1. admin@dipkanthonews24.com : admin :
৪৯ বছর পর তজুমদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আল্ট্রাসনোগ্রাম চালু - দ্বীপকন্ঠ নিউজ ২৪
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
মা রান্নার কাজে ব্যস্ত, ঘরে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে প্রাণ গেল একমাত্র সন্তানের লালমোহনে দুদকের উদ্যোগে দুর্র্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত দুমকী উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে হামলা-পাল্টা হামলা বাউফলের ধুলিয়া উচ্চ বিদ্যালয় অধ্যক্ষর বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ ইমতিয়াজ আহমেদ বাবুলকে ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদে মনোনয়ন প্রদান দুমকিতে ঘোড়া মার্কার তিন কর্মীকে মারধরের অভিযাগ লালমোহনে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, আহত-২ লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ কলাপাড়ায় স্ত্রী কর্তৃক প্রবাসী স্বামীর টাকা আত্মসাতের অভিযোগ লালমোহনের আট ব্যক্তিকে হজ্জে পাঠানোর নামে হাজী কামালের বেপরোয়া অর্থ বানিজ্যর অভিযোগ

৪৯ বছর পর তজুমদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আল্ট্রাসনোগ্রাম চালু

রফিক সাদী
  • প্রকাশিত : বুধবার, ১ মার্চ, ২০২৩
  • ৮২ বার পঠিত
Spread the love

রফিক সাদী

ভোলার তজুমদ্দিন উপজেলার একমাত্র সরকারি হাসপাতাল প্রতিষ্ঠার ৪৯ বছর পর অবশেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হলো আল্ট্রাসনোগ্রাম সেবা। দীর্ঘদিন পর হলেও এই সেবা চালু হওয়ায় সবার মাঝে আনন্দ বিরাজ করছে। খুশি উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলের প্রান্তিক মানুষও। সরকার নির্ধারিত ফি প্রদান করে অফিস চলাকালীন সময়ে যে কেউ এই সেবা গ্রহণ করতে পারবেন।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে তজুমদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আল্ট্রাসনোগ্রাম সেবাটি উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আরিফুল ইসলাম খান।

হাসপাতাল সূত্র জানায় জায়,তজুমদ্দিন বাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ১৯৭৪ সালে তৎকালীন সরকার হাসপাতালটি স্থাপন করেন। প্রথমদিকে ৩১শয্যাবিশিষ্ট থাকলেও এলাকার মানুষের স্বাস্থ্য সেবাকে আরও বেগবান করার লক্ষ্যে বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এর সার্বিক সহযোগিতায় আওয়ামী লীগ সরকার এটিকে ৫০ শয্যায় উন্নতিকরণ করেন।

হাসপাতালে সেবা নিতে আসা তজুমদ্দিন উপজেলার চাঁদপুর ইউনিয়নের ফাতেমা বেগম বলেন, মা ও শিশুর স্বাস্থ্য সেবায় আমাদের আল্ট্রাসনোগ্রাম প্রয়োজন হলে বাইরে থেকে অর্থ্যাৎ কোন বেসরকারি হাসপাতাল বা ক্লিনিক থেকে অনেক টাকা দিয়ে করতে হতো। এখন হাসপাতালে সেবাটি চালু হওয়ায় আমরা ভীষণ উপকৃত হবো।

তজুমদ্দিন উপজেলা সদর চাঁদপুর ইউনিয়ন চেয়ারম্যান শহিদুল্লাহ কিরণ এবং উপজেলা  ক্রিয়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ তুহিন তালুকদার বলেন, দীর্ঘদিন ধরে হাসপাতালে আল্ট্রাসনোগ্রাম সেবা ছিল না। সেটিও আজ চালু হলো। আশা করছি আল্ট্রাসনোগ্রাম সেবা চালুর মাধ্যমে হাসপাতালটি সেবার মানের দিক থেকে আরও এক ধাপ এগিয়ে গেল। সেই সঙ্গে বর্তমান সরকার প্রতিটি মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য যে পদক্ষেপ গ্রহণ করছেন তারই প্রতিফলন এটি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আরিফুল ইসলাম খান বলেন, উপজেলা পর্যায়ে মানসম্মত স্বাস্থ্যসেবা প্রদানের অঙ্গীকার বাস্তবায়নে আমাদের জন্য এটি একটি মাইলফলক হয়ে থাকবে।

তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন দুলাল বলেন, আওয়ামীলীগ সরকার জনগণের সেবা নিশ্চিত করতে বদ্ধপরিকর। এমপির নূরনবী চৌধুরী শাওনের মাধ্যমে আমরা সেই জনসেবা নিশ্চিত করছি। চিকিৎসক, কর্মকর্তা কর্মচারীদের আন্তরিকতায় প্রান্তিক পর্যায়ে সর্বোচ্চ স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখবো।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!