলো পরবিার পরকিল্পনা র্কমর্কতা মোঃ ফয়জুর রহমান, উপজলো ভাইস চয়োরম্যান,পারভনি আক্তার, রেবু, ৪নং দক্ষিন সাকুচিয়া ইউপি চেয়ারম্যান মোঃ অলিউল্যাহ কাজল।

মডিওয়াইফ পরচিালতি স্বাস্থ্যসবো প্রকল্পরে মূল প্রজেন্টেশেন উপস্থাপন করনে মডিওয়াইফ
পরচিালতি স্বাস্থ্যসবো প্রকল্পরে প্রকল্প ব্যবস্থাপক,জাকরি হোসনে।

অনুষ্ঠানে প্রধান অতথিরি বলনে, সাকুচয়িা, হাজরিহাটরে পাশাপাশি কলাতলী ইউনয়িনে এই প্রকল্পরে র্কাযক্রম র্বধতি করার আহবান করছ।ি আমি সভিলি র্সাজন এর সাথে যোগাযোগ করবো। কভিাবে আপনারা আরও মডেসিনি পতেে পারনে সে চষ্টো করবো। উপজলো স্বাস্থ্য ও পরবিার পরকিল্পনা র্কমর্কতা ডা. কবরি সোহলে বলনে-“প্রান্তকি লভেলেে এই র্সাভসিটি খুবই গুরুত্বর্পূণ, পএিইচডি কে অনকে ধন্যবাদ জানাচ্ছি তাদরে এই র্কমকাণ্ডরে জন্য। আমি উপজলো স্বাস্থ্য ও পরবিার পরকিল্পনা র্কমর্কতা হসিবেে পএিইচডরি কাজ মনটিরংি করবো এবং সব ধরনরে সহযোগতিা করবো। উপজলো নর্বিাহী অফসিার আশষি কুমার বলনে- “এই উপকূলীয় প্রান্তকি ও সুবধিাবঞ্চতি জনগোষ্ঠীর প্রজনন ও প্রাথমকি স্বাস্থ্যসবো সমুহরে মান উন্নয়নে সরকাররে পাশাপাশি বসেরকারী সংস্থাগুলােকে এগয়িে আসতে হব।ে এই প্রকল্পরে ফলে স্বাস্থ্যসবো বঞ্চতি চরাঞ্চলরে মানুষরে র্দীঘদনিরে অপক্ষোর অবসান হলাে। এই র্দুগম অঞ্চলরে জনগোষ্ঠীর স্বাস্থ্যসবো নশ্চিতি করণরে মাধ্যমে তাদরে স্বাস্থ্যঝুঁকি হ্রস করব।ে তনিি এই এই উদ্যোগকে স্বাগত জানয়িে তার র্সাবকি সহযোগতিার অঙ্গীকার ব্যক্ত করনে। প্রকল্পটি সরকারী, বসেরকারী ও স্থানীয় সরকাররে তত্বাবধানে ত্রপিক্ষীয় অংশীদারত্বরে ভত্তিতিে ভোলা জলোর চরফ্যাশন উপজলোর ২টি ও মনপুরা উপজলোর ২টি ইউনয়িনে বাস্তবায়ন হচ্ছে।

এই সমসয় উপস্থতি ছলিনে উপজলোর সরকারী ও বসেরকারী র্কমর্কতাবৃন্দ এবং র্পাটর্নাস ইন হলেথ্ এন্ড ডভেলেপমন্টে (পএিইচড)ি এর র্কমর্কতা ,সাংবাদিকবৃন্দ।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!