1. admin@dipkanthonews24.com : admin :
ভোলা-চট্টগ্রাম সরাসরি জাহাজ সার্ভিস - দ্বীপকন্ঠ নিউজ ২৪
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রান্তিক জনগোষ্ঠীর ভাগ্যেন্নয়নে কাজ করছেন-এমপি শাওন লালমোহনে ইলিশের অভয়াশ্রম এলাকায় জনসচেতনতা সভা বোরহানউদ্দিন হাসপাতাল দালালদের খপ্পরে, প্রতারিত সাধারন রোগীরা ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক সন্ত্রাস উগ্রবাদ নিরসন প্রশিক্ষণ কর্মশালা বাউফলে সেতু আছে রাস্তা নেই ভোলার আলোচিত মাদক কারবারি বিয়ারসহ আটক মনপুরা কলাতলী ইউপি নির্বাচনে বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান পদে আলাউদ্দিন হাওলাদার নির্বাচিত আজিজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা পদক ও সাংস্কৃতিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত এমপি শাওনকে লালমোহন পৌরসভার পক্ষ থেকে নাগরিক সংবর্ধনা চরফ্যাশনে পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় শিক্ষকসহ ১৭ পরীক্ষার্থী বহিষ্কার

ভোলা-চট্টগ্রাম সরাসরি জাহাজ সার্ভিস

দ্বীপকন্ঠ নিউজ ডেস্ক:
  • প্রকাশিত : সোমবার, ২৪ এপ্রিল, ২০২৩
  • ৭৭ বার পঠিত
Spread the love

ভোলার সঙ্গে চট্টগ্রাম নৌপথে এবার চালু হলো সরাসরি জাহাজ সার্ভিস। ভোলা জেলার যাত্রীদের সড়ক পথে ভোগান্তি কমাতে সোমবার সকালে চরফ্যাশনের বেতুয়া ঘাট থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায় একটি জাহাজ।

বেতুয়া ঘাট থেকে সোমবার সকাল ৯টায় কর্ণফুলী ক্রুজ লাইনের বিলাসবহুল এমভি বারো আউলিয়া জাহাজটি ছেড়ে যায়। এটি সকাল ১০টায় লালমোহন উপজেলার মঙ্গলসিকদার ও ১১টা ৩০ মিনিটে মনপুরা ঘাট হয়ে বিকালে চট্টগ্রামের পতেঙ্গা ১২ নম্বর ঘাটে যায়। সেখান থেকে মঙ্গলবার সকাল ৯টায় ভোলার বেতুয়ার উদ্দেশ্যে ছেড়ে আসবে।

প্রথম দিনে বিপুলসংখ্যক যাত্রী উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ভোলার চরফ্যাশন ও লালমোহন থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা করেন।

ভোলার বিপুলসংখ্যক শ্রমিক ও বিভিন্ন পেশার লক্ষাধিক মানুষ চট্টগ্রামে থাকেন। তাদের যাতায়াতের কষ্ট লাঘবের জন্য ভোলা জেলা ডেভেলপমেন্ট ফোরাম (বিডিএফ) ভোলার জনপ্রতিনিধের সমন্বয়ে কর্ণফুলী ক্রুজ লাইন কর্তৃপক্ষের সঙ্গে মতবিনিময় করে ভোলা ও চট্টগ্রাম নৌপথে জাহাজ সার্ভিস চালু করা হয়। এ নৌপথটি চালু হওয়ায় ভোলার যাত্রীদের সুবিধা হয়েছে বলে যাত্রীরা জানান।

দুলারহাট এলাকার সোহাগ সকালে এই জাহাজে চড়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হন। তিনি চট্টগ্রামে একটি ওষুধ কোম্পানিতে চাকরি করেন। তিনি জানান, আগে চট্টগ্রাম থেকে লক্ষ্মীপুর হয়ে সড়ক পথে আসতে পথে অনেক ভোগান্তি পোহাতে হতো। এখন এ জাহাজে করে নিরাপদে যাতায়াত করতে পারব।

বেতুয়া ঘাট আসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম জানান, চরফ্যাশন উপজেলা দেশের অন্যতম একটি বৃহত্তম উপজেলা। এছাড়া মনপুরা, লালমোহনসহ ভোলাবাসীর জন্য সড়ক পথে চট্টগ্রাম যাতায়াত করা কষ্টকর ছিল। এই জাহাজ নিয়মিত চললে সব দুর্ভোগ কমবে।

কর্ণফুলী ক্রুজ লাইনের জেনারেল ম্যানেজার (অ্যাডমিন) মাহবুব আলম জানান, প্রথম দিনে যাত্রীদের অনেক সাড়া পেয়েছি। সবার সাধ্যের মধ্যে জাহাজের টিকিট মূল্য (৮০০ টাকা) করা হয়েছে। আপাতত একদিন পরপর জাহাজটি চলাচল করবে।

ভোলা-চট্টগ্রাম নৌপথে এই জাহাজটি চালু থাকলে ভোলার ব্যবসার প্রসার বাড়বে ও চট্টগ্রামের সঙ্গে বাণিজ্যিক যোগাযোগ আরও সহজ হবে বলে জানান যাত্রীরা।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!