1. admin@dipkanthonews24.com : admin :
পৃথিবীতেই ‘মুন রিসোর্ট’ বানাচ্ছে দুবাই - দ্বীপকন্ঠ নিউজ ২৪
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:১৫ অপরাহ্ন
শিরোনাম :
মা রান্নার কাজে ব্যস্ত, ঘরে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে প্রাণ গেল একমাত্র সন্তানের লালমোহনে দুদকের উদ্যোগে দুর্র্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত দুমকী উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে হামলা-পাল্টা হামলা বাউফলের ধুলিয়া উচ্চ বিদ্যালয় অধ্যক্ষর বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ ইমতিয়াজ আহমেদ বাবুলকে ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদে মনোনয়ন প্রদান দুমকিতে ঘোড়া মার্কার তিন কর্মীকে মারধরের অভিযাগ লালমোহনে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, আহত-২ লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ কলাপাড়ায় স্ত্রী কর্তৃক প্রবাসী স্বামীর টাকা আত্মসাতের অভিযোগ লালমোহনের আট ব্যক্তিকে হজ্জে পাঠানোর নামে হাজী কামালের বেপরোয়া অর্থ বানিজ্যর অভিযোগ

পৃথিবীতেই ‘মুন রিসোর্ট’ বানাচ্ছে দুবাই

দ্বীপকন্ঠ নিউজ ডেস্ক:
  • প্রকাশিত : রবিবার, ২১ মে, ২০২৩
  • ৩০৬ বার পঠিত
Spread the love

এখন থেকে পৃথিবীতে বসেই নেওয়া যাবে মহাকাশের অনুভূতি। তবে এর জন্য যেতে হবে দুবাইতে। কারণ আরব আমিরাতের তৈরি হতে চলেছে এমন একটি রিসোর্ট, যা অবিকল চাঁদের মতোই দেখতে।

পৃথিবীর অন্যতম ধনী শহর হচ্ছে দুবাই।পৃথিবীর বিশাল বিশাল দৃষ্টিনন্দন অধিকাংশ ইমারত গুলোও দুবাইয়ে অবস্থিত।এছাড়াও দুবাইয়ে রয়েছে কৃত্তিম হৃদ। এবার ‘মুন ওয়ার্ল্ড রিসোর্ট’ বা সংক্ষেপে ‘মুন রিসোর্ট’ বানাতে যাচ্ছে দুবাই।

প্রকল্পটির খরচ ধরা হয়েছে আনুমানিক ৫৩ হাজার কোটি টাকা।পৃথিবীতে এমন রিসোর্ট এর আগে আর কখনো কেউ তৈরি করেনি।দুবাই এর আগে পৃথিবীর সর্বোচ্চ ইমারত তৈরি করেছে বুর্জ খলিফা।

দুবাইয়ে এই ‘চাঁদ’ তৈরি করার দায়িত্ব পেয়েছে কানাডার একটি নির্মাণকারী সংস্থার উপর। প্রকাণ্ড গোলকের মতো দেখতে এই স্থাপত্যের উচ্চতা হবে প্রায় ৯০০ ফুট।কংক্রিট, স্টিল, কাচ, অ্যালুমিনিয়াম ও কার্বন ফাইবার দিয়ে নির্মাণ করা হবে গোলকটি।

ভিতরে থাকবে বিলাসবহুল হোটেল, স্পা, কৃত্রিম লেগুন ও রেস্তরাঁর মতো হরেক রকমের বন্দোবস্ত। বিনোদন ও পর্যটনের বাইরেও থাকবে ‘স্কাই ভিলা’ নামের ৩০০টি আবাসনও। স্থপতিদের দাবি, প্রতি বছরে সব মিলিয়ে প্রায় এক কোটি মানুষ থাকতে পারবেন এই গোলকের ভিতর।

পর্যটকরা যেনো মহাকাশ ভ্রমণের মতো অনুভূতি পান, এ জন্য ‘লুনার কলোনি’ বলে একটি বিশেষ রিসোর্ট তৈরির পরিকল্পনা করা হয়েছেন বলেও জানানো হয়।

মহাকাশযানের আদলে একটি বিশেষ যান তৈরির পরিকল্পনা রয়েছে বলেও জানিয়েছে নির্মাতা সংস্থা। প্রতি বছর এই রিসোর্ট থেকে ১৪ হাজার ৩৩৭ কোটি টাকা আয় হবে বলে আশা প্রকাশ করছে প্রশাসন।

এই বিশেষ রিসোর্ট তৈরি হলে দুবাই শহরে আরো বাড়বে পর্যটকদের আগমন।যা দেশটির পর্যটন শিল্পে ব্যাপক ভূমিকা রাখবে।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!