1. admin@dipkanthonews24.com : admin :
হাসপাতালে জনবল সংকটে যন্ত্রপাতি নষ্টের পথে, সেবা বঞ্চিত লালমোহনবাসী - দ্বীপকন্ঠ নিউজ ২৪
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন

হাসপাতালে জনবল সংকটে যন্ত্রপাতি নষ্টের পথে, সেবা বঞ্চিত লালমোহনবাসী

জাহিদ দুলাল
  • প্রকাশিত : বুধবার, ১৫ মার্চ, ২০২৩
  • ৬৪ বার পঠিত
Spread the love

জাহিদ দুলাল, লালমোহন 

ভোলার লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সর্বশেষ ২০১৮ সালে সিজারিয়ান কয়েকটি অপারেশন করা হয়। এখন বন্ধ রয়েছে সব ধরনের অপারেশন। সার্জারি, গাইনি এবং অর্থোপেডিক্সের অতিগুরুত্বপূর্ণ সব ধরনের যন্ত্রপাতি সম্বলিত সুসজ্জিত ও অত্যাধুনিক অপারেশন থিয়েটারটি কেবল প্রয়োজনীয় জনশক্তির অভাবে বন্ধ রয়েছে। যার ফলে সরকারের কোটি কোটি টাকার গুরুত্বপূর্ণ যন্ত্রপাতি বর্তমানে নষ্টের পথে।

লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেটি ৫০ শয্যা বিশিষ্ট। এ স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটারে তালা ঝুলছে বছরের পর বছর। এ সংকটের কারণে দুর্ভোগে উপজেলার হাজার হাজার স্বাস্থ্য সেবাপ্রত্যাশী সাধারণ মানুষ। ‘গাইনি, অর্থোপেডিক্স ও অ্যানেস্থেসিয়া বিশেষজ্ঞ’ ডাক্তারের অভাবে সেবাপ্রত্যাশীদের দুর্ভোগের শেষ নেই।

লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবাপ্রত্যাশী সিরাজ, জাহিদ ও এনামুল হক বলেন, হসপিটালে কোনো প্রকার অপারেশন হয় না। যার ফলে অনেককে অতিরিক্ত অর্থ ব্যয় করে বেসরকারি ক্লিনিক, হসপিটাল অথবা জেলা-বিভাগীয় বা রাজধানীর সরকারি হসপিটাল গিয়ে প্রয়োজনীয় অপারেশন করাতে হয়। এতে অতিরিক্ত অর্থ ব্যয়ের পাশাপাশি আমাদের মতো সাধারণ রোগিদের চরম দুভোর্গে পড়তে হয়। আমাদের দাবি, দ্রুত সময়ের মধ্যে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করে লালমোহনের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিতের জন্য অপারেশন থিয়েটারটি যেন চালু করা হয়। এখানে অপারেশনের ব্যবস্থা থাকলে উপজেলার হাজার হাজার মানুষের দীর্ঘদিনের দুর্ভোগ ও কষ্ট লাঘব হবে বলে মনে করছি।

এব্যাপারে লালমোহন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডা. মো. তৈয়বুর রহমান জানান, কেবল প্রয়োজনীয় জনবলের অভাবেই স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটারটি চালানো যাচ্ছে না। বিষয়টি সর্ম্পকে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বেশ কয়েকবার অবহিত করেছি। তাঁরা জনবল নিয়োগ দিলেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এই অত্যাধুনিক অপারেশন থিয়েটারটি চালু করা সম্ভব হবে।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!