1. admin@dipkanthonews24.com : admin :
লালমোহনে এসএসসি, ভোকেশনাল ও সমমান পরীক্ষায় বসছে ৪২৩০ পরীক্ষার্থী - দ্বীপকন্ঠ নিউজ ২৪
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দুমকী উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে হামলা-পাল্টা হামলা বাউফলের ধুলিয়া উচ্চ বিদ্যালয় অধ্যক্ষর বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ ইমতিয়াজ আহমেদ বাবুলকে ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদে মনোনয়ন প্রদান দুমকিতে ঘোড়া মার্কার তিন কর্মীকে মারধরের অভিযাগ লালমোহনে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, আহত-২ লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ কলাপাড়ায় স্ত্রী কর্তৃক প্রবাসী স্বামীর টাকা আত্মসাতের অভিযোগ লালমোহনের আট ব্যক্তিকে হজ্জে পাঠানোর নামে হাজী কামালের বেপরোয়া অর্থ বানিজ্যর অভিযোগ লালমোহনে দোয়াত কলম সমর্থকদের ওপর হামলার অভিযোগে সংবাদ সম্মেলন কলাপাড়ায় চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম করার ঘটনায় আদালতে মামলা

লালমোহনে এসএসসি, ভোকেশনাল ও সমমান পরীক্ষায় বসছে ৪২৩০ পরীক্ষার্থী

জাহিদ দুলাল, লালমোহন
  • প্রকাশিত : শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩
  • ৭৮ বার পঠিত
Spread the love

ভোলার লালমোহনে এবারের ২০২৩ সালের এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষায় অংশ নিচ্ছে ৪ হাজার ২শত ৩০ জন পরীক্ষার্থী। এরমধ্যে ২হাজার ৭শত ১৭জন এসএসসি, ১হাজার ২শত ৮৬জন দাখিল ও ২শত ২৭জন ভোকেশনাল পরীক্ষার্থী।

এবারের এসএসসি সমমান পরীক্ষার সময় ৩ ঘন্টা।  তারমধ্যে এমসিকিউ ৩০ মিনিট এবং লিখিত পরীক্ষা ২ ঘন্টা ৩০ মিনিট। পরীক্ষা শুরু হবে রবিবার (৩০ এপ্রিল) সকাল ১০ টা হতে।

এবারের এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও অসদুপায়মুক্ত পরিবেশে সম্পন্ন করার জন্য যাবতীয় কার্যক্রম সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম।
তিনি বলেন, লালমোহন উপজেলায় মোট ৮টি কেন্দ্রে এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরমধ্যে লালমোহন সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৫০৪ জন, লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৭৯৩জন, গজারিয়া গার্লস স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ৫০৩জন, ধলীগৌরনগর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৫৭৯জন ও রমাগঞ্জ স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ৫৬৫জন এসএসসি ও ভোকেশনাল পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

এছাড়াও লালমোহন ইসলামিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে ৮২৫ জন ও গজারিয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৪৬১জন দাখিল পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। পরিক্ষা কেন্দ্রের সার্বিক নিরাপত্তার জন্য থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং মেডিকেল টিমের জন্য স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে চিঠি প্রদান করা হয়েছে। নিরাপত্তার জন্য  সার্বক্ষনিক পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবেন এবং প্রতিটি কেন্দ্রে মেডিকেল টিম থাকবে বলেও জানান মাধ্যমিক শিক্ষা অফিসার।

এসএসসি ও সমমান পরীক্ষা ২০২৩, বোর্ড কর্তৃক পালনীয় শিক্ষার্থীদের প্রতি যে নির্দেশনাসমূহ দেয়া হয়েছে তা হলো:
১. প্রত্যেক পরীক্ষার্থীকে পরীক্ষা শুরুর ৩০ (ত্রিশ) মিনিট পূর্বে বাধ্যতামূলকভাবে পরীক্ষা কক্ষে আসন গ্রহণ করতে হবে। প্রশ্নপত্রে উল্লিখিত সময় অনুযায়ী পরীক্ষা গ্রহণ অনুষ্ঠিত হবে।
২. পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি থাকে বিধায় পরীক্ষার্থীর বন্ধু-বান্ধব ও আত্মীয়জন নির্ধারিত সময়ে কোনভাবেই পরীক্ষা হলের প্রাঙ্গনে অবস্থান করতে পারবে না।
৩. কোন পরীক্ষার্থী প্রবেশপত্র ও রেজিষ্ট্রেশন কার্ড ছাড়া অন্য কোন নোট, কাগজ, বইপত্র, মোবাইল ফোন ও কোন ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস সঙ্গে আনতে পারবে না।
৪. পরীক্ষার্থীরা তাদের নিজেদের কলম, কালি, বল পয়েন্ট কলম ও পেন্সিল সঙ্গে আনবে এবং সাধারণ সায়েন্টিফিক ক্যালকুলেটর ও যন্ত্রপাতির ব্যবস্থা নিজেরাই করবে।
৫. পরীক্ষার্থীরা উত্তরপত্রের কভার পৃষ্ঠায় নির্দিষ্ট স্থানে নিজ বোর্ডের নাম,পরীক্ষার নাম, রোল নম্বর, রেজিষ্ট্রেশন নম্বর ও বিষয় কোডের ঘর যথাযথভাবে কালো বল পয়েন্ট কলম দ্বারা পূরণ/ভরাট করবে।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!