1. admin@dipkanthonews24.com : admin :
জমিসহ গৃহ হস্তান্তর উদ্বোধন উপলক্ষ্যে বরগুনা জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন - দ্বীপকন্ঠ নিউজ ২৪
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
দুমকী উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে হামলা-পাল্টা হামলা বাউফলের ধুলিয়া উচ্চ বিদ্যালয় অধ্যক্ষর বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ ইমতিয়াজ আহমেদ বাবুলকে ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদে মনোনয়ন প্রদান দুমকিতে ঘোড়া মার্কার তিন কর্মীকে মারধরের অভিযাগ লালমোহনে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, আহত-২ লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ কলাপাড়ায় স্ত্রী কর্তৃক প্রবাসী স্বামীর টাকা আত্মসাতের অভিযোগ লালমোহনের আট ব্যক্তিকে হজ্জে পাঠানোর নামে হাজী কামালের বেপরোয়া অর্থ বানিজ্যর অভিযোগ লালমোহনে দোয়াত কলম সমর্থকদের ওপর হামলার অভিযোগে সংবাদ সম্মেলন কলাপাড়ায় চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম করার ঘটনায় আদালতে মামলা

জমিসহ গৃহ হস্তান্তর উদ্বোধন উপলক্ষ্যে বরগুনা জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন

মোঃ সানাউল্লাহ, বরগুনা
  • প্রকাশিত : সোমবার, ২০ মার্চ, ২০২৩
  • ৬৮ বার পঠিত
Spread the love

মোঃ সানাউল্লাহ, বরগুনা

বরগুনা জেলার সকল উপজেলায় আগামী ২২ মার্চ ভিডিও কনফারেন্সের মাধ্যমে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রায়ন-২ প্রকল্পের উপকারভোগীদের নিকট ৪র্থ পর্যায়ে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। এ উপলক্ষ্যে সোমবার (২০ মার্চ) সকাল ১১ টার সময় বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের মিলনায়তন কক্ষে সংবাদ সম্মেলন করেছেন জেলা প্রশাসক হাবিবুর রহমান।
জেলা প্রশাসক হাবিবুর রহমান তার লিখিত বক্তব্যে বলেন, বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশে পরিনত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যাপক পরিকল্পনা গ্রহন করেছেন এবং পর্যায়ক্রমে সেগুলো বাস্তবায়নের মাধ্যমে উন্নয়নের  অগ্রযাত্রা অব্যাহত রেখেছেন। এ উন্নয়নের  অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ৬৪ জেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা করে প্রত্যেক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ  করে জমি ও সেমি-পাকা গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে।
সারা দেশের ন্যায় বরগুনা জেলার সকল উপজেলাগুলোতেও আশ্রয়ন-২ প্রকল্পের কাজ চলমান রয়েছে। জেলায় ১ম পর্যায়ে ২৩২টি, ২য় পর্যায়ে ৯৭৬টি, ৩য় পর্যায়ে ৮১৭টি ও ৪র্থ পর্যায়ে ৩৮৮টিসহ মোট ২৪১৩টি গৃহ নির্মাণের কাজ শেষ হয়েছে। জেলায় মোট বরাদ্দকৃত ৩২৪৪টি গৃহের মধ্যে ইতিপূর্বে ১৮৬২টি ঘর উদ্বোধন করা হয়েছে। অবশিষ্ট ৩য় পর্যায়ের ১৬৩টি ও ৪র্থ পর্যায়ের ৩৮৮সহ মোট ৫৫১ টি জমিসহ গৃহ আগামী ২২মার্চ ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সাথে বরগুনার বামনা উপজেলাকে জেলার প্রথম ভূমিহীন ও গৃহহীন উপজেলা হিসেবে ঘোষনা করা হবে। এছাড়াও জেলায় ৮৩১টি গৃহ নির্মাণ কাজ চলমান রয়েছে।
এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বরগুনায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!