1. admin@dipkanthonews24.com : admin :
বরগুনার রেডক্রিসেন্ট সোসাইটির নির্বাচন স্থগিত হওয়ায় সংবাদ সম্মেলন - দ্বীপকন্ঠ নিউজ ২৪
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রান্তিক জনগোষ্ঠীর ভাগ্যেন্নয়নে কাজ করছেন-এমপি শাওন লালমোহনে ইলিশের অভয়াশ্রম এলাকায় জনসচেতনতা সভা বোরহানউদ্দিন হাসপাতাল দালালদের খপ্পরে, প্রতারিত সাধারন রোগীরা ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক সন্ত্রাস উগ্রবাদ নিরসন প্রশিক্ষণ কর্মশালা বাউফলে সেতু আছে রাস্তা নেই ভোলার আলোচিত মাদক কারবারি বিয়ারসহ আটক মনপুরা কলাতলী ইউপি নির্বাচনে বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান পদে আলাউদ্দিন হাওলাদার নির্বাচিত আজিজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা পদক ও সাংস্কৃতিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত এমপি শাওনকে লালমোহন পৌরসভার পক্ষ থেকে নাগরিক সংবর্ধনা চরফ্যাশনে পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় শিক্ষকসহ ১৭ পরীক্ষার্থী বহিষ্কার

বরগুনার রেডক্রিসেন্ট সোসাইটির নির্বাচন স্থগিত হওয়ায় সংবাদ সম্মেলন

মোঃ সানাউল্লাহ, বরগুনা
  • প্রকাশিত : রবিবার, ১৯ মার্চ, ২০২৩
  • ৭৯ বার পঠিত
Spread the love

মোঃ সানাউল্লাহ, বরগুনা

বরগুনা জেলা রেড-ক্রিসেন্ট সোসাইটি নির্বাচনে দফায় দফায় সংঘর্ষ ও বরগুনা শহরের প্রধান প্রধান সড়কে রামদা নিয়া মহড়া করা, দোকানপাট ভাঙচুর করায় নির্বাচন স্থগিত করে ও নির্বাচন কমিশন পদত্যাগ করেন গতকাল। আজ (১৮) মার্চ শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় সংবাদ সম্মেলন করেন ৫১০ নং ভোটার ও তার কর্মীরা।

৫১০ নং ভোটার এডভোকেট আব্দুল হালিম মোল্লা বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি একটি সেবামূলক প্রতিষ্ঠান সারা বিশ্বের এই প্রতিষ্ঠানের মাধ্যমে প্রকৃতির দুর্যোগ, দুর্ভিক্ষ, খুদা, মহামারী মোকাবিলাসহ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে মানবতার সেবায় নিয়োজিত। বর্তমানে সারা পৃথিবীর উল্লেখ্যযোগ্য সমস্যা সমূহের মধ্যে রোহিঙ্গা সমস্যা একটি উল্লেখযোগ্য ঘটনা, মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছিল বাংলাদেশ,প্রতিবেশী কোন দেশই তাদের সাহায্যে এগিয়ে আসেনি পৃথিবীর অনেক উল্লেখযোগ্য দেশগুলো এবং রাষ্ট্র প্রধানরা সরাসরি রোহিঙ্গাদের পাশে এসে তাদের দুর্বি শো অবস্থা পর্যবেক্ষণ করে আর তো মানাবে তোর সেবায় রেড ক্রিসেন্ট সোসাইটির মাধ্যমে রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছেন বিশ্বযুদ্ধ সহ পৃথিবীতে সংগঠিত বিশ্বযুদ্ধ সহ সকল যুদ্ধে ক্ষতিগ্রস্ত দেশ ও মানুষের পাশে রেড ক্রিসেন্ট সোসাইটির ভূমিকা অনস্বীকার্য যাহা ইতিহাসে একটি বিরল ঘটনা।

 

দেশ ও বিদেশের মানুষের দুঃসময় সঠিক অবস্থা ঘটনা বিশ্বের সকল রাষ্ট্র ও মানুষের কাছে উপস্থাপন করে থাকেন, রেড ক্রিসেন্ট কি এবং কিভাবে কাজ করে তাহা আপনাদের নতুন করে বলার অপেক্ষা রাখে না। বিশ্বব্যাপী একটি সেবামূলক প্রতিষ্ঠানকে বরগুনার একটি কুচক্রি মহল যেভাবে কলঙ্কিত করেছে তাহা প্রত্যেক ও পরোক্ষভাবে বরগুনাসহ দেশ-বিদেশের অসংখ্য মানুষকে হতবাক করেছে। বলতে গেলে অনেক কথা বলতে হয়, সেসব কথা বলতে একটি লম্বা ইতিহাস হয়ে যাবে। তাই সংক্ষেপে বলতে চাই যে দেশে দিনের ভোট আগের রাতে হয়, কিছুদিন আগে সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির নির্বাচনের নামে আইনজীবী এবং সাংবাদিক বন্ধুদেরকে পিটিয়ে নির্বাচন বিজয়ী হতে হয় এগুলো দেশ ও নির্বাচনের নামে প্রহসন ছাড়া আর কিছুই না। তবুও এ দেশের মানুষ অধীর আগ্রহে তীর্থের কাকের মতো অপেক্ষা করে কখন গণতান্ত্রিক উপায়ে একটি ভোট দেওয়া যাবে, তেমনি ভাবে সারা জেগেছিল একটি নির্বাচন একটি সেবামূলক প্রতিষ্ঠানে যদি একটি ভোট দেওয়া যায়।

 

তিনি আরো বলেন, যে দেশে আমার প্রিয় নবী হযরত মুহাম্মদ (সঃ) এর নামে অবমাননাকারীদের বিরুদ্ধে প্রতিবাদ করলে আলেম-ওলামাদের জেলে যেতে হয় অথচ এই দেশের মহান জাতীয় সংসদে আমার প্রিয় নবী হযরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে কটুক্তিকারীদের বিরুদ্ধে কোন নিন্দা প্রস্তাব উপস্থাপন করা হয় না, এবং দেশ রাষ্ট্রীয়ভাবে কোন প্রতিবাদ করা হয় না, এই অবৈধ সরকারের সময় মসজিদ, মন্দির, স্কুল কলেজের পরিচালনা পর্ষদের নির্বাচনের দলীয়করণ করা হয় সেখানে বরগুনার বর্তমান ঘটনা বেশি কিছু নয়।

 

তিনি আরো বলেন, আপনারা নিশ্চয়ই অবগতি আছেন গত রাত্র ১.০০ ঘটিকায় সময় একটি গভীর ষড়যন্ত্রের মাধ্যমে মাইকিং করে নির্বাচন স্থগিত করা হয়। এর আগে দুঃষ্কৃতিকারীরা কখনো সরকার দলীয় ছত্রছায়া সশস্ত্র অবস্থায় প্রকাশ্যে,কখনো পুলিশ প্রহরায় নিরীহ পথচারী এবং ব্যবসা প্রতিষ্ঠানের উপরে সশস্ত্র হামলা চালায় আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এই ইউনিটের ভোটাররা দেশের বিভিন্ন প্রান্ত থেকে পরিশ্রম এবং অনেক টাকা পয়সা খরচ করে ছুটে এসেছিলেন ভোট দেওয়ার জন্য। আপনাদের মাধ্যমে সে সম্মানিত ভোটারদের নিকট দুঃখ প্রকাশ এবং ক্ষমাপ্রার্থনা করছি। এই নেককার জন্য ঘটনার সাথে রেড-ক্রিসেন্ট সোসাইটির বরগুনা ইউনিটির যে সমস্ত সদস্যরা জড়িত বাংলাদেশ রেড-ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান এবং মহাসচিব মহোদয়ের কাছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি এবং সেই সাথে এই নির্বাচনে যারা আমার পক্ষ হয়ে পরিশ্রম করেছেন এবং নির্বাচন পরিচালনায় অংশগ্রহণ করেছেন ভোট দিতে না পেরে কষ্ট পেয়েছেন তাদের প্রতি জানাই সহমর্মিতা ও সমবেদনা।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!